শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৩১ অক্টোবর ২০২১
প্রথম পাতা » খাগড়াছড়ি » সারা দেশে বর্ণিল আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন
প্রথম পাতা » খাগড়াছড়ি » সারা দেশে বর্ণিল আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন
৪৯৬ বার পঠিত
রবিবার ● ৩১ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সারা দেশে বর্ণিল আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

ছবি : সংবাদ সংক্রান্ত ঢাকা প্রতিনিধি :: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শান্তিরক্ষার জন্য তো ঘরে ঘরে পুলিশ দিতে পারি না। ঘরে ঘরে যে জনগণ আছে তারা যদি তাৎক্ষণিক ইনফরমেশন দিতে পারে, তাহলে অনেক ঘটনা ঘটবে না। দেশে সাইবার অপরাধ যেভাবে উন্মোচিত হচ্ছে- তা ধারণার বাইরে বেড়ে যাচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাইবার অপরাধ দমনে আমরা সেভাবেই আমাদের পুলিশকে তৈরি করছি। আজ শনিবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে আয়োজিত ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২১’ এর উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। পৃথিবীর অনেক দেশই কমিউনিটি পুলিশিংয়ের সুফল পেয়েছে, আমরাও পাচ্ছি উল্লেখ করে তিনি বলেন, ৫০-৭০ বছর আগের চিত্র দেখলে দেখা যায় অভিযোগ করার একদিন পরে হয়ত গ্রামবাংলায় পুলিশ যেত। ঢাকা জেলার অনেক স্থানেও একই অবস্থা ছিল। তাহলে তখন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ হতো কীভাবে? তখন মাতব্বর, চেয়ারম্যান পুলিশের ভূমিকাটা পালন করত। পুলিশ গিয়েও তাদের কাছ থেকে সহযোগিতা নিত। এসব মাতব্বর ও চেয়ারম্যানের কাছে গ্রামাঞ্চলের সব খবর থাকত। পুলিশ তাদের কাছে গিয়ে সব খবর নিত। তাদের কাছ থেকে ধারণা নিয়ে পুলিশ পদক্ষেপ নিত। মন্ত্রী বলেন, আমাদের কমিউনিটি পুলিশের আইডিয়াটাও একই রকম। কমিউনিটি পুলিশ কমিউনিটিকে সচেতন করে ঘটনা ঘটার আগেই- তা রুখে দিতে পারে। সেজন্যই আমরা কমিউনিটি পুলিশিং শুরু করেছি।

খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে’২১ উদযাপন
ছবি : সংবাদ সংক্রান্তখাগড়াছড়ি প্রতিনিধি :: মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি ‘ এ স্লোগানকে সামনে রেখে পুলিশের উদ্যাগে বর্ণিল আয়োজনে খাগড়াছড়িতে উদযাপন করা হয়েছে কমিউনিটি পুলিশিং ডে-২০২১।
শনিবার ৩০ অক্টোবর সকাল ১০টায় খাগড়াছড়ি পুলিশ লাইনস্থ ড্রিল শেড হলে জেলা কমিউনিটি পুলিশিং বিষয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
কমিউনিটি পুলিশিং ডে’২০২১ অনুষ্ঠানে খাগড়াছড়ি সদর থানার ওসি মুহাম্মদ রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সাংসদ ও জেলা আওয়ামীলীগের সন্মানিত সভাপতি এবং খাগড়াছড়ি জেলার অসম্প্রদায়িক নেতা এ জেলার সাধারণ মানুষের নয়নের মণি বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
খাগড়াছড়ি পার্বত্য জেলার পুলিশ সুপার মোহাম্মদ আজিজ আহমেদ সহ জেলা পুলিশের সকল সম্মানিত সহকর্মীবৃন্দ।
খাগড়াছড়ি সদর থানার মোহাম্মদ আব্দুর রশিদ বলেন, জনগনের দ্বারপ্রান্তে সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কমিউনিটি পুলিশ ও বিট পুলিশিং সৃষ্টি এতে করে পুলিশ ও জনগণের মাঝে ভ্রাত্বিত্তবোধ তৈরি হয়েছে। সমাজ থেকে বাল্য বিবাহ, মাদক নির্মূল, নারী নির্যাতন, ইভটিজিং, কিশোর গ্যাং অপরাধ, সাম্প্রাদায়িক সহিংসতা প্রতিটি স্তর থেকে অপরাধ নির্মূল করতে কমিউনিটি পুলিশিং এর সদস্যদের তথ্য দিয়ে থানা পুলিশকে সহযোগিতা করতে হবে।
অনুষ্ঠানে কমিউনিটি পুলিশের সদস্য পুলিশ, আনসার ভিডিপি সদস্য, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, সমাজকর্মী সাংবাদিকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

আত্রাইয়ে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন
ছবি : সংবাদ সংক্রান্তনাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: নওগাঁর আত্রাইয়ে ‘মুজিব বর্ষের পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি এই স্লোগানে আত্রাই থানা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ৩০ অক্টোবর বেলা ১১টার সময় আত্রাই থানা চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। এর আগে পুলিশিং ডে উপলক্ষে থানা পুলিশের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিরা একটি র‌্যালী বের করেন। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান প্রামানিক।

