শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২ জুলাই ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় জিডি
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় জিডি
৩৫৫ বার পঠিত
শনিবার ● ২ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় জিডি

ছবি : জিডির কপি বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে এক শিক্ষককে প্রাণ নাশের হুমকি দেওয়ায় থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার দর্জীগাতি (বর্তমান সিলেটের জালালাবাদ এসএমপি থানার এ/পি অনন্তপুর) এলাকার বাসিন্দা ও বিশ্বনাথ উপজেলার লামাকাজী রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক (বাংলা) মো. মোজাম্মেল হক এর ছেলে মো. সাইফুল ইসলাম (৩০)।

বিশ্বনাথ থানায় (সাধারণ ডায়েরী) জিডি (নং ১১১৩/ ২৬-০৬-২০২২)। জিডি (সাধারণ ডায়েরী)’র বিবরনীতে প্রভাষক মো. সাইফুল ইসলাম উল্লেখ করেন। চলতি মাসের ২৯ তারিখ রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিংবডির নির্বাচন ছিলো এবং সেই নির্বাচনে কলেজ শাখার শিক্ষক প্রতিনিধি পদে তিনি প্রার্থী ছিলেন। গত ২৩ জুন অজ্ঞাতনামা কে বা কারা আমার ব্যক্তিগত মোবাইল ফোন ০১৭৪৮-২৩৬৬৪৮ তে অজ্ঞাতনামা ব্যক্তির মোবাইল ফোন ০১৩০৭-৬৬৪৭৪৪, ০১৭৫৬-৩০০০৯৬ ও ০১৮৬৯-৮৯৯৫৯৬ হতে আমাকে বিভিন্ন সময় ফোন করে উক্ত উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিংবডির শিক্ষক প্রতিনিধি পদ থেকে সরে যাওয়ার জন্য বলে।

তখন আমি উক্ত নাম্বারের অজ্ঞাত ব্যক্তিকে তার পরিচয় জানার চেষ্টা করলে উক্ত (অজ্ঞাত) ব্যক্তি পরিচয় না দিয়ে উল্টো আমাকে নির্বাচন হতে সরে না গেলে প্রাণ নাশের হুমকি-ধামকীসহ অকথ্য ভাষায় গালিগালাজ করে ফোন কেটে দেয়। পরবর্তীতে উক্ত নাম্বারদ্বয়ের ব্যক্তির পরিচয় জানতে চেষ্টা করলে ও আমি ব্যর্থ হই।

বর্ণিত ঘটনার বিষয়টি আমি সাক্ষী ১। রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ একেএম সিফাত আলী (৫০) ২। সিনিয়র শিক্ষক মো. মাসুক মিয়া (৪৫) ৩। সিনিয়র শিক্ষক গৌতুম চন্দ্রসাহা (৪৯)’গণকে অবহিত করি।

উক্ত অজ্ঞাতনামা ব্যক্তির এহেন আচার আচরণে আমি ভয় ও আতংকের মাঝে আছি। যে কোন সময় আমার বড় ধরনের ক্ষতি করতে পারে বিধায় আমার ভবিষ্যত নিরাপত্তার কথা ভেবে থানায় সাধারণ ডায়েরী করেছি।

এ বিষয়ে থানার এসআই বিনয় চক্রবর্তীর সাথে কথা হলে তিনি বলেন বিষয়টি তদন্ত করা হবে।

নিজেদের খাবার বানভাসিদের বিলিয়ে দিয়ে দৃষ্ঠান্ত স্থাপন করলো ওসমানীনগর থানা পুলিশ

বিশ্বনাথ :: সিলেটের ওসমানীনগরে আইন শৃংখলা রক্ষার পাশাপাশি নিজেদের খাদ্যের একটি অংশ বানভাসিদের বিলিয়ে দিয়ে মানবিকতার দৃষ্ঠান্ত স্থাপন করছে ওসমানীনগর থানা পুলিশ।

শুক্রবার (১ জুলাই) দুপুরে বন্যা কবলিত সাদিপুর ইউনিয়নের দক্ষিণ তাজপুর এলাকায় বন্যার কারণে কুশিয়ারা ডাইকে আশ্রিত প্রায় ২শ মানুষকে রান্না খাবার দিয়ে সহযোগিতা করে তারা। বন্যার পানি নামার আগ পর্যন্ত এই মানবিক কাজ চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন থানার অফিসার ইনচার্জ এসএম মাইন উদ্দিন।

