শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৯ জুলাই ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » এসএসসি ১৯৯১ ব্যাচের পক্ষে বন্যায় ক্ষতিগ্রস্থ ১২৪টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রীসহ নগদ টাকা বিতরণ
প্রথম পাতা » সকল বিভাগ » এসএসসি ১৯৯১ ব্যাচের পক্ষে বন্যায় ক্ষতিগ্রস্থ ১২৪টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রীসহ নগদ টাকা বিতরণ
৩২৪ বার পঠিত
শনিবার ● ৯ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এসএসসি ১৯৯১ ব্যাচের পক্ষে বন্যায় ক্ষতিগ্রস্থ ১২৪টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রীসহ নগদ টাকা বিতরণ

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথের ঐতিহ্যবাহী রামসুন্দর সরকারী অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় এর এস.এস.সি ১৯৯১ ব্যাচের প্রবাসী প্রাক্তন ছাত্রদের উদ্যোগে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে । গত ৭ জুলাই বৃহস্পতিবার দুপুরে বিশ্বনাথ পৌর শহরের স্থানীয় সড়ক ও জনপথের ডাকবাংলো প্রাঙ্গনে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ ১২৪টি পরিবারের মধ্যে প্রায় ১ লক্ষ ১০ হাজার টাকার খাদ্য সামগ্রী ও নগদ ৬২ হাজার টাকা বিতরণ করা হয়।

এছাড়া উক্ত ব্যাচের অসহায় আরো ১১জন প্রাক্তন ছাত্রকে ৩ হাজার ৫ শত টাকা করে মোট ৩৮ হাজার ৫ শত টাকা বিতরণ করা হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯১ ব্যাচের প্রাক্তন ছাত্র ও আমেরিকার বিশিষ্ট কম্পিউটার ইঞ্জিনিয়ার সঞ্জয় কান্তি দাশ । একই ব্যাচের প্রাক্তন ছাত্র ও বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ওয়াছে আলতাফী কালাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ও যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সেবুল আহমেদ ও ময়নুল খান।

৯১ ব্যাচের প্রাক্তন ছাত্র ও স্কুল শিক্ষক বাবুল কান্তি দাশ মেঘলের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একই ব্যাচের প্রাক্তন ছাত্র ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের । উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন একই ব্যাচের প্রাক্তন ছাত্র শাহিন আহমেদ, আব্দুস সালাম,আজিজুর রহমান বাবুল, আব্দুল আজিজ , এমদাদুর রহমান আক্তার, মুকিতুর রহমান, পংকজ ধর, বিকাশ বৈদ্য,দিপক দাশ,সাইস্তা মিয়া,আনোয়ার হোসেন,আব্দুল ওয়াদুদ,নৃপেন্দ্র দেব,ফরহাদ আলী, এসকে পান্না, আবুল কালাম প্রমুখ ।

প্রসংগত বিশ্বনাথের ঐতিহ্যবাহী রামসুন্দর সরকারী অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় এর এই ১৯৯১ ব্যাচের প্রাক্তন ছাত্ররা নিজেদের মধ্যে বন্ধুত্বের সেতুবন্ধন , অসহায় শিক্ষক ও সহপাঠীদের বিভিন্ন প্রয়োজনে আর্থিক সহযোগিতা ও বিশ্বনাথে বিভিন্ন দুর্যোগে নানাবিধ কর্মসূচী পালন করে প্রশংসনীয় কাজ করে আসছে ।

বিশ্বনাথে ত্রাণ বিতরণ পররাষ্ট্রমন্ত্রী মোমিন
সরকার ভরাট হওয়া নদী-নালা-খাল-বিল-
হাওর পুনঃখনন করার প্রকল্প হাতে নিচ্ছেন

বিশ্বনাথ :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমিন বলেছেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার জনবান্ধব সরকার। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার মানুষের সেবায় বদ্ধপরিকর। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যথদিন রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত থাকবেন, ততদিন দেশবাসী নিজেদের প্রাপ্য অধিকার নিয়ে সুখে থাকবে, শান্তিতে থাকবে। সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের দেখে প্রধানমন্ত্রী নিজ চোখে দেখে গেছেন। বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা করে পুনর্বাসন করার কাজ শুরু করেছেন। বন্যার্তদের পাশে থাকার জন্য সরকারের মন্ত্রী-এমপি ও দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন।

