শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১০ এপ্রিল ২০১৯
প্রথম পাতা » ঢাকা » রাসেলকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার মধ্যে ৫ লাখ টাকার চেক দিয়েছে গ্রীন লাইন পরিবহন
প্রথম পাতা » ঢাকা » রাসেলকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার মধ্যে ৫ লাখ টাকার চেক দিয়েছে গ্রীন লাইন পরিবহন
৪২৬ বার পঠিত
বুধবার ● ১০ এপ্রিল ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাসেলকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার মধ্যে ৫ লাখ টাকার চেক দিয়েছে গ্রীন লাইন পরিবহন

---ফ্লাইওভারের উপরে বাগবিতণ্ডার জেরে বাস চাপায় পা হারানো প্রাইভেট কারচালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার মধ্যে ৫ লাখ টাকার চেক দিয়েছে গ্রীন লাইন পরিবহনের কর্তৃপক্ষ। বুধবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে ৫ লাখ টাকার চেক প্রদান করা হয়। এসময় বাকি ৪৫ লাখ টাকা বুঝিয়ে দেওয়ার জন্য এক মাস সময় দেন হাইকোর্ট। সেই সঙ্গে পরিবহন কর্তৃপক্ষকে রাসেল সরকারের চিকিৎসার সবখরচ এবং চিকিৎসার বিষয়ে তদারকিরও নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে আজ বুধবার সকালে এ মামলার শুনানির শুরুতে বিকেল ৩টার মধ্যে ক্ষতিপূরণের কিছু টাকা গ্রীন লাইন পরিবহন মালিককে পরিশোধ করতে বলেন হাইকোর্ট। আদালত বলেন, ৩টার (বিকেল) মধ্যে রাসেল সরকারকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার কিছু অংশ না দিলে আমাদের (আদালত) মতো আমরা ব্যবস্থা নেব।

আজ বুধবার বিকেলে হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ গ্রীন লাইনের মালিক মো. আলাউদ্দিন ও তার আইনজীবীর উদ্দেশ্যে এ আদেশ দেন। সেই সঙ্গে ৩টার পরেই পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে বলেও জানান আদালত।

সেই মোতাবেক ৩টায় ফের শুনানি শুরু হলে ৫ লাখ টাকার চেক বুঝিয়ে দেন গ্রীন লাইনের পক্ষের আইনজীবীরা। এসময় বাকী ৪৫ লাখ টাকার এক মাসের মধ্যে বুঝিয়ে দেয়ার নির্দেশ দেন আদালত। এসময় আকস্মিকভাবে গ্রীন লাইন পরিবহনের মালিক হাজী আলাউদ্দিন আদালতে উপস্থিত হন। তিনি আদালতের অনুমতি নিয়ে একটি বক্তব্য দেন।

হাজী আলাউদ্দিন তার বক্তব্যে জানান, তিনি রাসেল সরকারের চিকিৎসার খোঁজ খবর নিতে পারেননি কারণ পড়ে গিয়ে তার স্ত্রীর পা ভেঙে গেছে, তার দুটি কিডনিও নষ্ট হয়ে গেছে। অন্যদিকে বড় ছেলের দুটি চোখ নষ্ট হয়ে অন্ধ হয়ে গেছেন। সবমিলিয়ে তিনি পারিবারিক সমস্যায় ভুগছেন। এছাড়াও গত তিন বছরে এ কোম্পানি ৩শ কোটি টাকা ক্ষতি হয়েছে।

এসময় আদালত তার বক্তব্যে সহানুভূতি প্রকাশ করে বলেন, ক্ষতিপূরণ বাবদ রাসেলের আবেদন ছিল কোটি টাকা। আদালত সার্বিক দিক বিবেচনা করে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ দিয়েছেন। এটা কোনভাবে কমানো সম্ভব না।

এসময় হাজী আলাউদ্দিন বলেন, তাহলে বাংলাদেশে ব্যবসা করা সম্ভব না।

এসময় আদালত সড়ক দুর্ঘনার জন্য চালকদের বিরামহীন ডিউটির প্রসঙ্গ তোলেন। এ দায় পরিবহন মালিকরাও এড়াতে পারেন না বলে উল্লেখ করেন।

আজ আদালতে রিটের পক্ষে শুনানি করেন খন্দকার শামসুল হক রেজা এবং গ্রীনলাইন পরিবহনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. অজিউল্লাহ।সূত্র :বণিকবার্তা





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)