শিরোনাম:
●   মনোনয়ন জমা দিলেন উজানগ্রাম ইউপি’র সানোয়ার মোল্লা ●   রাঙামাটি কারাগারে মাদকবিরোধী গণসচেতনতামূলক আলোচনা সভা ●   রুমা উপজেলায় মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত ●   রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে পিসিজেএসএস নেতা আবিস্কার চাকমা নিহত ●   দেশের প্রথম তৃতীয় লিঙ্গের চেয়ারম্যানকে শুভেচ্ছা জানালেন কালীগঞ্জ থানার ওসি ●   পাটিকাবাড়ি ইউপি’র চেয়ারম্যানের মাদক সেবনের ভিডিও ভাইরাল ●   বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কর্মকান্ড দেখে সন্তোষ প্রকাশ করেন সৌদি মন্ত্রী ●   কাফনের কাপড় গলায় ঝুলিয়ে প্রচারণা চালানো বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত ●   কুষ্টিয়ায় বিদ্রোহীদের চাপে নৌকার ভরাডুবি ●   ঝালকাঠিতে নারীর রাজনৈতিক ক্ষমতায়ন : নীতিমালা বাস্তবায়নের সভা ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু ●   কাউখালিতে ৪ ইউপিতে নিবাচন সম্পন্ন ●   রাঙামাটিতে ভোট চুরি ও ভোট গননায় অনিয়মে সড়ক অবরোধ ●   নবীগঞ্জে ইউপি নির্বাচনে ১৩ ইউপির মধ্যে ৪টি নৌকা ৪টি বিদ্রোহী,৩টি বিএনপি,২টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী ●   হিজড়া প্রার্থীর কাছে পাঁচ হাজার ভোটের ব্যবধানে নৌকার ভরাডুবি ●   দীঘিনালা ও মহালছড়ির ৭ ইউপিতে নির্বাচনে জয়ী যারা ●   নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলা কমিউনিষ্ট পার্টি-এমএল’র সক্রিয় সদস্য গ্রেফতার ●   তামাক কোম্পানির সিএসআর বন্ধ করতে হবে ●   বাংলাদেশে এখন একটা গাছের পাতা নড়তে পারে না শেখ হাসিনার কথা ছাড়া : সোনার বাংলা পার্টির ১২তম বর্ষপূর্তিতে মান্না ●   মাইসছড়ি ইউপিতে আনারস মার্কার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাজাই মারমা জয়ী ●   নির্বাচনী সহিংসতায় দীঘিনালায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা : আহত-১৬ ●   তৃতীয় ধাপে ইউপি নির্বাচন গাইবান্ধায় চলছে ভোটগ্রহণ ●   বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন : কৃষকের মুখে হাসি ●   শহীদ মিলন দিবসে শহীদের প্রতি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা জ্ঞাপন ●   ভারতে কৃষক জাগরণের বিজয়ের বার্তা-সাইফুল হক ●   মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ কাজে দরপত্র প্রদানে অনিয়মের অভিযোগ ●   রামগড়ে প্রশ্নপত্র ফাঁস,বার্ষিক পরীক্ষা বাতিল ●   কালীগঞ্জে গভীর রাতে কৃষককে কুপিয়ে হত্যা ●   চার্চফিল্ড ওয়ার্ডে লিবডেমের কাউন্সিলার প্রার্থী অহিদ উদ্দিনের গণসংযোগ ●   দীঘিনালার ইউপি নির্বাচনে এই প্রথমবারের মতো চেয়ারম্যান পদে নারী প্রার্থী
রাঙামাটি, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২২ নভেম্বর ২০২১
প্রথম পাতা » কুষ্টিয়া » উজানগ্রাম ইউপি’র বিদ্রোহী প্রার্থীর স্ত্রী রেহানা মজিদ নৌকার মাঝি হতে চান
প্রথম পাতা » কুষ্টিয়া » উজানগ্রাম ইউপি’র বিদ্রোহী প্রার্থীর স্ত্রী রেহানা মজিদ নৌকার মাঝি হতে চান
৪৯ বার পঠিত
সোমবার ● ২২ নভেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

উজানগ্রাম ইউপি’র বিদ্রোহী প্রার্থীর স্ত্রী রেহানা মজিদ নৌকার মাঝি হতে চান

ছবি : সংবাদ সংক্রান্ত কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :: কুষ্টিয়া সদর উপজেলার ১০ নং উজানগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদের জন্য নৌকার কান্ডারী হতে চাচ্ছেন অনেকেই। তাদের মধ্যে লক্ষ্য করা গেছে উক্ত ইউনিয়নের সভাপতি সানোয়ার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকী, বর্তমান চেয়ারম্যান সাবুবিন ইসলাম ও গত বারের বিদ্রোহী প্রার্থী আব্দুল মজিদের স্ত্রী বিদ্রোহী রেহানা মজিদকে। বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্ত মতে স্পষ্ট উল্লেখ আছে যে, ২০১৬ সালে যে সকল নেতারা নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করেছেন তাদেরকে এবছর নৌকা প্রতীক দেওয়া যাবে না এবং যে সকল নেতাকর্মীরা বিদ্রোহীদের পক্ষে ভোট করেছেন তাদের কেউ নৌকা প্রতীক দেয়া হবে না। ২০১৬ সালে দল থেকে ইউপি নির্বাচনে সাবুবিন ইসলামকে