শিরোনাম:
●   ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী নবাব আটক ●   উদ্বোধনের আগেই দেবে গেলো আত্রাই আঞ্চলিক মহাসড়ক ●   ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ ●   বন্যার্তদের মধ্যে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ ●   বিদ্যালয়ের গ্রধান শিক্ষিকা উঁকুন তোলেন শিক্ষার্থীদের দিয়ে ●   গলায় ফাঁস দিয়ে বিশ্বনাথে বৃদ্ধের আত্মহত্যা ●   স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন খাগড়াছড়িতে উৎসবের আমেজ ●   পদ্মা সেতু উদ্বোধনে কুষ্টিয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রা ●   পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের কৃষকের অর্থনীতির ইতিবাচক পরিবর্তন হবে ●   বিয়েতে রাজি না হওয়াতে রেজাউল পুত্র শাহারিয়ার মিথ্যা মামলায় এলাকা ছাড়া ●   বন্যা কবলিতদের সাহায্যার্থে বন্ধুত্বের বন্ধন মীরসরাই-২০০২ব্যাচ ●   পোড়াতে না পারায় পাথর বেঁধে সুরমা নদীতে লাশ ●   এপাড়-ওপাড় বাংলার শিক্ষার্থীদের এক মিলনক্ষেত্র রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ●   নবীন গবেষকদের জন্য দিক-নির্দেশনামূলক ওয়েবিনার ●   পদ্মা সেতুর মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নের স্বপ্ন দেখছে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের কৃষিজীবী ও পর্যটন শিল্পে জড়িতরা ●   মোরেলগঞ্জে কারিগরি কলেজে এইচএসসি ফর্ম ফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায় ●   হিল উইমেন্স ফেডারেশন পুনর্গঠিত : নীতি সভাপতি ও রিতা সম্পাদক ●   বহুমুখী সমস্যা ও পৃষ্ঠপোষকতার অভাবে সংকটের মুখে মৃৎ শিল্প ●   কালের স্বাক্ষী গান্ধী আশ্রম হতে পারে পর্যটন কেন্দ্র ●   আত্রাইয়ে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ●   ঝিনাইদহে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ●   বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ালেন শফিক চৌধুরী : বন্যা পরিস্থিতি নিয়ে আরো একাধিক সংবাদ ●   মিরসরাইয়ে ৪ হাজার ৭ শত ইয়াবা সহ গ্রেফতার-৩ ●   কাউখালীতে সাত দিনের আবাসিক সাঁতার প্রশিক্ষণ শেষ হয়েছে ●   বন্যার পানিতে ডুবে বিশ্বনাথে ৬ জনের মৃত্যু : নিখোঁজ শিশু ●   বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু ●   আক্কেলপুরে বাইক বিস্ফোরণে চালক দগ্ধ ●   কুষ্টিয়া মৎস্য কর্মকর্তাদের বিরুদ্ধে ১৬টি পুকুর খননের অর্থ লোপাটের অভিযোগ ●   ময়মনসিংহকে শিক্ষা নগরী থেকে প্রযুক্তি নগরীতে রূপ দিতে ১৫৩ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক হচ্ছে : পলক ●   গাবতলীতে জেলেদের মাঝে ভ্যান গাড়ী বিতরণ
রাঙামাটি, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১১ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » ঝালকাঠি » মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পেলেন তালাবদ্ধ
প্রথম পাতা » ঝালকাঠি » মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পেলেন তালাবদ্ধ
৩৭৬ বার পঠিত
শনিবার ● ১১ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পেলেন তালাবদ্ধ