জানা যায়, মানবিক দায়িত্ববোধ থেকে ওসমানীনগর থানায় কর্মরত পুলিশ সদস্যরা নিজেদের প্রতিদিনের খাবারের একটি অংশ বাচিয়ে তা বানভাসি মানুষের মধ্যে বিলিয়ে দেয়ার উদ্যোগ নেয়। এর অংশ হিসেবে গতকাল কাল শুক্রবার দুপুরে থানার ওসির নেতৃত্বে রান্না খাবার নিয়ে সাদিপুর ইউনিয়ন সীমানায় কুশিয়ারা ডাইকের ওপর আশ্রিত মানুষের কাছে তারা হাজির হয় । সেখানে প্রায় ২শ মানুষকে রান্না খাবার বিতরণ করে তারা। পুলিশের এই মানবিক কাজের প্রশংসার করছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এছাড়া গত বৃহস্পতিবার সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ উপজেলার বুরুঙ্গা ও পশ্চিম পৈলনপুর ইউনিয়নে এসে ৬শ পরিবারের মধ্যে চাল, ডাল, তেলসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এর আগে পুলিশের আইজিপি এবং সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম এর উদ্যোগে পরপর দুই দিন রান্না খাবারের পাশাপাশি শুকনো খাদ্য সামগ্রী, বিশুদ্ধ পানি এবং জরুরী ঔষধ বিতরণ করা হয়।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এসএম মাইন উদ্দিন বলেন, আইজিপি, ডিআইজি এবং পুলিশ সুপার স্যারদে মানবিক কাজগুলো দেখে অনুপ্রাণিত হয়ে আমাদের প্রতিদিনের খাবারের একটি অংশ বাঁচিয়ে তা বানভাসি মানুষের মধ্যে বিলিয়ে দিচ্ছি। বন্যার পানি নামার আগ পর্যন্ত এই কাজটি চালিয়ে যাওয়ার ইচ্ছা রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ওসমানীনগরের মোবারকপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল লেইছ বলেন, আইন শৃংখলা রক্ষার পাশাপাশি পুলিশ সদস্যরা বানভাসি মানুষকে খাদ্য সহযোগিতা দিয়ে মানবিকতার পরিচয় দিচ্ছে। তাদের মানবিক এইকাজ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

জন্মদিন পালন না করে বন্যার্ত মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা কৃষক দলের আহবায়ক ও দৌলতপুর ইউনিয়ন ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ছাতক সোনালী বাংলাবাজার ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক ইরন মিয়া তার জন্মদিন উপলক্ষে কোন ধরনের অনুস্টান না করে তার নিজ এলাকায় বন্যার্ত মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

তিনি বলেন, আমার কাছে জন্মদিন মানে জীবন থেকে আরও একটি দিন চলে যাওয়া এবং বর্তমান সময়ে বানভাসী মানুষের পাশে দাড়ানো আপনার আমার সকলের একান্ত কর্তৃব্য, যেহেতু প্রতিবছরের ন্যায় এবার আমি এরকম উদ্যোগ নিয়েছি। জীবনের বাকিটা সময় মানুষের পাশে থেকে মানুষের সেবা করে কাটিয়ে দিতে চাই।
আমি সকলের নিকট দোয়া কামনা করি।

বিশ্বনাথের প্রধানমন্ত্রীর পক্ষে শফিক চৌধুরী ত্রাণ তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা দৌলতপুর ইউনিয়নের বন্যার্তদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর নিজস্ব ত্রাণ তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (১ জুলাই) দুপুরে উপজেলার সিংগেরকাছ বাজারে ইউনিয়নের বন্যার্তদের মধ্যে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে শফিক চৌধুরী বলেন, আওয়ামী লীগ সকল দূর্যোগের সময় মানুষের পাশে থাকে। বিএনপির নেতারা মুখে বেশি কথা বলেন, আর কাজের বেলা শূন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যার্তদের পাশ আছেন। তাই ওই দূর্যোগের সময় কাউকে ত্রাণের জন্য কষ্ট করতে হবে, পর্যাপ্ত পরিমাণ ত্রাণ আছে। পর্যায়ক্রমে সবার কাছে ত্রাণ পৌঁছে যাবে। আর বন্যায় ক্ষতিগ্রস্থদেরকেও সরকার পুনর্বাসন করবে।