তিনি শুক্রবার (৮ জুলাই) বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের বেতসান্দী গ্রামে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজামান চৌধুরী উদ্যোগে ও হাজী চান্দ আলী ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। তিনি আরো বলেন, আমাদের নদী-নালা, খাল-বিল ও হাওর ভরাট হয়ে যাওয়ার কারণে পানি নিস্কাশনের ব্যবস্থার অভাবে বন্যার পানি থামতে পারছে না। জীবনে সিলেটে অনেক বন্যা দেখেছি। সকালে পানি এলে, বিকেলে চলে যেত। কিন্তু এখন পানি আসলে আর যায় না। ফলে মানুষের দুর্ভোগ বেড়েছে। মানুষের দুর্ভোগ লাগব করার জন্য সরকার ভরাট হওয়া নদী-নালা, খাল-বিল, হাওর-দীঘিগুলো পুনঃখনন করার প্রকল্প হাতে নিচ্ছেন এবং শুকনো মৌসুমে পুনঃখনন কাজ শুরু করব। এসমব তিনি সরকারের পাশাপাশি বন্যার্তদের পাশে প্রবাসীরা দাঁড়ানোর জন্য তাদেরকে অভিনন্দন জানিয়ে প্রবাসীদের প্রসংশা করেন।

চান্দ আলী ফাউন্ডেশনের সভাপতি প্রবাসী গয়াছ মিয়া গিয়াসের সভাপতিত্বে এবং পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সিতার মিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ।
অনুষ্ঠানে এসময় সহকারী কমিশনার (ভ‚মি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা সিদ্দেক আলী, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক মোবাশ্বির আলী, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক ইফতেখার হোসেন পিয়ার, সদস্য এ এইচ এম ফিরোজ আলী, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের সদস্য বসির আহমদ, জাবেদ আহমদ, আওয়ামী লীগ নেতা তবারক আলী, আসখ আলী, কাওছার আহমদ, ফজলু মিয়া, সোহাগ মিয়া, জেলা যুবলীগ নেতা সাজলু লস্কর, উপজেলা যুবলীগ নেতা শাহ আলম খোকন, রুহেল খান, তাজুল ইসলাম, মাহবুবুর রহমান, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি স্বপন শিকদার, বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু প্রমুখ নেতৃবৃন্দ।

বন্যার্তদের সহযোগীতা করতে সবাইকে নির্দেশ
দিয়েছেন প্রধানমন্ত্রী -বিশ্বনাথে শফিক চৌধুরী

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের বন্যার্ত ৫ শতাধিক পরিবারের মাঝে ইউকে বাংলা হিউমানিটারিয়ান ট্রাস্টের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (৮ জুলাই) সকালে ইউনিয়নের শেখপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে ও শেখপাড়া ইসলামী সমাজ কল্যাণ সংস্থার ব্যবস্থাপনায় ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন ও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে শফিক চৌধুরী বলেন, সরকারের পাশাপাশি প্রবাসীরা বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন। তবে পর পর দুবারের বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সমাজের বিত্তবান ও প্রবাসীদেরকে বন্যার্তদের সাহায্যে আরো ব্যাপক হারে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, বন্যার্তদের সহযোগীতা করতে সবাইকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে তাদেরকে পুনর্বাসন করার কার্যক্রম শুরু করেছে সরকার।

ইউকে বাংলা হিউমানিটারিয়ান ট্রাস্টের চেয়ারম্যান আফাজ মিয়ার সভাপতিত্বে ও জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি শাহ মোঃ দিলওয়ারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ। এসময় বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে অর্ণবের অর্থায়নে বন্যার্তদের মাঝে
ঢেউটির বিতরণ করলেন ইলিয়াসপত্নী লুনা

