শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১২ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » প্রধান সংবাদ » জামায়াতের নেতা নিজাম উদ্দিন সিদ্দিকী গ্রেফতার
প্রথম পাতা » প্রধান সংবাদ » জামায়াতের নেতা নিজাম উদ্দিন সিদ্দিকী গ্রেফতার
৩৮৩ বার পঠিত
রবিবার ● ১২ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জামায়াতের নেতা নিজাম উদ্দিন সিদ্দিকী গ্রেফতার

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলা জামায়াতের সাবেক নায়েবে আমীর ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

আজ রবিবার ১২ সেপ্টেম্বর দুপুরে বিশ্বনাথ পৌরশহরের পুরানবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারের বিয়য়টি নিশ্চিত করে থানার এসআই অলক দাশ বলেন, গ্রেফতারের পরই নিজাম উদ্দিন সিদ্দিকীকে আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালে ২৩ সেপ্টেম্বর বিশ্বনাথ উপজেলার গন্ধারকাপন গ্রামে উপজেলা জামায়াতের নায়েবে আমীর মাস্টার এমাদ উদ্দিনের বাড়িতে অনুষ্ঠিত এক গোপন বৈঠক (উপজেলা মাসিক বৈঠক) থেকে দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ’সহ বিশ্বনাথ উপজেলা জামায়াতের শীর্ষ ১৭ নেতাকে আটক করে থানা পুলিশ।

এঘটনায় পুলিশ বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা (জিআর মামলা নং- ২২৩/২০১৮ইং) দায়ের করে।

ওই মামলায় আসামী করা হয় উপজেলা জামায়াতের সাবেক নায়েবে আমীর ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকীকে। তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

বিশ্বনাথে গণফোরামের নতুন আহবায়ক কমিটি গঠন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা গণফোরামের নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) সিলেটে অনুষ্ঠিত গণফোরামের বিভাগীয় মতবিনিময় সভায় এ কমিটি গঠন করা হয়।

রবিবার উপজেলা গণফোরামের প্রতিষ্ঠাতা সদস্য সচিব তরিকুল ইসলাম শামীমকে আহবায়ক ও সাবেক যুগ্ম আহবায়ক নজরুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা গণফোরামের নতুন আহবায়ক কমিটির অনুমোধন দেন জেলা গণফোরামের আহবায়ক অ্যাডভোকেট আনছার খান।

কমিটির অন্যান্যরা হলেন- যুগ্ম আহবায়ক মতিউর রহমান, মো. নুরুজ্জামান, বাছিত খান, সাব্বির আহমদ, যুগ্ম সচিব আতিকুর রহমান হিরা, হাবিবুর রহমান, সদস্য মিজানুর রহমান, সোহেল আহমদ, নূর উদ্দিন আহমদ, রুবেল মিয়া, জিলু মিয়া, সেলিম আহমদ, নেফুর মিয়া, সেবুল মিয়া, এনাম মিয়া, সাইফুর রহমান, বাছির আহমদ, আছকন্দর আলী, তারেক হাসান।

বিশ্বনাথ-ওসমানীনগরে আ্যাড.আনোয়ারকে মনোনয়ন দেয়ার আহব্বান বিএনপির

বিশ্বনাথ :: সিলেটের ওসমানীনগর-বিশ্বনাথ বিএনপির অঙ্গ সংঠনকে সুসংগঠিত করতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সিলেট জেলা শাখার সিনিয়র যুগ্ন আহবায়ক অ্যাডভোকেট আনোয়ার হোসেনের সমর্থনে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) রাতে বিশ্বনাথ উপজেলার সাবেক চেয়ারম্যান সোহেল আহমদ চৌধুরীর বাড়িতে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন, সিলেট জেলা বারের নির্বাচিত সভাপতি ও দক্ষিন সুরমা উপজেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ.টি.এম ফয়েজ উদ্দিন।

প্রধান বক্তা ছিলেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধাদলের সিনিয়র যুগ্ন আহবায়ক ও সংসদ সদস্য পদপ্রার্থী অ্যাডভোকেট আনোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী।

