শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৭ জুন ২০২১
প্রথম পাতা » ঢাকা » লকডাউন নিয়ে সরকারের সমন্বয়হীন পরস্পরবিরোধী সিদ্ধান্ত
প্রথম পাতা » ঢাকা » লকডাউন নিয়ে সরকারের সমন্বয়হীন পরস্পরবিরোধী সিদ্ধান্ত
৩৫০ বার পঠিত
রবিবার ● ২৭ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লকডাউন নিয়ে সরকারের সমন্বয়হীন পরস্পরবিরোধী সিদ্ধান্ত

ছবি : সংবাদ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি :: আজ সকালে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির জরুরী ভার্চুয়াল সভায় নেতৃবৃন্দ বলেছেন, লকডাউন নিয়ে সরকারের সমন্বয়হীন পরস্পরবিরোধী সিদ্ধান্ত মানুষের জীবন-জীবিকা নিয়ে ছেলেখেলায় পর্যবসীত হয়েছে। মহামারীজনীত পরিস্থিতিতে সরকারের একের পর এক উদ্ভট সব পদক্ষেপ ও সিদ্ধান্ত কোটি কোটি মানুষের জীবনে চরম দুর্ভোগ ডেকে নিয়ে এসেছে। নীতি-নির্ধারণী সিদ্ধান্তসমূহ কারা কিভাবে নেয় এটা নিয়েও গুরুতর প্রশ্ন দেখা দিয়েছে। সরকারের সমন্বয়হীনতার এই চিত্র তাদের লেজে- গোরে অবস্থারই প্রতিফলন। এতে সংশয় জাগে এক সরকারের মধ্যে অনেকগুলো সরকার কাজ করছে না। জবাবদিহীতার কোন ব্যবস্থা না থাকায় যখন খুশী তখন তাই ঘোষণা দেয়া হচ্ছে।

সভার নেতৃবৃন্দ বলেন, একদিকে বলা হচ্ছে সর্বাত্মক লকডাউন, আবার অন্যদিকে গার্মেন্টসসহ ক্ষমতাবানদের কলকারখানা খোলা রাখার পাঁয়তারা পরস্পরবিরোধী। নেতৃবৃন্দ বলেন, লক্ষ লক্ষ মানুষকে অভুক্ত রেখে লকডাউন-শাটডাউন কোনটাই কাজে আসবে না। মানুষকে ঘরে রাখতে হলে কয়েক কোটি শ্রমজীবী- মেহনতি মানুষ ও দিনমজুরদের কাছে খাদ্য ও নগদ অর্থ পৌঁছানো নিশ্চিত করতে হবে। ক্ষুধার্ত পেট লকডাউন বুঝবে না। তারা বলেন, মহামারী মোকাবেলায় সরকারের গাছাড়া ঢিলেঢালা মনোভাবের জন্যই আজ সংক্রমনের ভয়াবহ বিস্তার ঘটছে। ব্যবসায়ী আর কমিশন ভোগীদের ফাঁদে পড়ে টিকা আমদানীতেও তারা ব্যর্থতার পরিচয় দিয়েছে।

সভায় নেতৃবৃন্দ মহামারী দুর্যোগ মোকাবেলায় যুদ্ধকালীন সময়ের মত প্রস্তুতি, ক্ষিপ্রতা নিয়ে কার্যকরি সমন্বিত পদক্ষেপ নেবার দাবী জানান। তারা সশস্ত্র বাহিনীর মেডিকেল কোরের উদ্যোগে অধিক ঝুঁকিপূর্ণ অঞ্চলগুলোতে ফিল্ড হাসপাতাল তৈরীসহ প্রয়োজনীয় পরীক্ষা ও চিকিৎসা ব্যবস্থা গড়ে তোলার আহ্বান জানান।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই ভার্চুয়াল মিটিং এ বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, রাশিদা বেগম, সজীব সরকার রতন, নির্মল বড়ুয়া মিলন, মাহমুদ হোসেন, স্নিগ্ধা সুলতানা ইভা, অরবিন্দু বেপারী বিন্দু ও কেন্দ্রীয় সংগঠক ইমরান হোসেন।

সভায় অন্যান্য বিষয়ের মধ্যে আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত পার্টির সাংগঠনিক সম্মেলন নিয়ে আলোচনা করা হয়।

সভায় সিপিবি নেতা ক্ষেতমজুর সমিতির প্রাক্তন সভাপতি ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আইনজীবী মুক্তিযোদ্ধা এডভোকেট জেয়াদ আল মালুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)