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত ৩০টি পরিবারের মাঝে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর পুত্র আবরার ইলিয়াস অর্ণবের অর্থায়নে ঢেউটিন (পরিবার প্রতি ১ বান) বিতরণ করা হয়েছে। শুক্রবার (৮ জুলাই) বিকেলে পৌর শহরের রামধানা গ্রামস্থ ইলিয়াস আলীর বাড়িতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর প্রধান অতিথি হিসেবে ঢেউটিন বিতরণ করেন ও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপর্সন বেগম খালেদা জিয়ার উপদেস্টা মন্ডলীর সদস্য ও ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা।

প্রধান অতিথির বক্তব্যে লুনা বলেন, সরকার বন্যার্ত ত্রাণ দিতে নয়, ক্রেডিড নিতে ব্যস্থ। তাই বন্যার্ত এলাকার মানুষগুলো ত্রাণ পাচ্ছেনা। বন্যায় সিলেট-সুনামগঞ্জের মানুষের নাজুক অবস্থা হলেন সরকার ওই অঞ্চলে বড় বরাদ্ধ না দিয়ে পদ্মা সেতু উদ্বোধনের নামে কোটি কোটি টাকা অপচয় করছে। তাই দেশের জনগন আওয়ামী লীগকে আর ক্ষমতায় দেখতে চান না। জনগন এখন সুষ্ঠ নির্বাচন চান, যাতে করে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে সরকারের পতন নিশ্চিত করবেন।

পৌর বিএনপির সভাপতি আব্দুল হাইর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বশির আহমদের পরিচালনায় ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া, যুগ্ম সম্পাদক প্রভাষক লিলু মিয়া, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক গোবিন্দ মালাকার। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাজী আলা উদ্দিন।

উপজেলা, পৌর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ব্যবস্থাপনায় আয়োজিত ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক তালুকদার গিয়াস উদ্দিন, সহ প্রচার সম্পাদক কয়েছ শিকদার, যুব বিষয়ক সম্পাদক নূরুল মিয়া, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক কামাল হোসেন, আবু সুফিয়ান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ফরিদ মিয়া, বিএনপির নেতা ঈসমাইল খান, আলতাব আলী মেম্বার, জাহিদ হোসেন বজলু, আব্দুল মছব্বির, আব্দুস ছত্তার, উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক শামছুল ইসলাম, যুবদল নেতা নজরুল ইসলাম দুলাল মেম্বার, মঈনুল হক, নাজিম উদ্দিন, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক রাসেল আহমদ, কয়েছ আহমদ সবুজ, সদস্য সচিব ফাহিম আহমদ, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক বকুল মিয়া, সদস্য সচিব একে রাজু, ছাত্রদল নেতা প্রমুখ নেতৃবৃন্দ।

প্রবাসে পশ্চিম বিশ্বনাথের আর্থিক অনুদান
বিতরণ করলেন এমপি মোকাব্বির

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ পৌর এলাকার বন্যার্ত ৪৫০টি পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছে ‘প্রবাসে পশ্চিম বিশ্বনাথ’। শুক্রবার (৮ জুলাই) বিকেলে পৌর এলাকার মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে পরিবার প্রতি ১ হাজার টাকা করে দেওয়া হয়। এছাড়া এলাকার দারুল কোরআন মাদ্রাসা মিরেরচরের এতিম ফান্ডে ৪০ হাজার ও মাদ্রাসার ফান্ডে ৯০ হাজার টাকা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নগদ অর্থ বিতরণ করেন ও বক্তব্য রাখে স্থানীয় আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করেন দেশের সকল সঙ্কটময় পরিস্থিতে প্রবাসীরা দেশ ও জাতির কল্যাণে কাজ করে আসছেন। প্রবাসীদের অবদানকে ছোট করে দেখার সুযোগ নেই। তারা প্রবাস জীবনে কঠিন পরিস্থিতে থেকেও নিজেদের কষ্টার্জিত টাকা দেশে থাকা অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিচ্ছেন। যার অনন্য দৃষ্টান্ত আজকের এই আয়োজন। প্রবাসীরা নিজ নিজ এলাকার বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন।

