শিরোনাম:
●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন
রাঙামাটি, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২১ জুন ২০২১
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি পৌরসভাসহ ৩১টি ইউপিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি পৌরসভাসহ ৩১টি ইউপিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ
৪২৮ বার পঠিত
সোমবার ● ২১ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠি পৌরসভাসহ ৩১টি ইউপিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ

ছবি : সংগৃহীত গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠির একটি পৌরসভা ও ৩১টি ইউনিয়ন পরিষদে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শানন্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট গ্রহণ চলে। সকালে ঘুরি ঘুরি বৃষ্টি মধ্যেও উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে ভোটাররা। একটি পৌরসভা ও ৫টি ইউনিয়নে প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হয়। বাকীগুলোতে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে। এদিকে নির্বাচনে অনিয়মের অভিযোগে ভোট বর্জন করেছে স্বতন্ত্র মেয়র প্রার্থী আফজাল হোসেন রানা। দুপুরে তিনি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ভোট বর্জনের বিষয়টি জানান।
এদিকে ঝালকাঠি সদরসহ চার উপজেলার ৩১টি ইউপি নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল কম । দুপুরে অনিয়মের অভিযোগ এনে নলছিটি উপজেলার মগড় ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মো.জসিম হাওলাদার ও দপদপিয়া ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান হাওলাদার ভোট বর্জন করেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, ঝালকাঠি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমান হাবিল ও শফিকুল ইসলাম ও তাদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল, পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবদুল হালিম তালুকদার ও কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা মো. শামীম আহম্মেদ আহত হয়।
এদিকে নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী দোলন মুন্সি ও বাবুল হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। পরে সেখানে পুলিশ ও বিজিবি গিয়ে রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে।
জলসোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাাইডিং কর্মকর্তা মো. হোসেন বলেন, সকাল থেকে শান্তিপূর্ণ ভোট প্রহণ হয়, তবে দুপুরে সামান্য একটু সমস্যা হওয়ায় কিছুক্ষণ ভোট গ্রহণ বন্ধ ছিল।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়,পৌর সভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন তিন প্রার্থী। এরা হলেন নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত মো. লিয়াকত আলী তালুকদার, নাড়িকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন রানা ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. হাবিবুর রহমান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)