শিরোনাম:
●   ঝালকাঠিতে ৮৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে ●   ঘর নির্মাণে প্রতিবেশির বাধার অভিযোগ ●   প্রকাশককে হুমকি দেওয়া দুলালের নামে থানায় জিডি ●   ঘোড়াঘাটে এক রোহিঙ্গা আটক ●   ঝিনাইদহ জেলা বিএনপি’র সম্মলন : বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি মজিদ, সম্পাদক পদে ৩ জনের লড়াই ●   বাগবাড়ী মহিলা কলেজ ঝড়ে লন্ড-ভন্ড ●   একটি ট্রাকসহ আন্তঃজেলার চার ডাকাত গ্রেফতার ●   শ্বশুরের প্রতারণার স্বীকার হলেন জামাই ●   বাজার নিয়ন্ত্রণ আর দেশ চালাতে না পারলে ক্ষমতা ছেড়ে দিন : সাইফুল হক ●   জাতীয় কবি নজরুল অগ্রসর চিন্তা-চেতনার প্রতীক হয়ে থাকবেন : চুয়েট ভিসি ●   উৎসুক জনতা র‍্যাবকে ডাকাত সন্দেহে আক্রমন : আহতদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে ঢাকায় ●   রামগড়ে সয়াবিন তেলের ওজনে কারচুপি ●   মিরসরাইয়ে যাত্রীবাহী বাস থেকে ইয়াবাসহ গ্রেফতার-১ ●   বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে “ভোক্তা অধিকার বিভাগ” চায় ক্যাব ●   ঝালকাঠিতে ইউপি চেয়ারম্যানের বিক্রিত ব্রিজের মালামাল জনতার হাতে আটক ●   বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ ●   ঝিনাইদহ হাসপাতালে নার্সিং কলেজের শিক্ষার্থীরা চিকিৎসকের সাক্ষর জাল করে ওষুধ উত্তোলন ●   ঘোড়াঘাটে সিটি ব্যাংকের আলোচনা সভা ●   শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : আমু ●   রেডব্রিজ লিবারেল ডেমোক্র্যাটস শাখার ধন্যবাদ ●   সিলেটে ত্রাণ নিয়ে আসার পথে দুর্ঘটনার শিকার গণস্বাস্থ্য কেন্দ্রের গাড়ি ●   পানছড়িতে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহন ●   কাপ্তাই সেনা জোনে হেডম্যান কারবারী সম্মেলন ●   নবীগজ্ঞে জামাত নেতা ছলিম গ্রেফতার ●   মহালছড়িতে সরকারি টাকা নিয়ে উধাও ●   মিরসরাইয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ●   রক্তের হোলিখেলায় মেতে উঠেছে পাঞ্জের ও সবুজ হত্যা মামলার প্রধান আসামি দুলাল ●   আত্রাইয়ে ৭ জুয়াড়িসহ গ্রেপ্তার-৪ ●   সিরাজগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড ●   বড়হাতিয়ায় স্বেচ্ছাসেবক লীগের গুরু দায়িত্ব নিতে চান ইমন
রাঙামাটি, শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২২
প্রথম পাতা » জাতীয় » ১২ বছরে বাংলাদেশের ভাগ্য পরিবর্তন হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী
প্রথম পাতা » জাতীয় » ১২ বছরে বাংলাদেশের ভাগ্য পরিবর্তন হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী
১৬৯ বার পঠিত
বুধবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১২ বছরে বাংলাদেশের ভাগ্য পরিবর্তন হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

--- বিশ্বনাথ প্রতিনিধি :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, বাংলাদেশ দিন দিন উন্নত হচ্ছে। আমরা খুবই ভাগ্যবান বঙ্গবন্ধু কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্ঠায় ১২ বছরে বাংলাদেশের ভাগ্য পরিবর্তন হয়েছে।

সর্ব শ্রেণীর লোক আগের ছেয়ে ভালো অবস্থানে রয়েছে। আওয়ামী লীগ এ দেশকে স্বাধীন করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়, মানুষের ভাগ্যের পরিবর্তন হয়।

২০৩১ সালের মধ্যে বাংলাদেশে কোন দারিদ্র থাকবে না। আমরা আশা করি বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা ২০৪১ সালের মধ্যে ইনশাহআল্লাহ আমরা অবশ্যই অর্জন করতে পারবো।

তবে অর্জন করতে হলে যে দল এই দেশ স্বাধীন করেছে, যে দলের কর্ম পরিকল্পনায় দেশের মঙ্গল সবসময় নিহিত তাদেরকে সুযোগ দিতে হবে।
মন্ত্রী আরও বলেন, শিক্ষাই জাতির মেরুদÐ। আর শিক্ষকরা হচ্ছেন মানুষ তৈরী করার কারিগর।