সিংগেরকাছ বাজার বণিক কল্যান সমিতির সভাপতি আফরুজ আলীর সভাপতিত্বে ও দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আজিজের পরিচালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দস আলী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আছাব উদ্দিন, সিংগেরকাছ আলীম মাদ্রাসার শিক্ষক আনোয়ার হোসেন, জেলা যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির, স্বেচ্ছাসেবক লীগ নেতা শামীম খান, দৌলতপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আখতার হোসেন শেখ, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ তালুকদার, জেলা ধ্রæবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান। এসময় বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে সাংবাদিকদের ঈদ উপহার দিলেন নুনু মিয়া

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া বলেছেন, সাংবাদিকরা হচ্ছেন সমাজের দর্পন, জাতির বিবেক। সাংবাদিকদের মাধ্যমে সমাজের সকল অসঙ্গতি জনসম্মুখে উঠে আসে। সাংবাদিকরা ঝড়-বৃষ্টি, রোদ উপেক্ষা করে মানুষের অধিকার প্রতিষ্ঠায় প্রতিনিয়ত নিরলসভাবে কাজ করে যান।

তিনি আরো বলেন, বিশ্বনাথের সাংবাদিক করোনাকালীন সময়ের মতো মাসখানেকের ব্যবধানে বিশ্বনাথে দ্বিতীয় দফায় বন্যা কবলিত হওয়া সময়েও উপজেলাবাসীর পাশে আছেন। নিজেদের কাজের মাধ্যমেই ওই অঞ্চলের সাংবাদিকরা নিজেদেরকে অনেক উচু স্থানে নিয়ে গেছে। তাই আমি সাংবাদিকদেরকে উপজেলা পরিষদের পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানাই। সাংবাদিকদের এসমন কার্যক্রম আজীবন অব্যাহত থাকবে ওই প্রত্যাশাও রইল।

তিনি বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধ্যায় উপজেলা পরিষদে তার নিজ কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের ঈদ উপহার বিতরণ কালে একথাগুলো বলেন। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ ছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্যার্তদের মধ্যে ‘সাউথেন্ড বিশ্বনাথ এসোসিয়েশন ট্রাষ্ট ইউকে’র ৩ লক্ষ টাকা বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ও খাজাঞ্চি ইউনিয়নের বন্যার্ত শতাধিক পরিবারের মধ্যে ‘সাউথেন্ড বিশ্বনাথ এসোসিয়েশন’ ও আলহাজ্ব আরব আলী ও আকলিমা বেগম (এএ ট্রাষ্ট) ইউকে’র পক্ষে থেকে জনপ্রতি নগদ ১ হাজার করে দুই ইউনিয়নে মোট ৩ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১ জুলাই) বিকাল ৪ টায় লামাকাজী ইউনিয়নের পরগনা বাজার ও বিকাল ৫ টায় খাজাঞ্চি ইউনিয়নের প্রিতীগন্জ বাজার এলাকার বিভিন্ন গ্রামের বন্যাদূর্গত পরিবারের মাঝে এএ ট্রাস্ট ইউকে’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী ও স্হানীয় পাকিছিরি গ্রামের আলহাজ্ব লোকমান উদ্দিন এর প্রচেষ্টায় ওই নগদ অর্থ বিতরণ করা হয়।

অর্থ বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্যের এসেক্স জামে মসজিদের সাবেক চেয়ারম্যান ও এসোসিয়েশনের উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক আলহাজ সামছু মিয়া লয়লুছ।

প্রিতীগন্জ বাজারে সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান ও পরগনা বাজারে লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়ার সভাপতিত্বে উভয় স্হানে আনজুমানে আশিকানে মুস্তফা স. এর সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ উত্তর উপজেলা তালামিযের সভাপতি মো. বায়েজিদ আহমদ এর পরিচালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্যের এসেক্স জামে মসজিদ এর ভাইস চেয়ারম্যান ও সোবাহানী ট্রাস্ট ইউকে এর চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ নজমুল হোসাইন।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন এএ ট্রাস্টের সদস্য মো. জসিম উদ্দিন, খাজাঞ্চি ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মো. উম্মর আলী, লামাকাজী আল এহসান লাইব্রেরীর সত্বাধিকারী মো. তারেক আহমদ, সংগঠক আজাদুর রহমান, মাহবুবসহ প্রমুখ।

বিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে ১শতাধিক বন্যার্ত মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (১জুলাই) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের রাজনগর মোল্লারগাও গ্রামে বন্যার্তদের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান ১ শতাধিক প্যাকেটজাতের মাধ্যমে নিজ গাড়ি দিয়ে ওই খাদ্যসামগ্রী বিতরণ করেন।

বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, ২ কেজি চাল, ১ কাটন বিস্কুট, ১ লিটার তেল, ১ কেজি চিরা, ১ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ১ কেজি লবন, খাবার স্যালাইন ও বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া রয়েছে।

খাদ্যসামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন, ফজর আলী মেম্বার, থানার এসআই মামুনুর রশিদ, বিশ্বনাথ জোনের ডিআইও এসআই সবুজ মিয়া, রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, গত কয়েক দিনে উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রসহ পানিবন্দী থাকা মানুষের মধ্যে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমানের নেতৃত্বে থানা পুলিশের সদস্যরা প্রায় ১১ হাজার বন্যার্তদের মাঝে রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ করছেন।

খাদ্যসামগ্রী বিতরণ কালে থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, বন্যার্তদের মধ্যে গত কয়েক দিন ধরে রান্না করা ও শুকনো খাবার বিতরণ করে যাচ্ছে থানা পুলিশ। খাবার বিতরণের পাশাপাশি পানিবন্দী মানুষের জানমালের নিরাপত্তা প্রদানের লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছে বিশ্বনাথ থানা পুলিশ।আর বন্যার পানি যতদিন থাকবে ততদিন পুলিশের এসব সেবা অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেন তিনি।

তিনি বলেন, উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি বন্যার্তদের সেবায় এগিয়ে এসে মানবিকতার পরিচয় দিয়েছে থানা পুলিশ।

তিনি আরোও বলেন, আগামীকাল শনিবার বেলা বিকেলে দৌলতপুর ইউনিয়নে আরও ১ শাতাধিক বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে তিনি জানান।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে গোলাম রাব্বানী খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর শহরের বন্যার্ত ৩ শতাধিক পরিবারের সদস্যদের মধ্যে টিম পজেটিভ বাংলাদেশ (টিপিবি) উদ্যোগে এবং সংগঠনের চেয়ারম্যান, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানীর পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১ জুলাই) বিকেলে প্রধান অতিথি হিসেবে টিম পজেটিভ বাংলাদেশ (টিপিবি)’র খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন।

এরপর উপজেলা ও পৌর শহরের বিভিন্ন অঞ্চলে পৃথক পৃথকভাবে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, খেজুর, গুড়, ৪ প্যাকেট খাবার স্যালাইন ও ২ লিটার বিশুদ্ধ পানি।

ছাত্রলীগ নেতা জাকির আহমদের সভাপতিত্বে ও শিপন আহমদের পরিচালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রাজু আহমদ খান, শামীম আহমদ, পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম বুলবুল, লাণিং পয়েন্টের শিক্ষক মুমিন আহমদ।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা আবিদুর রহমান আবিদ, কয়েছ আহমদ, রুমন আহমদ, জাকারিয়া ইমন, আবিদুর রহমান, রিপন আহমদ, আব্দুর রহমান, হুসাইন আহমদ, জয় আহমদ, ফুয়াদ আহমদ, শাওন আহমদ, তারেক আহমদ, সংগঠক আব্দুল বাছিত, নাজমুল ইসলাম প্রমুখ।

বিশ্বনাথে ৫৫ বছর পর শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেলা সদরে (বর্তমান পৌর এলাকা) প্রায় ৫৫ বছর পর সনাতন ধর্মালম্বিদের অন্যতম প্রাণের উৎসব শ্রীশ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘদিন পর অনুষ্ঠিত রথযাত্রা উৎসবে আনন্দ উৎসবে মেতে উঠেন হাজারও সনাতন ধর্মালম্বিরা।

শুক্রবার (১ জুলাই) বিকেলে পৌর শহরের জানাইয়া গ্রামস্থ ‘বিশ্বরূপ মডেল মন্দির’ থেকে রথযাত্রা শুরু হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই গ্রামে অবস্থিত শ্রীশ্রী নারায়ণ মন্দিরে (স্বর্গীয় অনাথ বন্ধু চন্দ্রের বাড়ি) গিয়ে শেষ হয়। জাগ্রত শ্রীকৃষ্ণচৈতন্য পরিষদের আয়োজনে এই রথযাত্রা অনুষ্ঠিত হয়।