এলাকার প্রবীণ মুরব্বী মাওলানা জহির উদ্দিনের সভাপতিত্বে এবং সংগঠক মাওলানা ফখরুল ইসলাম ও কাওছার আহমেদ বাপ্পীর যৌথ পরিচালনায় অর্থ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া, বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন, বিশ্বনাথ পৌরসভার সহায়ক কমিটির সদস্য রফিক হাসান, এলাকার মুরব্বী আরশ আলী রেজা, যুক্তরাজ্য প্রবাসী হাবিবুর রহমান শিপু, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, সমাজসেবক আব্দুল মতিন।
নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার ইসমাইল আলী, দারুল কোরআন মাদ্রাসা মিরেরচরের মুহতামিম মাওলানা সামছুল ইসলাম, এলাকার মুরব্বী মির্জা রুস্তুম বেগ, সাহাব উদ্দিন, মছদ্দর আলী, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হক, আব্দুল মালিক, আবুল বশর, সালেহ আহমদ, শাহ কামাল, মাস্টার সিরাজ উদ্দিন, সংগঠক জাহাঙ্গীর আলম, জলিল আহমদ, সাহেদ আহমদ, আতিকুর রহমান, তাজুল ইসলাম, কদ্দুছ আলী, জামাল মিয়া, সুহেল মিয়া, তজমুল আলী, রাসেল মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথ পৌর শহরের ৮নং ওয়ার্ডে প্রধানমন্ত্রী
পক্ষে শফিক চৌধুরীর তহবিলের ত্রাণ বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ পৌর এলাকার ৮নং ওয়ার্ডের বন্যার্ত শতাধিক পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী নিজস্ব ত্রাণ তহবিল থেকে ত্রাণ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৮ জুলাই) দুপুরে পৌর শহরের জানাইয়া গ্রামস্থ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমনের বাড়িতে ওই ত্রাণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী।

পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালালের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নূরুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সদস্য মাসুক মিয়া, শামীম আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফয়জুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান বাবুল, সংগঠক অজয় দেব প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে থানা পুলিশের খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার বন্যার্তদের মাঝে থানা পুলিশের খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। শুক্রবার (৮ জুলাই) পৌর শহরের ১নং ওয়ার্ডের মোরারবাজারে ৫০টি পরিবার ও রামপাশা ইউনিয়নের চন্দ্রউদয় গ্রামে গুচ্ছগ্রামসহ আশপাশ এলাকার আরও ৫০টি পরিবারের মাঝে পুলিশের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণের পৃথ অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার এসআই মামুনুর রশীদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক নবীন সোহেল, পৌর আওয়ামী লীগের সদস্য আজাদ আহমদ।
মোরারবাজারে খাদ্যসামগ্রী বিতরণকালে পৌর এলাকার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি ফারুক আহমদের সভাপতিত্বে ও সংগঠক আরকুম আলীর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহীন আহমদ, কৃষক লীগ নেতা আলী হোসেন, শাহজাহান, শ্রমিক নেতা ইয়াকুব আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বন্যা শুরু হওয়ার পর থেকে উপজেলার আইন-শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি বিশ্বনাথ থানা পুলিশ বন্যার্তদের উদ্ধার, শুকনো খাবার বিতরণ, রান্না করা খাবার বিতরণ ও খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। ইতিমধ্যে থানা পুলিশের পক্ষ থেকে ১০ হাজার মানুষকে রান্না করা খাবার, ২ হাজার পরিবারকে শুকনো খাবার ও প্রায় ৪ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত রয়েছে।

বিশ্বনাথের সাংবাদিকরা সবার আগে মানবতার কল্যাণে এগিয়ে আসেন : প্রবাসী দুলাল আহমদ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও ঈদ উপহার বিতরণ করেছেন সৌদি আরব প্রবাসী ও বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব দুলাল আহমদ।