এলাকায় শিক্ষার আলো জ্বালানোর জন্য প্রায় ২০ বছর ধরে কাজ করছে আলহাজ্ব এম এ গণি ও মিসেস মনোয়ারা খানম শিক্ষা ট্রাস্ট।

তারা মেধাবী শিক্ষার্থীদেরকে সুশিক্ষা অর্জনের জন্য স্কলারশীপ প্রদান করে আসছেন। আমাদের প্রজন্মকে যদি আমরা সুশিক্ষিত করে গড়ে তুলতে পারি তাহলে তারা একেকটি নক্ষত্র হবে। তাই প্রত্যেক শিক্ষার্থীরা নিজেকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি মঙ্গলবার দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজারে আলহাজ্ব এম এ গণি ও মিসেস মনোয়ারা খানম শিক্ষা ট্রাস্ট কর্তৃক ২১তম বৃত্তি পরীক্ষার পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা সদস্য যুক্তরাজ্য প্রবাসী এমদাদুর রহমান এমদাদ’র সভাপতিত্বে এবং ট্রাস্টে সদস্য সচিব ও তালিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব ও দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ট্রাস্টের যুগ্ম সচিব মাওলানা আবুল কালাম আজাদ ও স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সভাপতি মকব্বির আলী। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিরাজ উদ্দিন আহমেদ একাডেমীর প্রধান শিক্ষক বেলাল আহমদ ও ট্রাস্টের পরীক্ষা নিয়ন্ত্রক এ এইচ এম ইসরাইল আহমদ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আনা মিয়া চৌধুরী, আল মদিনা দাখিল মাদ্রাসা ও এতিম খানার প্রতিষ্ঠাতা হাজী ছমরু মিয়া, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আরশ আলী গণি, কামাল বাজার ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান একরামুল হক, হাজী রাশিদ আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রমজান আলী, বর্তমান প্রধান শিক্ষক আব্বাস আলী, লাউয়াই ইসলামীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রওনক আহমদ, জাফরাবাদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মুক্তাদির, লালাবাজার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলাম, কুতুব জালাল মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালিক রাজু, জালালাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তজম্মুল আলী, নবারুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ইউসুফ, রেবতী রমণ সরকারি উচ্চ বিদ্যালয়ের মুক্তিসেন সামন্ত, সিলাম পি এল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ লাল রায়, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, সিলেট জেলা স্কাউটের সহকারী কমিশনার জায়েদুল আম্বিয়া কার্জন, আওয়ামী লীগ নেতা সামছুল হক, আনোয়ার আলী, গোলাম হোসেন মঞ্জুসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

জাতীয় এর আরও খবর

উচ্চ রক্তচাপ মোকাবেলায় সম্মিলিতভাবে কাজ করার তাগিদ উচ্চ রক্তচাপ মোকাবেলায় সম্মিলিতভাবে কাজ করার তাগিদ
কবিগুরুকে নিয়ে গবেষণার জন্য সুযোগ তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ : স্পিকার শিরীন শারমিন কবিগুরুকে নিয়ে গবেষণার জন্য সুযোগ তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ : স্পিকার শিরীন শারমিন
ইলিয়াস আলীর ব্যাংক অ্যাকাউন্টে লেনদেন করতে পারছে না তার পরিবার ইলিয়াস আলীর ব্যাংক অ্যাকাউন্টে লেনদেন করতে পারছে না তার পরিবার
বিটিআরসির খসড়া প্রবিধান নাগরিকদের ব্যক্তিগত গোপনীয়তা বিপন্ন করবে বিটিআরসির খসড়া প্রবিধান নাগরিকদের ব্যক্তিগত গোপনীয়তা বিপন্ন করবে
খাদ্যমন্ত্রীকে দেয়া প্রতিশ্রুতি কেউ রাখেনি খাদ্যমন্ত্রীকে দেয়া প্রতিশ্রুতি কেউ রাখেনি
প্রতি ৫ জনে ১ জন প্রাপ্তবয়স্ক উচ্চ রক্তচাপে ভুগছে প্রতি ৫ জনে ১ জন প্রাপ্তবয়স্ক উচ্চ রক্তচাপে ভুগছে
সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদ আর নেই সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদ আর নেই
চাপের কোনো প্রশ্নই আসে না, কোনো চাপ নেই : নতুন সিইসি চাপের কোনো প্রশ্নই আসে না, কোনো চাপ নেই : নতুন সিইসি
ঢাকা এসে পৌঁছেছেন নতুন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হ্যাস ঢাকা এসে পৌঁছেছেন নতুন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হ্যাস
শপথ গ্রহন করেছেন নতুন সিইসি ও চার কমিশনার শপথ গ্রহন করেছেন নতুন সিইসি ও চার কমিশনার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)