শিরোনাম:
●   একই পরিবারে সরকারী তিনটি ঘর নিয়ে হৈ চৈ ●   আধুনিক বাংলাদেশ গড়ার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ●   ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেসের লোগো উন্মোচন ●   সিলেটে এডভোকেট জামানের উপর হামলা ●   চুয়েটে চারটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ●   জমি বেদখলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   জমি বেদখলের প্রতিবাদে দীঘিনালায় ইউপিডিএফের বিক্ষোভ ●   আগামীকাল বিশ্ব হার্ট দিবস ●   আত্রাইয়ে বিশ্ব পর্যটন দিবস পালন ●   গাবতলীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের তদন্ত শুরু ●   দেখা মিলেছে চার পা বিশিষ্ট মোরগ ●   নিয়োগ বাণিজ্যে কোটি টাকা আত্মসাতের অভিযোগ ●   জামাই শশুড়কে হত্যা করে অন্যকে ফাঁসানোর চেষ্টা ●   ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমান আদলতে জরিমানা ●   ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনী লড়াই জমে উঠেছে ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে বিভিন্ন স্থানে ইউপিডিএফের বিক্ষোভ ●   মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে গৃহকর্ত্রীর মৃত্যু ●   খাগড়াছড়িতে পানিতে ডুবে ২শিশুর মৃত্যু ●   বিএনপি’র পক্ষ থেকে বিশ্বনাথ পৌর নির্বাচন বর্জনের আহ্বান ●   ওমানে নারী ক্রিকেট দলের অধিনায়ক রাউজানের হেয়াম ●   রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা ●   ঝিনাইদহে এক প্রধান শিক্ষকের রহস্যজনক মৃত্যু ●   মৃৎশিল্পীর রঙ তুলির আঁচড়ে মূর্ত হয়ে উঠছে দেবী দুর্গার রুপ ●   রাউজানে কেউচিয়া খাল ভরাট : চাষাবাদে দুর্ভোগ ●   নবীগঞ্জে ৯৪টি মন্ডপে শারদীয় দূর্গাপুজার প্রস্তুতি ●   বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষা দিলেন মাসুদা ●   ৭১ টিভি’র নানিয়ারচরের সংবাদ সংগ্রাহক পদ থেকে মেরাজকে অব্যাহতি ●   ভূমি বেদখল বন্ধের দাবিতে মাটিরাঙ্গায় ইউপিডিএফের বিক্ষোভ ●   প্রধানমন্ত্রী পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে ব্যাপক উন্নয়ন বরাদ্দ দিয়েছে : পার্বত্য মন্ত্রী
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১১ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » কৃষি » গাবতলীতে কৃষি ও গবাদীপশুর পালনে পরামর্শ সভা
প্রথম পাতা » কৃষি » গাবতলীতে কৃষি ও গবাদীপশুর পালনে পরামর্শ সভা
৪০ বার পঠিত
রবিবার ● ১১ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাবতলীতে কৃষি ও গবাদীপশুর পালনে পরামর্শ সভা

ছবি : সংবাদ সংক্রান্ত আল আমিন মন্ডল, বগুড়া প্রতিনিধি :: গতকাল শনিবার বগুড়ার গাবতলী ফ্রেন্ডস সার্কেল (জিএফসি) উদ্যোগে সুখানপুকুর-ডঙর স্কুল মাঠে কৃষি ও গবাদীপশু পালন বিষয়ে আলোচনা ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জিএফসি’র প্রধান উপদেষ্ঠা ও বগুড়া সরকারি আজিজুল হক কলেজ, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. গাজী তৌহিদুল আলম চৌধুরী (সনি)। জিএফসি সংগঠনের সহ-সভাপতি শফিউর রহমান আপেলের সভাপতিত্বে পরামর্শ সভায় উপস্থাপনায় ছিলেন বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট এর বৈজ্ঞানিক কর্মকর্তা আনিছার রহমান ও সারিয়াকান্দি উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ তমাল মাহমুদ। আরো বক্তব্য রাখেন জিএফসি’র উপদেষ্ঠা ফজলে বারী রতন ও ছরোয়ার মোর্শেদ নয়ন, জিএফসি’র সভাপতি রেজাউল করিম মহব্বত, শফিকুল ইসলাম মিঠু, সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল রহমান মিরাজ, দপ্তর সম্পাদক সাব্বির হোসেন সৌরভ, অর্থ বিষয়ক সম্পাদক মামদুদুর রহমান, প্রচার সম্পাদক রেজাউল করিম, শিক্ষা ও গবেষণা সম্পাদক নাহিদ আলম, ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল শ্রাবন, অর্থ ও প্রচার সম্পাদক তুহিন বাবু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শামীম হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক রায়হানুল হক, সমাজ কল্যাণ সম্পাদক জুয়েল আহম্মেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুশান্ত কুমার ঘোষ, নির্বাহী সদস্য ইউনুস আলী, নুরুল ইসলাম মুক্তার, আজিজার রহমান সোহেল, স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, ইউপি সদস্য সারোয়ার জাহান মিলন প্রমূখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জিএফসি’র নির্বাহী সদস্য আব্দুর রহিম। এরপর ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কৃষি ও প্রাণী বিষয়ক পরামর্শ চিত্র প্রদর্শন করা হয়। পরামর্শ সভায় ইউনিয়নের আদর্শ কৃষকগণ অংশগ্রহন করেন।