শুক্রবার (৮ জুলাই) সন্ধ্যায় পৌর শহরের একটি অভিজাত রেষ্টুরেন্টে সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। এসময় তিনি পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ঈদ উপহার বিতরণ করেন।

সৌজন্য সাক্ষাতে বক্তব্য রাখেন, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মূল আলী রাজু, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, বিশ্বনাথ প্রেসক্লাব এর একাংশের সাধারণ সম্পাদক নবীন সোহলে।

সৌজন্য সাক্ষাতকালে প্রবাসী দুলাল আহমদ বলেন, সাংবাদিকরা সমাজের দর্পন। সাংবাদিকদের মাধ্যমে সমাজের বিভিন্ন অসঙ্গতি উঠে আসে পত্র-পত্রিকায়। সকল দুর্যোগকালীন সময়ে সাংবাদিকরা সবার আগে মানবতার কল্যাণে এগিয়ে আসেন। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে তাদের কলমের মাধ্যমে দূর্যোগপূর্ণ মানুষের ইতিকথা তুলে ধরেন।

বিশ্বনাথে শেখ কাওছার আহমদের উদ্যোগে ১শতাধিক বন্যার্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরে দেশ-বিদেশ মোহাম্মদপুর গ্রুপের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক ও যুক্তরাজ্য প্রবাসী শেখ কাওছার আহমদের উদ্যোগে ১শতাধিক বন্যার্তদের মধ্যে ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (৮জুলাই) বিকেলে মোহাম্মদপুর জামে মসজিদের মাঠে এই ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট মুরব্বি সমাজসেবক হাজী মো. মাসুক মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর ডাঃ আব্দুল কাদির শিকদার, এডভোকেট মুনসুর আলম, শালিস ব্যক্তিত্ব সেলিম আহমদ, মকবুল আলী, মোহাম্মদ পুর মসজিদের মৌতাল্লি ছুরত আলী, মো. গিয়াস আহমদ, আজম আলী, সিরাজ আলী, মো. ছকাত আহমদ, আশক আলী, নেছার আহমদ।

হাজী নোয়াব আলীর সভাপতিত্বে যুবনেতা নাজিম উদ্দীন রাহিনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, জমির মালেক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সেলিম আহমদ, ডাঃ আবদুল কাদির শিকদার।

এসময় উপস্থিত ছিলেন, জুয়েল আহমদ, মুরাদ আহমদ, রানু মিয়া, দবির আলী, মহসিন আহমদ, চুনু মিয়া, সালাম আহমদ, আনু মিয়া, আখতার মিয়া, আজমল হোসেন, সাহেদ আহমদ, রাজন আলী, মাজহারুল ইসলাম, সাহেদ আহমদ, ফাহিম আহমদ, পারভেজ মিয়া, নাইম আহমেদ, মামুন আহমদ, সালমান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে আর রাহমান এডুকেশন ট্রাষ্টের উদ্যোগে ৩ শতাধিক বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ও লামাকাজী ইউনিয়নে আর রাহমান এডুকেশন ট্রাষ্ট ইউকের উদ্যোগে ৩ শতাধিক বন্যার্তদের পরিবারের মধ্যে ত্রাণ ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (৮ জুলাই) সকাল থেকে বিভিন্ন গ্রামে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

মানবতার কল্যাণে আমরা আপনাদের পাশে স্লোগানে আর রাহমান এডুকেশন ট্রাষ্ট যুগ যুগ ধরে মানুষের পাশে দাড়িয়েছে সব সময়। স্মরণ কালের ভয়াবহ বন্যায় বিপর্যস্থ সিলেট বাসীর পাশে এবারও মানুষের দ্বারেদ্বারে ত্রাণ ও উপহার সামগ্রী নিয়ে হাজির হয়েছে। আর রাহমান এডুকেশন ট্রাষ্ট ইউকের বাংলাদেশ কার্যালয় এলাহাবাদ গ্রামের রাহমান মঞ্জিলের থেকে সকালে শুরু হয় এর কার্যক্রম।