রথযাত্রা শুরুর পূর্বে পৌর শহরের জানাইয়া গ্রামস্থ বিশ্বরূপ মডেল মন্দিরে ব্রাক্ষমুহুর্ত হইতে শ্রীশ্রী জগন্নাথ দেবে পূজার্চ্চনা, আলোচনা সভা ও মহাপ্রসাদ বিতরণ করা হয়। আলোচন সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক, বীর মুক্তিযোদ্ধা ড. অরূপ রতন চৌধুরী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন পরম ভাগবত ও গীতা গবেষক শ্রীল নিত্যগোপাল গোস্বামী।

জাগ্রত শ্রীকৃষ্ণচৈতন্য পরিষদের পরিচালক রমা কান্ত দে’র সভাপতিত্বে ও সহকারী পরিচালক বাবুল কান্তি দাশ মেঘলের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাগবত বেত্তা চৈতন্য দাশ গোস্বামী, আইনজীবি কল্যাণ চৌধুরী, ডা. অরূপ রতন চৌধুরীর সহধর্মিনী গৌরী চৌধুরী।

বক্তব্য রাখেন সংগঠক মতি লাল দাশ, তপন দেব রায়, দীলিপ দেব, রণজিৎ গোস্বামী, অজয় দে, শংকর দেব, পুলক সিংহ, বিভাস দে, রবি পাল, শুভরাজ চন্দ্র। সভার শুরুতে গীতাপাঠ করেন শিক্ষার্থী অপূর্বা দেব রায়, স্বেতস্বী রাণী নাথ, বিথী রাণী নাথ, অর্পা দেব, অর্পনা পাল।
এসময় অনুষ্ঠানগুলোতে বিভিন্ন শ্রেণী- পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আগামী ৯ জুলাই শনিবার উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হবে। ওই দিন পূজার্চ্চনা ও মহাপ্রসাদ বিতরণ করার পর পৌর শহরের জানাইয়া গ্রামস্থ শ্রীশ্রী নারায়ণ মন্দির (স্বর্গীয় অনাথ বন্ধু চন্দ্রের বাড়ি) থেকে একই গ্রামে অবস্থিত ‘বিশ্বরূপ মডেল মন্দিরে’ গিয়ে রথযাত্রার সমাপ্তি হবে।

বিশ্বনাথে ‘বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের’ নগদ অর্থ বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ পৌর শহরের মুফতিরগাঁও গ্রামসহ আশপাশের বন্যার্ত ৯৯টি পরিবারের সদস্যদের নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শুক্রবার (১ জুলাই) দুপুরে বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে ওই নগদ অর্থ বিতরণ করা হয়।

বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সাবেক মেম্বার বাবরুছ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত নগদ অর্থ বিতরণকালে উপস্থিত ছিলেন মুফতিরগাঁও গ্রামের মুরব্বী মিয়াজান আলী, ফারুক আহমদ ফিরুজ, ফয়জুল ইসলাম তালুকদার, আমির আলী, আলকাছ আলী প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে ব্যারিষ্ঠার সুমনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ পৌর শহর এবং উপজেলার বিশ্বনাথ ও দৌলতপুর ইউনিয়নের বন্যার্ত ১৮১টি পরিবারের সদস্যদের মধ্যে দেশ ও প্রবাসীদের আর্থিক সহযোগিতায় ব্যারিষ্ঠার সৈয়দ সায়েদুল হক সুমনের পক্ষ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০) সকালে পৌর শহরের ডাক বাংলার সামনে ও বিশ্বনাথ ইউনিয়নের ধীরপুর গ্রামে ১০৬টি পরিবারের মধ্যে এবং দুপুরে দৌলতপুর ইউনিয়নের ৭৫টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। দৈনিক ইত্তেফাক’র দক্ষিণ সুরমা সংবাদদাতা আহসান হাবিব এবং বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য ও সিলেট ২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের একান্ত সহকারী অসিত রঞ্জন দেব’র ব্যবস্থাপনায় বিশ্বনাথ পৌর শহর ও ইউনিয়নের এবং সংগঠক তোফায়েল আহমদ তুহিনের ব্যবস্থাপনায় দৌলতপুর ইউনিয়নের ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য ও সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের একান্ত সহকারী অসিত রঞ্জন দেব, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, সংগঠক জাহেদ আহমদ, তোফায়েল আহমদ তুহিন প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে নুনু মিয়ার ত্রাণ বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ পৌর শহরের জানাইয়া গ্রামে বন্যার্ত প্রায় শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে পৌর শহরের জানাইয়া গ্রামস্থ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমনের বাড়িতে ওই ত্রাণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলীর সভাপতিত্বে ও উপ-দপ্তর সম্পাদক নূরুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, আব্দুল আজিজ সুমন, জালালাবাদ থানা আওয়ামী লীগের সভাপতি উস্তার আলী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রব, মহানগর যুবলীগ নেতা আনিছুর রহমান, ছাত্রলীগ নেতা মাছুম আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে ‘পুলিশ সার্ভিস এসোসিয়েশনের’ খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার ৩টি (দৌলতপুর, দেওকলস ও দশঘর) ইউনিয়নের বন্যার্ত ৭ শতাধিক পরিবারের মধ্যে ‘বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন’র পক্ষ থেকে এবং বিশ্বনাথে থানা পুলিশের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (৩০ জুন) সকাল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন ও বক্তব্য রাখেন পুলিশের সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার।
প্রধান অতিথির বক্তব্যে বিপ্লব বিজয় তালুকদার বলেন, সিলেটের প্রতিটি থানা পুলিশ অতিরিক্ত মোবাইল টিমের মাধ্যমে নিজ নিজ থানার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি বন্যা শুরু হওয়ার পর থেকে বন্যার্তদের উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে নিয়ে গেছে, আশ্রয় কেন্দ্র গুলোতে নিরাপত্তা নিশ্চিত করা ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে খাদ্য বিতরণে সহযোগিতা করে আসছে পুলিশ।