গাবতলীতে সাংবাদিকদের সঙ্গে পুলিশ প্রশাসনের মতবিনিময়

বগুড়া :: বগুড়ার গাবতলী মডেল থানার নবাগত ওসি এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) গাবতলী প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মত-বিনিময় করেছেন। গতকাল শনিবার থানা কনফারেন্স রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) নিয়াজ মেহেদী, নবাগত ওসি সনাতন চন্দ্র সরকার, ওসি (তদন্ত) জামিরুল ইসলাম, গাবতলী প্রেসক্লাবের সভাপতি রায়হান রানা, সহ-সভাপতি সাব্বির হাসান, সাধারণ সম্পাদক আল আমিন মন্ডল বিপ্লব, সাবেক সভাপতি এনামুল হক, নির্বাহী সদস্য অধ্যক্ষ রেজাউল বারী, সাংবাদিক আমিনুল আকন্দ ও নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন গাবতলী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আতোয়ার রহমান, সদস্য আরিফুর রহমান বয়েল, ছামিউল ইসলাম শামীম, আতোয়ার রহমান বিপ্লব, সাংবাদিক রিয়াজ মাহমুদ, শ্যামল সরকার, থানার এস আই হাফিজ, জহুরুল, জাহাঙ্গীর ও আল আমিন। সভায় সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) নিয়াজ মেহেদী এবং নবাগত ওসি সনাতন সরকার বলেন, গাবতলীকে অপরাধমুক্ত করে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে সাংবাদিকদের সহযোগিতায় প্রয়োজন।
গাবতলী প্রেসক্লাবে সাধারণ সভা অনুষ্ঠিত
বগুড়া :: গতকাল শনিবার বগুড়ার গাবতলী প্রেসক্লাবে সাধারণ সভা নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের সভাপতি রায়হান রানা’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল আমিন মন্ডলের পরিচালনায় এতে বক্তব্য রাখেন সাবেক সভাপতি এনামুল হক, বর্তমান সহ-সভাপতি সাব্বির হাসান, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান নুহু, কোষাধ্যক্ষ ওয়ায়েজ রেজা, নির্বাহী সদস্য অধ্যক্ষ রেজাউল বারী, আব্দুল করিম আকন্দ, আমীমুল এহসান শামীম, নাছের মাহমুদ মানিক, সদস্য ছামিউল ইসলাম শামীম, আরিফুর রহমান বয়েল, আতাউর রহমান বিপ্লব প্রমূখ।

স্বামীর উপর অভিমানে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা
বগুড়া :: বগুড়া গাবতলীর পল্লীতে উম্মে ছালমা ফাল্গুনী (২২) নামের এক নববধুর স্বামীর গরে যাওয়া হলো না। বিয়ের ৫মাসের মাথায় স্বামীর উপর অভিমান করে ঘরের তীরের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। উপজেলার সুখানপুকুরের লাঠিগঞ্জ মাঝিপাড়া গ্রামে এই ঘটনাটি ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।জানা গেছে, উপজেলার সুখানপুকুরের লাঠিগঞ্জ মাঝিপাড়া গ্রামের দৌলতুজ্জামানের কণ্যা বগুড়া সরকারী মজিবুর রহমান মহিলা কলেজের ডিগ্রীতে অধ্যায়নরত উম্মে ছালমা ফাল্গুনীর সাথে গত ৫মাস আগে গাবতলী পৌরসভাধীন ১নং ওয়ার্ডে তারাজুল ইসলামের পুত্র সোহানুর ইসলাম সোহাগের সঙ্গে পারিবারিক প্রস্তাবে বিয়ে হয়। বিয়ের আনুষ্ঠানিকতা না করায় বিয়ের পর থেকেই ফাল্গুনী তার বাবার বাড়ীতেই ছিলেন। এর এক পর্যায়ে ৯ই সেপ্টেম্বর দিবাগত রাতে ফাল্গুনী তার পিতার বাড়ীতে ঘরের তীরের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। স্থানীয়রা জানায়, পারিবারিক কলহের জের ধরে স্বামীর উপর অভিমান করে উম্মে ছালমা ফাল্গুনী আত্মহত্যা করেছে। উম্মে ছালমা ফাল্গুনী নাকি তিন মাসের অন্ত:স্বত্ত্বা ছিলেন। কিন্তু তার স্বামী ওই সন্তানের বাবা নন এমন কথা বলায় এই আত্মহত্যার ঘটনা। গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সনাতন চন্দ্র সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।
গাবতলী যুবদলের রুহিন এর দ্রুত সুস্থ্যতা কামনা
বগুড়া :: বগুড়ার গাবতলী উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রুহুল হাসান রুহিন (অসুস্থ অবস্থায়) বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গাবতলী উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রুহুল হাসান রুহিন এর দ্রুত সুস্থ্যতা ও রোগমুক্তি কামনা করেছেন উপজেলা যুবদল নেতৃবৃন্দ। দ্রুত সুস্থ্যতা ও রোগমুক্তি কামনা করে বিবৃত্তি প্রদান করেছেন গাবতলী উপজেলা যুবদলের আহবায়ক আরিফুর রহমান মজনু, যুগ্ম আহবায়ক মহব্বত আলী, মিনহাজুল ইসলাম মিনহাজ, মতিয়ার রহমান মতি, আশরাফুল ইসলাম, স¤্রাট মাহারুফ, মশিউর রহমান সুমন, সদস্য আতোয়ার হোসেন গনি, রুবেল মাহমুদ, আব্দুল মতিন, আমিনুল ইসলাম, আব্দুর রব বাশার, আহসানুল হক, ইউনুছ আলী, রতন মিয়া, জনি ইসলাম, শফিক শাহীন, আব্দুল কাদের, ইব্রাহীম খলিলুল্লাহ খলিল ও গোলাম রাব্বী প্রমূখ।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)