প্রবীন বিএনপি নেতা হাজী সিরাজ মিয়ার সভাপতিত্বে ও ওসমানীনগর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম ইসলামের পরিচালনায় বক্তারা বলেন, বেগম খালেদা জিয়া ও ভারাপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমানের ওপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও দলকে সুসংগঠিত করতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আওয়ামীলীগ সরকারের লুটপাঠ ও মামলা-হামলার রাজনীতির মুখাবেলায় ঐক্যের কোন বিকল্প নেই।

সিলেটের এক কোটি মানুষের নেতা এম ইলিয়াস আলী নিখুঁজের পর থেকে ওসমানীনগর-বিশ্বনাথে বিএনপি অঙ্গ সংগঠনগুলো নানাবিধ সমস্যায় জর্জড়িত।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল দিক নির্দেশনা মেনে অ্যাড. আনোয়ার হোসেনের নেতৃত্বে সবাইকে নিষ্ঠার সাথে কাজ করে এই এলাকাকে বিএনপির দুর্গ হিসেবে প্রতিষ্টিত করতে হবে তৃণমূলের নেতা-কর্মীদের নিয়ে এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোকে শক্তিশালী ভিত্তির উপর প্রতিষ্ঠা করে ইলিয়াস আলী সন্ধান আন্দোলনকে বেগবান করতে হবে।

মাঠ পর্যায়ের আন্দোলনকে সক্রিয় করে বৃহৎ আন্দোলনে পরিনত করে দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের পাশাপাশি অবহেলিত ওসমানীনগর ও বিশ্বনাথে সর্বক্ষেত্রে বিএনপির বিজয় নিশ্চিত করতে হবে।

এক্ষেত্রে মামলা-হামলায় জড়িত নেতাকর্মীদের আইনি সহায়তায় দলীয় মনোনয়ন প্রত্যাশী সিলেট অস্ত্র আদালতের সাবেক এপিপি এডভোকেট আনোয়ার হোসেনসহ জাতীয়বাদির শক্তির বিজ্ঞ আইনজীবিরা সার্বক্ষনিক কাজ করে যাচ্ছেন।

আপনারা ভেঙে পড়বেন না, দলের স্বার্থে যেকোনো প্রয়োজনে আনোয়ার হোসেনের সাথে যোগাযোগ রাখবেন। আমাদের শেষ পর্যন্ত লড়ে যেতে হবে এবং জয়ী হব।

ব্যক্তি স্বার্থ বিসর্জন দিয়ে দলের স্বার্থে এক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয়ে সিলেকশন নয়, নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব নিয়ে আসতে তৃণমূল থেকে তৃণমূলে, গ্রামিন জনপদের প্রত্যন্ত অঞ্চলে দেশ নায়ক তারেক রহমানের সুশাসনের বার্তা পৌছে দিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে বিএনপির দলীয় প্রার্থী হিসাবে আনোয়ার হোসেনকে মনোনয়ন প্রদানের জন্য দলের কেন্দ্রীয় নীতিনির্ধারকদের প্রতি আহব্বান জানান তারা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী কৃষক দলের সিলেট জেলা শাখার সদস্য সচিব এডভোকেট শাহ আশরাফুল ইসলাম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব এডভোকেট বদরুল আলম চৌধুরী, আইনজীবি ফোরাম নেতা এ্যাড. জাফর ইকবাল তারেক, জাতীয়তাবাদি মুক্তিযোদ্ধাদলের বিশ্বনাথ উপজেলা শাখার আহবায়ক কলমন্দর আলী।

বক্তব্য রাখেন, বিএনপি নেতা মোস্তাকিম আলী, সোলেমান আলী (মেম্বার),মোঃ ছোরাব আলী, আব্দুল বাছিত মাবরুর, বোরহান উদ্দিন, আব্দুল করিম, যুবদল নেতা আহমদ শাহরিয়ার, জাহাঙ্গীর আলম, নিজাম উদ্দীন, ছাত্রদল নেতা ইমরান আহমদ সুমনসহ, আরও অনেকে।

বিএনপি নেতা মাহতাব আহমদের কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্টিত সভায় ওসমানীনগর-বিশ্বনাথ উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গণফোরামের নির্বাহী সভাপতি এমপি মোকাব্বির খানকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত

বিশ্বনাথ :: সিলেট-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।

ঢাকা থেকে সিলেটের বাস ভবনে পৌঁছার পর থেকে দলের নেতাকর্মীরা ও বিভিন্ন সংগঠনের কর্মীরা ফুলের তোড়া নিয়ে অভিনন্দন জানাতে তাঁর বাসভবনে আসেন।

সিলেটে আসার পর গত দুই দিনে নির্বাচনী এলাকার হাজারো নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি।

অবস্থার পরিপ্রেক্ষিতে মনে হচ্ছে সকল প্রতিকুলতা মোকাবেলা করে এবং বৃহত্তর ঐক্য গঠনের মধ্য দিয়ে গণফোরামের প্রতি মানুষের ব্যাপক আকাংখার সৃষ্টি হয়েছে।

শনিবার ( ১১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দিনব্যাপি সিলেট নগরীর নবাব রোডস্থ বাস ভবনে সিলেটের বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলার প্রায় দুই হাজার মানুষ ফুলেল শুভেচ্ছা, প্রাণঢালা অভিনন্দন এবং গণফোরামে যোগদান করেন। এ যোগদান অনুষ্ঠান রোববার দুপুর পর্যন্ত অব্যাহত থাকবে।

উপস্থিত নেতৃবৃন্দরা বলেন, গণফোরামের নির্বাহী সভাপতি হওয়ায় এমপি সাহেবকে অভিনন্দন জানাতে এসেছি। আমরা তাঁর কাছে সিলেট-২ আসনের সার্বিক উন্নয়ন প্রত্যাশা করি। আমরা তাঁকে ও গণফোরামকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন এবং তাঁর সফলতা কামনা করছি।

এমপি মোকাব্বির খান বলেন, এলাকার উন্নয়ন তথা সারা বাংলাদেশের রাজনীতিতে একটা গুণগত পরিবর্তন এবং মুক্তিযুদ্ধের কাংখিত বৈষম্যমুক্ত ও দূর্নীতিমুক্ত ও কল্যাণমুখী রাষ্ট্র গঠনে তিনি ও তাঁর দল অগ্রণী ভূমিকা করবে।

এসময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা গণফোরামের সভাপতি আব্দুর রশিদ চৌধুরী মাখন, গণফোরামের প্রবীন নেতা নির্মল চন্দ্র ধর রুনু, সিলেট মহিলা গণফোরাম নেত্রী মালেকা চৌধুরী, প্রবাসী কমিউনিটি নেতা গোলাম কিবরিয়া, কাজী আবুল কালাম আজাদ, আল ইসলাহ নেতা আব্দুল হান্নান,গণফোরাম নেতা মজনু মিয়া, আদনান আহমেদ, জাহাঙ্গীর আলম, আব্দুল হাসিব, শফিক মিয়া, হেলাল উদ্দিনসহ হাজারো মানুষ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে ইউএনও’র রোগ মুক্তি কামনায় শনি মন্দিরে প্রার্থনা

বিশ্বনাথ :: স্ব-পরিবারে করোনা আক্রান্ত সিলেটের বিশ্বনাথ পৌরসভার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশের রোগ মুক্তি কামনায় পৌর শহরের শ্রীশ্রী শনি মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্বনাথ পৌরসভার উদ্যোগে এর আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নবেন্দু জ্যোতি দে, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি রুপক কুমার দে, সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য সমর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি শংকর দাশ শংকু, উপজেলা ছাত্র-যুব ঐক্য পরিষদের সভাপতি কানু রঞ্জন দে, শ্রীশ্রী শনি মন্দির দূর্গা পূজা কমিটির সভাপতি বিজয় দে, উপজেলা শ্মশান রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সুভাষ দে, সংগঠক অজয় দেব প্রমুখ নেতৃবৃন্দ।





প্রধান সংবাদ এর আরও খবর

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
রাউজানে দোল উৎসব পালিত রাউজানে দোল উৎসব পালিত
ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত
মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক
মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ
রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও
সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ
ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)