অনুষ্ঠানে অন্যান্যদের মধে, উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বাদল, উপজেলা বিশা ইউনিয়নের চেয়ারম্যান মো. মান্নান মোল্লা, শাহাগোলা ইউনিয়নের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাবু, আত্রাই থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মোজাম্মেল হক কাজীসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় আত্রাই থানা ওসি মো. আবুল কালাম আজাদ বক্তব্যে বলেন, আত্রাই আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ তৎপর রয়েছে। তবে জনগণের সহযোগিতা প্রয়োজন। এবং সামনে নির্বাচন রয়েছে এই নির্বাচনকে ঘিরে যদি কেউ অপ্রীতিকর ঘটনা ঘটার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর হবে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

কাউখালীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী আলোচনা সভা
ছবি : সংবাদ সংক্রান্তকাউখালী (রাঙামাটি) প্রতিনিধি :: কাউখালী থানা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী, আলোচনাসভা শনিবার সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদিক্ষণ শেষে উপজেলা অডিটোরিয়ামে এসে শেষ হয়। পরে কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সামশু দোহার সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার নাজমুন আরা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. এরশাদ সরকার,উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান নিংবাইউ মারমা, ভাইস-চেয়ারম্যান অং প্রু মারমা,কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা,উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মো. বেলাল উদ্দিন, যুবলীগ উপজেলা শাখার সভাপতি অংক্যজ চৌধুরী, বেতবুনিয়া পুলিশ ফাড়িঁর আইসি পুলিশ পরিদর্শক মো. জাকির হোসেন, মুক্তিযোদ্ধা বাহার মিয়া প্রমূখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন কাউখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদ উল্যা পিপিএম।

‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ শ্লোগানে ঝিনাইদহে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন
ছবি : সংবাদ সংক্রান্তজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ :: ‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়েছে। জেলা পুলিশের আয়োজনে শনিবার সকালে সদর থানা চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাসহ কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ অংশ নেয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে সদর থানা চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান সমন্বয়ক অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সাধারণ সম্পাদক কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল। অনুষ্ঠান সার্বিক তত্বাবধানে ছিলেন সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা। আলোচনা সভায় বক্তারা সমাজ থেকে অন্যায়, অপরাধ দুর করতে কমিউনিটি পুলিশিং এর সহযোগিতা ও কমিটিকে সহায়তা করতে সকলের প্রতি আহ্বান জানান। আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং কর্মকান্ডে অবদান রাখায় হরিণাকুন্ডু পৌরসভার মেয়র ফারুক হোসেনসহ ২ জনকে সম্মাননা প্রদাণ করা হয়।

বিট পুলিশিং কমিটির উদ্যোগে কাগইলে সম্প্রীতি সমাবেশ
ছবি : সংবাদ সংক্রান্তআল আমিন মন্ডল, বগুড়া :: আইন-শৃঙ্খলা বিষয়ে জনসাধারণ’কে সচেতন করতে শনিবার ৩০ অক্টোম্বর বগুড়া গাবতলীর কাগইল ইউনিয়ন পরিষদ কক্ষে স্থানীয় বিট পুলিশিং কমিটির উদ্যোগে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
স্থানীয় কাগইল ইউপির চেয়ারম্যান আগানিহাল বিন জলিল তপনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক-সুজন কাগইল ইউনিয়ন কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক বাবু মনোজ কুমার মন্ডল, কাগইল ইউনিয়ন বিট পুলিশিং অফিসার এসআই শামীম আহমেদ ও এএসআই রফিকুল ইসলাম। উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য ও কাগইল ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক আল আমিন মন্ডলের পরিচালনায় আরো বক্তব্য রাখেন ইউপি সদস্য সাইফুল ইসলাম, সাবেক ইউপি সদস্য মাদব চন্দ্র, স্থানীয় ভবেশ চন্দ্র, বাজীব কুমার আশু, প্রভাষক রাফিউল ইসলাম, তপন কুমার সাহা ও জাকিরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা রনজিৎ চন্দ্র সাহা, সাংবাদিক আতাউর রহমান, মেহেদুল ইসলাম, মিলন মিয়া, মিজানুর রহমান মিজু, সুজন-নেতা মোজাহিদ ইসলাম, কৃষ্ণ কুমার’সহ কমিউনিটি পুলিশিং ফোরাম, বিট পুলিশিং, গ্রামপুলিশ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।





খাগড়াছড়ি এর আরও খবর

পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী
গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪
সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী
পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা
খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন
গুইমারায় মাটি কাটার দায়ে মদীনা ব্রীকসকে জরিমানা গুইমারায় মাটি কাটার দায়ে মদীনা ব্রীকসকে জরিমানা
মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২
মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২
মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)