আর রাহমান এডুকেশন ট্রাষ্ট ইউকে বাংলাদেশ শাখার চেয়ারম্যান এলাহাবাদ আলিম মাদরাসার অধ্যাপক মাওলানা মুখলিছুর রাহমানের সভাপতিত্বে এলাহাবাদে ত্রাণ ও উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাজান্সী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা নিজাম উদ্দিন সিদ্দিকী। এলাহাবাদে ত্রাণ বিতরণ শেষে ভুলাগঞ্জ, চারি গ্রাম,কাবিল পুর, চন্দ্র গ্রাম ও প্রয়াগ মহলে বিতরণ করা হয় ত্রাণ সামগ্রী। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আর রাহমান এডুকেশন ট্রাষ্ট ইউকে বাংলাদেশ শাখার চেয়ারম্যান, এলাহাবাদ আলিম মাদরাসার উপাধ্যক্ষ অধ্যাপক মাওলানা মুখলিছুর রাহমান,

এসময় আরো উপস্থিত ছিলেন, হাফিজ মুহিবুর রহমান। আর রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশের সেক্রেটারি মাওলানা আব্দুল মালিক, আর রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশের কোষাধ্যক্ষ পীর আমিনুর রাহমান, মাহফুজুর রাহমান, মাহমুদুর রাহমান, আবিদুর রাহমান, আজিমুর রাহমান, আতিকুর রাহমান, লিয়াকত আলী, কমর আলী, মাওলানা আব্দুল মালিক, আবুল কালাম, ইসলামিক সংগীত শিল্পী মাওলানা জসিম উদ্দিন, সমাজ সেবক হাজী রুসন আলী, মাওলানা আবুল লেইস, রাশিদিয়া মাদ্রাসার অধ্যাপক ময়নুল ইসলাম, আলিম উদ্দিন, সৎপুর গ্রামের বিশিষ্ট রাজনীতিবীদ আজাদুর রাহমান, আবু রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন। এভাবেই আর রাহমান এডুকেশন ট্রাষ্ট ইউকের দিনব্যাপী ত্রাণ ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে যুবলীগ নেতা মুহিবের খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বন্যার্ত প্রায় ৪ শতাধিক পরিবারের মধ্যে বেবী কেয়ার স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, উপজেলা যুবলীগ নেতা ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইটের উদ্যোগে ও তার পরিবার-প্রবাসী বন্ধুদের সহযোগিতায় ঈদের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে উপজেলার বেবী কেয়ার স্কুল মাঠে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোক্তা যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইটের সভাপতিত্বে ও খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল এইচ শিশিরের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, থানার এসআই মামুনুর রশীদ, সাংবাদিক নবীন সোহেল। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি নজরুল ইসলাম প্রিন্স।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন মুহিবুর রহমান সুইটের পিতা আলহাজ্ব নূরুল হোসেন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের সদস্য রাজু আহমদ খান, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, যুগ্ম সম্পাদক মিজাজুল হোসেন, সাবেক মেম্বার ফজর আলী, বেবী কেয়ার স্কুলের প্রধান শিক্ষক আখলাকুর রহমান প্রমুখ।

বিশ্বনাথে রেড রোজ সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের বৈরাগী বাজারে প্রবাসীদের অর্থায়নে রেড রোজ সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে অর্ধ শতাধিক পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (৮ জুলাই) দুপুরে বন্যার্তদের মধ্যে এই ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

ঈদ উপহার খাদ্যসামগ্রী বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হযরত মাওলানা ফখরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মৃনাল কান্তি সিকদার, একলিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুজিবুর রহমান, বৈরাগী বাজার বনিক সমিতির সহ সাধারণ সম্পাদক সুহেল আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, রেড রোজ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোশাররফ আলী, সহ সভাপতি মনসুর আহমদ, নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রহমত, সহ সাধারণ সম্পাদক আমিনুর রহমান ইমরান, মবশির আলী, ছমসু মিয়া, আনাই মিয়া, শংকু দাস, আলী আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।





সকল বিভাগ এর আরও খবর

পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা
আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি
স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার
সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী
রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার
কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা
মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল
২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)