শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
রাঙামাটি, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৫ অক্টোবর ২০২০
প্রথম পাতা » জয়পুরহাট » জয়পুরহাটে আইনজীবী সহকারী সমিতির কলম বিরতি
প্রথম পাতা » জয়পুরহাট » জয়পুরহাটে আইনজীবী সহকারী সমিতির কলম বিরতি
৩২৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৫ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জয়পুরহাটে আইনজীবী সহকারী সমিতির কলম বিরতি

ছবি : সংবাদ সংক্রান্তমাহফুজ রহমান, জয়পুরহাট প্রতিনিধি :: জয়পুরহাটে আইনজীবী তার সহকারী (মুহুরী) কে জুতা দিয়ে পেটানোর অভিযোগে অনির্দিষ্ট কালের জন্য কলম বিরতি ও মানববন্ধন করেছে আইনজীবী সহকারী সমিতি। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘটনার বিবরণ, ভুক্তভোগী ও আইনজীবী সহকারীরা জানান, বৃহস্পতিবার দুপুর পৌনে ২ টার সময় এ্যাডঃ আবু হোসেন চৌধুরী, তার সহকারী আব্দুল মোমিন মিন্টুকে একটি রেকর্ড সংক্রান্ত নকল আনাকে কেন্দ্র করে আইনজীবীর সেরেস্তাতে প্রকাশ্যে জুতা দিয়ে মেরে লাঞ্চিত করে। এ ঘটনা আইনজীবী সহকারীদের মধ্যে ছড়িয়ে পড়লে বিক্ষুদ্ধ হয়ে তাৎক্ষণিক তারা কলম বিরতি ঘোষণা করে আইনজীবী সমিতির সামনে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।

এ সময় জয়পুরহাট আইনজীবী সহকারী সমিতির সভাপতি মোহাম্মদ শাহজাহান আলী, সাধারণ সম্পাদক খন্দকার রওশন বারী জুয়েলসহ আইনজীবী সহকারী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন চলাকালে আইনজীবী সহকারী সমিতির নেতারা বলেন, এ ঘটনায় অভিযুক্ত এ্যাডভোকেটের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা কলম বিরতি পালন করবো।

এ ব্যাপারে অভিযুক্ত আইনজীবী এ্যাডঃ আবু হোসেন চৌধুরী মুঠোফোনে বলেন, আমি সিভিল মামলা করি। আজ থেকে তিন সপ্তাহ আগে একটি খতিয়ান তোলার কথা ছিল। কিন্তু সে ঐ খতিয়ান না তুলে অন্য একটি খতিয়ান তোলে। এরপর একটি মামলার জাবেদা নকল কপি তোলার জন্য আমার নিকট টাকা নেয়। কিন্তু এখন পর্যন্ত জাবেদা নকল কপি আমাকে এনে দেয়নি। গত শনিবার অসুস্থতার কথা বলে বাড়িতে যায় এবং রবিবার আসে। সোমবার থেকে আর আসেনা। আমি তাকে বলি তুমি না আসলে মামলার কপিগুলো দিয়ে যাও। কিন্তু সে তা করে না। এতে আমাকে মোককেলের কথা শুনতে হচ্ছে। আমি তাকে আজ আবারও ডাকি এবং সে কোন মামলার কপি নিয়ে না আসায় তাকে জুতা দিয়ে একটি বারি মারি।

জয়পুরহাট আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ রফিকুল ইসলাম তালুকদার তরুণ বলেন, ঘটনাটি শুনেছি। বিস্তারিত জানা নেই, সাধারণ সম্পাদকের সাথে কথা বলুন। আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডঃ শাহিনুর রহমান শাহিন বলেন, আমাদের কাছে লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ আসলে আমরা তদন্ত কমিটি করে দেয়। তদন্ত রিপোর্টের পর যে অভিযুক্ত হবে তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)