সর্বপুরি থানা পুলিশের মূল দায়িত্বও সঠিকভাবে পালন করে যাচ্ছেন থানাগুলো। এসময় তিনি আরো বলেন, বন্যার পানি যতদিন থাকবে, ততদিন পুলিশের এসব সেবা কার্যক্রমও অব্যাহত থাকবে।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমানের সভাপতিত্বে ও পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলামের পরিচালনায় পৃথক খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশের সিলেট রেঞ্জের এডিশনাল ডিআইজি নূরুল ইসলাম, এসপি রেঞ্জ অফিস (মিডিয়া) জেদান-আল মুসা, অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার রাজিব দাশ, সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মুত্তাজুল ইসলাম।

বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল জনপ্রতি ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি চিরা, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ২ প্যাকেট বিংস্কুট ও খাবার স্যালাইন। এসময় অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার এসআই মামুনুর রশিদ, সাইফুল মোল্লা, আজহারউল ইসলাম, জাকির হোসেন, কবির মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে ৭ শতাধিক বন্যার্ত মানুষের মধ্যে জেলা পুলিশের ত্রাণ বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের পক্ষ থেকে ৭ শতাধিক বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩০ জুন) সকালে উপজেলার দৌলতপুর, দশঘর ও দেওকলস ইউনিয়নের বন্যার্তদের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে ত্রাণ বিতরণ করেন, সিলেটের এডিশনাল ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, এডিশনাল ডিআইজি নুরুল ইসলাম, এসপি রেঞ্জ অফিস (মিডিয়া) জেদান আল মুসা, সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) রফিকুল ইসলাম, সহকারি পুলিশ সুপার রাজিব দাস, সিনিয়র সহকারি পুলিশ সুপার শেখ মুত্তাজুল ইসলাম, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, থানার তদন্ত (ওসি) জাহিদুল ইসলাম।

ত্রাণ বিতরণকালে সিলেটের এডিশনাল ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার বলেন, সিলেটের প্রতিটি থানা পুলিশ অতিরিক্ত মোবাইল টিমের মাধ্যমে নিজ নিজ থানার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি বন্যা শুরু হওয়ার পর থেকে বন্যার্তদের উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা, আশ্রয় কেন্দ্রগুলোতে নিরাপত্তা নিশ্চিত করা ও বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানকে খাদ্য বিতরণে সহযোগিতা করে আসছে পুলিশ। তিনি বলেন, বন্যার পানি যতদিন থাকবে ততদিন পুলিশের এসব সেবা অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেন তিনি।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন, থানার এসআই মামুনুর রশিদ, এসআই সাইফুল মোল্লা, আজহারউল ইসলাম, জাকির হোসেন, কবির মিয়া, সদস্য রবিউল ইসলামসহ, চেয়ারম্যান মেম্বারবৃন্দরা ছিলেন।

বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল, ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি চিরা, ১ কেজি ডাল, ১ কেজি আলো, ১ কেজি পিয়াজ, ২ প্যাকেটজাতের বিস্কুট, ও খাবার স্যালাইন দেওয়া হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)