নৌকা প্রতীক দেয়া হলে ঐ সময় উজানগ্রাম ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রফেসর আব্দুল মজিদ দলীয় সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করে ১৫০০শ ভোট পেয়ে নৌকার কাছে পরাজিত হন। সেই সময় তার সহধর্মিনী রেহানা মজিদ নামে মাত্র সদর থানা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ দিয়ে রেখেছেন ঠিকই, কিন্তু কাগজে-কলমে তা নেই। এখন পর্যন্ত তিনি সদর উপজেলায় কোথাও কোনো মিটিং, বা কমিটিও করতে দেখা যায় নাই। অথচ এই রেহানা মজিদ ২০১৬ সালে বিদ্রোহী প্রার্থী আব্দুল মজিদের পক্ষে আনারস প্রতীকে ভোট করেছেন। বিষয়টি নিয়ে উজানগ্রাম ইউনিয়ন ব্যাপী সমালোচনার ঝড় উঠেছে। কারণ একজন বিদ্রোহী প্রার্থীর স্ত্রী এবং তিনিও দলের একজন বিদ্রোহী হয়ে কিভাবে নৌকা প্রতীক নিতে চান ? এছাড়াও তারা বলেন, সোনাই ডাঙ্গা গ্রামের বিএনপি নেতা, মৃত নাদের বিশ্বাসের ভাতিজা বিএনপি নেতা খালেক বিশ্বাস ও মুক্তিযোদ্ধা শহীদ বিশ্বাসের ভাই বিতর্কিত আব্দুল মজিদ দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করে ওই সময় সেক্রেটারি পদ হাঁকিয়ে নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করেছিল। গত বারের নির্বাচনে তিনি বিদ্রোহী হওয়ায় নৌকা প্রতীক পাবেনা বিধায় আরেক বিদ্রোহী প্রার্থী তারই স্ত্রীকে দিয়ে নৌকা প্রতীকে নির্বাচন করানোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারা এটাও বলেন, যাদের পরিবার জুড়ে রয়েছে বিএনপি’র দুর্গ তারা কখনোই মনে প্রানে বর্তমান আওয়ামীলীগ সরকারকে পছন্দ করেন না। তারা বিদ্রোহী হয়ে আওয়ামীলীগের ভরাডুবি দেখতে চাই। উক্ত ইউনিয়নের বেশ কয়েকজন নেতৃবৃন্দ বলেন, দল থেকে বিতাড়িত আব্দুল মজিদ পূর্ব পরিকল্পিত ভাবে তার স্ত্রীকে সদর থানা মহিলা আওয়ামী লীগের নামে মাত্র সেক্রেটারি পদে সঙ্গে যুক্ত করে রেখেছিল, বর্তমান ইউপি নির্বাচনের নৌকার প্রতীকে ভোট করার জন্য। জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীর বিরুদ্ধে যারা বিদ্রোহী প্রার্থী হয়ে প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে নির্বাচন করেছিল সেই পরিবারের অন্য কোন সদস্যকে যদি নৌকা প্রতীকের জন্য সুপারিশ প্রেরণ করা হয় তাহলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা আওয়ামীলীগই দায়ী হবেন। উজানগ্রাম ইউনিয়ন বাসী কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে জানতে চান, ২০১৬ সালের বিদ্রোহী প্রার্থী আব্দুল মজিদের স্ত্রী রেহানা মজিদ তিনি নিজেও একজন বিদ্রোহী। কিভাবে তিনি সদর থানা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। আজ তিনি নৌকা প্রতীকে ভোট করার জন্য ইউনিয়ন জুড়ে ব্যাপক হারে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
কুষ্টিয়ায় শুটারগানসহ দুই সন্ত্রাসী আটক
কুষ্টিয়া :: কুষ্টিয়ার খোকসা উপজেলার হিজলাবট নদীর ঘাট থেকে ওয়ান সাটার বন্দুক, গুলি, দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ একাধিক মামলার দুই চিন্হিত সন্ত্রাসীকে আটক করেছে খোকসা থানা পুলিশ। গত শনিবার রাত আনুমানিক ৮.৩০ মিনিটের দিকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন খোকসা উপজেলার উসমানপুর ইউনিয়নের শামসুদ্দিন মন্ডল ওরফে কাটে মন্ডলের ছেলে সামিরুল মন্ডল (৩৫) ও একই ইউনিয়নের আজিল সেখের ছেলে রাজিব সেখ (২৮)। থানা পুলিশ জানান, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে খোকসা থানার ওসি সৈয়দ আশিকুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে খোকসা হিজলাবট ঘাটে অভিযান চালিয়ে সামিরুল ও রাজিব নামের দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেন। এ সময় সামিরুলের কাছ থেকে একটি ওয়ান শুটার বন্দুক, এক রাউন্ড গুলি, দুইটি রাম দা ও রাজিবের নিকট থেকে আটানব্বই পিচ ইয়াবা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।
এ বিষয়ে রবিবার দুপুর বারোটার সময় কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম তার সম্মেলন কক্ষে সাংবাদিকদের সম্মুখে প্রেস ব্রিফিং করে দুজনকে আদালতে প্রেরণ করেন।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)