শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২১ আগস্ট ২০২০
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে বহিস্কৃত আলতাব মেম্বার এখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে বহিস্কৃত আলতাব মেম্বার এখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান
৩৫৪ বার পঠিত
শুক্রবার ● ২১ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে বহিস্কৃত আলতাব মেম্বার এখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান

ছবি : সংবাদ সংক্রান্তবিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথ উপজেলার ৩নং অলংকারি ইউনিয়নের বহিস্কৃত মেম্বার আলতাব আলীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। (২০ আগষ্ট) বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল জেলা প্রশাসকের এক পত্রের আলোকে এ নির্দেশ প্রদান করেন। আলতাব আলীর সদস্য পদ পূর্ণবহাল ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার সংবাদে স্থানীয় জনসাধারণ আনন্দ উল্লাস করছেন। বিভিন্ন সূত্রে জানাযায়, অলংকারি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বার আলতাব আলীকে একটি চেক ডিজওনার মামলায় কারাদন্ড হওয়ায় ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দাখিল করেন।
এ অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রনালয় আলতাব আলীকে প্রথমে সাময়িক এবং পরে স্থায়ীভাবে বহিস্কারের নির্দেশ দেয়। স্থায়ী বহিস্কারের পর বহিস্কৃত মেম্বার আলতাব আলী এ আদেশের বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন ৩২৫/২০২০ইং দাখিল করেন। মহামান্য হাইকোর্টের একটি বেঞ্চ ভার্চুয়াল শুনাননি শেষে গত ৭ জুলাই আলতাব আলীর স্থায়ী বহিস্কারাদেশ স্থগিত ঘোষনা করেন।
এ আদেশের প্রেক্ষিতে আলতাব আলী জেলা প্রশাসক সহ বিভিন্ন স্থানে তার সদস্য পদ পূর্ণবহাল এবং নির্বাচনের পর ১নং প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হওয়ায়, তিনি বিধি মোতাবেক প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব প্রদানের আবেদন ও করেছিলেন। আলতাব আলীর অভিযোগ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল সম্পূর্ণ অন্যায় বেআইনি ও পরিকল্পিতভাবে একটি চেক ডিজনার মামলা দিয়ে তাকে হেনস্থা ও অপমান করেছেন। উচ্চ আদালতের আদেশে সদস্য পদ পূর্ণবহাল হওয়ায় ও ১নং প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িদ্ব প্রাপ্তির আদেশে খুবই খুশি বলে জানান।
আলতাব আলী এই প্রতিনিধির সাথে আলাপ কালে বলেন, ‘খোদার ঢোল ফেরেস্তায় বাজায়, যে চয়ারম্যান আমার জন্য কুয়া কেটে ছিল, ‘সেই কুয়ায় চেয়ারম্যান পড়েছেন,। তিনি একটি খুনের মামলা ও দুইটি জালিয়াতির মামলায় আসামি হয়ে পলাতক রয়েছেন। সরকার রাষ্ট্র ও নাশকতার দায়ের ইতিপূর্বে তার বিরুদ্ধে ৮টি মামলা ছিল। চেয়ারম্যান রুহেলে গত ২৪ জুন থেকে পলাতক রয়েছেন। আমি ইউনিয়ন বাসি সকলের সহযোগিতা কামনা করছি।
উল্লেখ্য যে, গত ৫ আগষ্ট অলংকারি ইউনিয়নের জনসাধারনের পক্ষে চেয়ারম্যান নামজুল ইসলাম রুহেলের বিরুদ্ধে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তার অপসারন দাবি করা হয়েছিল। বর্তমানে রুহেল পলাতক থাকায় তার বিরুদ্ধে স্থানীয় সরকার বিধি অনুযায়ি ব্যবস্থা গ্রহনের জন্য মন্ত্রনালয়েও অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানাযায়।

বিশ্বনাথে ১লক্ষ টাকার চেক তুলে দিলেন ইউএনও

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে ইউরোপ ফেরৎ ক্ষতিগ্রস্থ এক অভিবাসীর হাতে ১লক্ষ ১হাজার ২টাকার চেক তুলে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল। বৃহস্পতিবার (২০ আগষ্ট) সকাল ১১টায় নিজ কার্যালয়ে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, আইওএমের সহযোগিতায়, ইরিণ প্রকল্পের মাধ্যমে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের মাধ্যমে চেকটি তুলে দেন তিনি।
চেক গ্রহণকারী মো. আব্দুল খালিক উপজেলার দৌলতপুর ইউনিয়নের চড়চন্ডি গ্রামের বাসিন্দা। তিনি যুক্তরাজ্য থেকে ক্ষতিগ্রস্থ হয়ে দেশে ফিরেছিলেন।
চেক প্রদানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী মো. আবু সাঈদ, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ড্রিস্ট্রিক ম্যানেজার মো. আব্দুল্লাহ আল কাহাফ, ড্রিস্ট্রিক কো-অর্ডিনেটর মো. রফিকুল ইসলাম, উপজেলা বিজনেস এডভাইজরি কমিটির ব্যবসায়ী প্রতিনিধি মো. সোহেল আহমদ, বিশ্বনাথ ব্র্যাক ফিল্ড অর্গানাইজার আনহার আলী, ব্র্যাক এইচআরএলএস অফিসার উত্তম কুমার।
এদিকে, করোনাভাইরাস (কোভিড ১৯) মহামারীর এই সংকটময় সময়ে চাকরি হারিয়ে দেশে ফেরত আসা এবং কর্মস্থলে ফিরতে না পারা বিশ্বনাথ উপজেলার ৩৪জন অভিবাসী কর্মীকে জরুরী সহায়তা হিসেবে বিকাশের মাধ্যমে ১ লক্ষ ৯১ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম।
উল্লেখ্য, ২০১৫ থেকে আসা ইউরোপ ফেরৎ অভিবাসীদের সামাজিক, মনোসামাজিক ও আর্থিক সহযোগিতাসহ প্রশিক্ষণের পরে কর্মসংস্থানের ব্যবস্থা করে আসছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম। ২০১৭ সালের এপ্রিল থেকে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, আইওএমের সহযোগিতায়, প্রত্যাশা প্রকল্পের মাধ্যমে ব্র্যাক এ কার্যক্রমটি পরিচালনা করে আসছে।

বিশ্বনাথে পলাতক আসামি গ্রেফতার

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে কামরুল ইসলাম (৩০) নামের এক পলাতক আসামি গ্রেফতার করেছে থানা পুলিশ। সে উপজেলার রামপাশা ইউনিয়নের নরশিংপুর গ্রামের ইউসুফ আলীর ছেলে।গতকাল বৃহস্পতিবার (২০ আগষ্ট) রাত সাড়ে ১০টার দিকে নরশিংপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, বিশ্বনাথ থানার এসআই ওসমান গনির নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান চালিয়ে পলাতক আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে থানায় মারামারির মামলা রয়েছে। ওই মামলায় আদালত গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এরপর থেকে আসামি পলাতক ছিল।
পলাতক আসামি গ্রেফতারের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার এসআই ওসমান গনি সাংবাদিকদের বলেন, গ্রেফতারকৃত আসামিকে শুক্রবার আদালতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)