শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে দুই ইউনিয়নে মক ভোটিং ২৯ জানুয়ারি
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে দুই ইউনিয়নে মক ভোটিং ২৯ জানুয়ারি
৪৪১ বার পঠিত
মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে দুই ইউনিয়নে মক ভোটিং ২৯ জানুয়ারি

--- বিশ্বনাথ প্রতিনিধি :: ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার জন্যে বিশ্বনাথের লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নের ২৩টি কেন্দ্রে মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) আয়োজন করেছে বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিস। আগামী ২৯ জানুয়ারি সকাল ১০টা থেকে এই মক ভোটিং অনুষ্ঠিত হবে।

আজ সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে ওই দুই ইউনিয়নের নির্বাচন বিষয়ক মতবিনিময়ে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান।

গোলাম সারওয়ার জানান, ‘লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে ২৯ জানুয়ারি ওই দুই ইউনিয়নের সবকয়টি কেন্দ্রেই মক ভোটিংয়ের আয়োজন করা হয়েছে। যেকোনো সাধারণ ভোটার এসে ইভিএমে কিভাবে ভোট দিতে হয়, সেটি দেখতে পারবেন এবং ভোট দিতে পারবেন।

এই আয়োজন মূলত ইভিএম সম্পর্কে সাধারণ ভোটারদের সচেতন করার জন্যেই। আর, ৩১ জানুয়ারির নিবার্চন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।’

আগামী ৩১ জানুয়ারি লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সদস্য পদে ৫০জন ও সংরক্ষিত সদস্য পদে ১৪জন অংশগ্রহণ করছেন।

খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সদস্য পদে ৪৩জন ও সংরক্ষিত সদস্য পদে ১১জন অংশগ্রহণ করছেন।

লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়সল আহমদ (নৌকা), সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য ও বর্তমান ইউপি চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া (চশমা), লামাকাজী ইউনিয়ন বিএনপির সিনিয়র সহসভাপতি গোলাম কিবরিয়া তালুকদার (আনারস), ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবেদুর রহমান আছকির (ঘোড়া) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী আতাউর রহমান (হাতপাখা)।

খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও প্রবাসী আওয়ামী লীগ নেতা আরশ আলী (নৌকা), সিলেট জেলা বিএনপির সাবেক সদস্য ও বর্তমান চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন (আনারস), ইউনিয়ন বিএনপি নেতা কয়েছ মিয়া (ঘোড়া) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত চেয়ারম্যান প্রার্থী আবদুল বাছিত (হাতপাখা)।

লামাকাজী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১৯০৫জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১৫৫০জন ও মহিলা ভোটার সংখ্যা ১০৩৫৫জন। খাজাঞ্চী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২৫১৭জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১৭০১জন ও মহিলা ভোটার সংখ্যা ১০৮১৬জন।

উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজ দৃষ্টি নন্দন,একটি কলেজ উপজেলা সদর থেকে রামপাশা ইউনিয়নের ঠিক উত্তর পাশেই অবস্থিত অত্র কলেজটি, রামপাশা বাজার থেকে প্রায় ১ কিলোমিটার দূরে অবস্থান অত্র কলজেটি ১৯৯৪সালে স্হাপিত হয়েছিল।

মাত্র ৬৩জন ছাত্র ছাত্রী নিয়ে কলেজের পথচলা শুরু সেই ১৯৯৪ সাল থেকে প্রতিষ্ঠালগ্ন থেকেই কলেজের বর্তমান অধক্ষ্য নেছার আহমদ সততা ও নিস্ঠার সাথে কলেজের দায়িত্ব পালন করে আসছেন।

বর্তমানে কলেজে ছাত্র ছাত্রীর সংখ্যা রয়েছে ৮শত ৬৩জন, সহকারী প্রভাষক রয়েছেন ১৩জন কলেজ স্টাফ রয়েছেন ৭জন, নেছার আহমদ বলেন, আমাদের কলেজে প্রায় ৬বিঘা জমির ওপর নির্মিত অত্র কলেজটি বরাবরের ন্যায় এবারও শতভাগ রেজাল্ট করেছে।

আমি ২০১৮সালে জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছি। তিনি বলেন আমার কলেজের সকল প্রভাষকরা, খুবই আন্তরিকতার মধ্যে পাটদান দিয়ে থাকেন।

অত্র কলেজের ডিগ্রি সেকেন্ড ইয়ারের একটা শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায় সে বলে আমাদের কলেজের সকল স্যাররা আমাদেরকে তাদের সন্তানের মত পাটদান করিয়ে থাকেন এবং আমরা ও খুবই স্বাচ্ছন্দ বোধ করে থাকি।

এবং অত্র কলেজের অধ্যক্য নেছার আহমদ স্যার আমাদেরকে তিনির সন্তানদের মত ভালবাসেন। সব মিলেয়ে এই কলজেটি একটি অরাজনৈতিক কলেজ হিসেবে সবার নজর কেড়েছে। নেছার আহমদ বলেন, আমাদের এখানে বেশির ভাগ সময় অনেক গরীব অসহায় মেধাবী শিক্ষার্থীদের আমরা নিজ উদৌগে সার্বিক সহযোগিতা করে থাকি।

আমি ধন্যবাদ অত্র কলেজের প্রতিস্টাতা আমজদ উল্লাহ এবং তার পরিবারের সবাইকে আমাদের পাশে থেকে সর্বদা মানবতার হাত বাড়ানোর জন্য, এবং কলেজের সভাপতি এডভোকেট শাহ মোশাহিদ আলী পি পি, যিনি আমাদের এই কলজের জন্য সর্বদা বিচক্ষণ ও নিস্টার সাথে কাজ করে যাচ্ছেন। আমি সবার সুন্দর জীবন ও সর্বাংঙ্গীন মংঙ্গল কামনা করি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)