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি :: ঝালকাঠিতে প্রাথমিক বিদ্যালয় সমুহে স্বাস্থ্যবিধিসহ সরকার ঘোষিত নির্দেশনা মানা হচ্ছে কি না এ বিষয়ে কিছুদিন আগেথেকেই আকস্মিক পরিদর্শন বা সারপ্রাইজ ভিজিট শুরু হয়েছে।
এরই ধারাবাহিকতায় ঝালকাঠিতে (শনিবার)১১ ডিসেম্বর দুপুর ২টায় ঝালকাঠি শেখেরহাট ৭৯নং মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরকারের নিয়োগ কৃত যুগ্ন সচিব মেন্টর পর্যবেক্ষনে এসে স্কুলে উপস্থিত হয়ে দেখলেন স্কুল তালাবদ্ধ। এলাকাবাসীর কাছে খবর নিয়ে যানতে পারলেন এভাবে প্রারাই স্কুল বন্ধ থাকে। কোন দিন স্কুল খুললেও দুপুরের মধ্যেই ছুটি হয়ে যায়।
প্রাথমিক বিদ্যালয় সমুহে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে দায়িত্বপ্রাপ্ত ৫৫ জন কর্মকর্তা সারা দেশের বিভিন্ন বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু করেছেন। এর আওতায় যুগ্ম সচিব বদিউর রহমান তিনি ঝালকাঠি জেলার একজন (মেন্টর) হিসাবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।
আগে থেকে না জানিয়েই বিদ্যালয়ে হঠাৎ করেই পৌঁছে যাবেন তারা। তারা দেখবেন; বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না, ছাত্র-ছাত্রীদের শিখন ঘাটতি পূরণে রুটিন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে কি না। এছাড়া শিক্ষকরা ঠিকমতো বিদ্যালয়ে উপস্থিত থাকছেন কি না তা পর্যবেক্ষণ করবেন মেন্টররা।
উক্ত ভিজিটের আওতায় ঝালকাঠি এসে সদর উপজেলার রুপসিয়া, চারুখান ও শিরযুগ প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শন করে কিছু অনিয়ম পেলেও শেষে তিনি দুপুর ২টায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলামকে সাথে নিয়ে মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে স্কুলটি তালাবদ্ধ দেখতে পায়।
এব্যাপারে মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, আমি সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে অনুমতি নিয়ে এক সহকর্মীর বিয়েতে গেছিলাম, পরে বিদ্যালয়ের অপর দুই শিক্ষক আমাকে না জানিয়ে স্কুল বন্ধ করে দিয়েছে। তাই সচিব স্যার গিয়ে স্কুল বন্ধ পেয়েছে।
সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.মইনুল ইসলাম জানান, প্রধান শিক্ষক মিজানুর রহমান আমাকে কিছুই জানায়নি। বর্তমানে আমি ছুটিতে আছি।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, স্কুল বন্ধ থাকার কারন তিনি জানেন না। তিনি নিজে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ও তালাবদ্ধ দেখেছেন। এ ঘটনায় তিনি কি ব্যবস্থা নিবেন জানতে চাইলে তিনি বলেন,তার বিরুদ্ধে আইনগত ভাবে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সচিব বদিয়র রহমান এর কাছে ফোন করা হলে তিনি বলেন ‘আমি ঢাকায় যাচ্ছি,আপনার সাথে পরে কথা বলব’।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

ঝালকাঠি এর আরও খবর

পদ্মা সেতুর মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নের স্বপ্ন দেখছে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের কৃষিজীবী ও পর্যটন শিল্পে জড়িতরা পদ্মা সেতুর মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নের স্বপ্ন দেখছে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের কৃষিজীবী ও পর্যটন শিল্পে জড়িতরা
ইউপি চেয়ারম্যান আবুল বাসারকে সাময়িক বরখাস্ত ইউপি চেয়ারম্যান আবুল বাসারকে সাময়িক বরখাস্ত
নরসুন্দর পঙ্কজ হত্যার ঘটনায় স্ত্রীসহ তিন হত্যাকারী গ্রেফতার নরসুন্দর পঙ্কজ হত্যার ঘটনায় স্ত্রীসহ তিন হত্যাকারী গ্রেফতার
দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠান দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠান
ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সাথে কিরণের মতবিনিয়ম সভা ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সাথে কিরণের মতবিনিয়ম সভা
ঝালকাঠিতে দুই মাদক সেবীকে জরিমানা ঝালকাঠিতে দুই মাদক সেবীকে জরিমানা
হাত-পা বাঁধা যুবকের মৃতদেহ উদ্ধার করেছে ঝালকাঠি পুলিশ হাত-পা বাঁধা যুবকের মৃতদেহ উদ্ধার করেছে ঝালকাঠি পুলিশ
বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ
ঝালকাঠিতে ইউপি সদস্যের বিরুদ্ধে থানায় মামলা না নেওয়ায় আদালতে মামলা দায়ের ঝালকাঠিতে ইউপি সদস্যের বিরুদ্ধে থানায় মামলা না নেওয়ায় আদালতে মামলা দায়ের
ইউপি সদস্যের বিরুদ্ধে বিচারপ্রার্থী নারীর শ্লিলতাহানীর অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে বিচারপ্রার্থী নারীর শ্লিলতাহানীর অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)