শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১১ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » ঝালকাঠি » মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পেলেন তালাবদ্ধ
প্রথম পাতা » ঝালকাঠি » মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পেলেন তালাবদ্ধ
৭৫৫ বার পঠিত
শনিবার ● ১১ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পেলেন তালাবদ্ধ

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি :: ঝালকাঠিতে প্রাথমিক বিদ্যালয় সমুহে স্বাস্থ্যবিধিসহ সরকার ঘোষিত নির্দেশনা মানা হচ্ছে কি না এ বিষয়ে কিছুদিন আগেথেকেই আকস্মিক পরিদর্শন বা সারপ্রাইজ ভিজিট শুরু হয়েছে।
এরই ধারাবাহিকতায় ঝালকাঠিতে (শনিবার)১১ ডিসেম্বর দুপুর ২টায় ঝালকাঠি শেখেরহাট ৭৯নং মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকারের নিয়োগ কৃত যুগ্ন সচিব মেন্টর পর্যবেক্ষনে এসে স্কুলে উপস্থিত হয়ে দেখলেন স্কুল তালাবদ্ধ। এলাকাবাসীর কাছে খবর নিয়ে যানতে পারলেন এভাবে প্রারাই স্কুল বন্ধ থাকে। কোন দিন স্কুল খুললেও দুপুরের মধ্যেই ছুটি হয়ে যায়।
প্রাথমিক বিদ্যালয় সমুহে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে দায়িত্বপ্রাপ্ত ৫৫ জন কর্মকর্তা সারা দেশের বিভিন্ন বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু করেছেন। এর আওতায় যুগ্ম সচিব বদিউর রহমান তিনি ঝালকাঠি জেলার একজন (মেন্টর) হিসাবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।
আগে থেকে না জানিয়েই বিদ্যালয়ে হঠাৎ করেই পৌঁছে যাবেন তারা। তারা দেখবেন; বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না, ছাত্র-ছাত্রীদের শিখন ঘাটতি পূরণে রুটিন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে কি না। এছাড়া শিক্ষকরা ঠিকমতো বিদ্যালয়ে উপস্থিত থাকছেন কি না তা পর্যবেক্ষণ করবেন মেন্টররা।
উক্ত ভিজিটের আওতায় ঝালকাঠি এসে সদর উপজেলার রুপসিয়া, চারুখান ও শিরযুগ প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শন করে কিছু অনিয়ম পেলেও শেষে তিনি দুপুর ২টায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলামকে সাথে নিয়ে মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে স্কুলটি তালাবদ্ধ দেখতে পায়।
এব্যাপারে মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, আমি সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে অনুমতি নিয়ে এক সহকর্মীর বিয়েতে গেছিলাম, পরে বিদ্যালয়ের অপর দুই শিক্ষক আমাকে না জানিয়ে স্কুল বন্ধ করে দিয়েছে। তাই সচিব স্যার গিয়ে স্কুল বন্ধ পেয়েছে।
সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.মইনুল ইসলাম জানান, প্রধান শিক্ষক মিজানুর রহমান আমাকে কিছুই জানায়নি। বর্তমানে আমি ছুটিতে আছি।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, স্কুল বন্ধ থাকার কারন তিনি জানেন না। তিনি নিজে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ও তালাবদ্ধ দেখেছেন। এ ঘটনায় তিনি কি ব্যবস্থা নিবেন জানতে চাইলে তিনি বলেন,তার বিরুদ্ধে আইনগত ভাবে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সচিব বদিয়র রহমান এর কাছে ফোন করা হলে তিনি বলেন ‘আমি ঢাকায় যাচ্ছি,আপনার সাথে পরে কথা বলব’।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)