শিরোনাম:
●   বিশ্বনাথে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত : পাল্টাপাল্টি মিছিল-হামলা ●   মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত ●   অপহরণ ঘটনা সম্পর্কে এন্টি চাকমার বিবৃতি ●   উন্নত দেশ গঠনে দরকার একটি সৎ দক্ষ ও দেশপ্রেমিক প্রজন্ম : চুয়েট ভিসি ●   নবীগঞ্জে গায়েবি মামলায় বিএনপির ১১ নেতাকর্মী কারাগারে ●   ভালুকাকে ৪-০ গোলে হারিয়ে ঈশ্বরগঞ্জ ফাইনালে ●   বেলকুচিতে নিজের শিশু সন্তানকে হত্যা, বাবা আটক ●   কুষ্টিয়া প্রেসক্লাবের পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় ●   কোথাও জায়গা পাইনা, কেউ থাকতে দেয়না, তাই পুকুরে মাঁচা বানাইয়া থাকি ●   মাইসছড়িতে বিধি বহির্ভূত বাজার চৌধুরী নিয়োগ বাতিলের দাবি ●   দিনাজপুর জেলার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত মনোরঞ্জন ●   সিন্ডিকেটের কাছে অসহায় হয়ে এতিম রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ ●   ঈশ্বরগঞ্জে কৃষকদের মাঝে সার বীজ বিতরণ ●   এন্টি চাকমাসহ ৩ জনকে অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ ●   ঈশ্বরগঞ্জ উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ●   কমিউনিটি ক্লিনিক থেকে উচ্চ রক্তচাপের ওষুধ প্রদান জরুরি ●   চুয়েটে তথ্য অধিকার বিষয়ে সচেতনতামূলক কর্মশালা ●   কুষ্টিয়া প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন : বিপ্লব সভাপতি ও সোহেল সম্পাদক ●   অপহরণের ২২ ঘন্টা পর হিল উইমেন্স ফেডারেশনের ৩ জনকে মুক্তি ●   মার্কিন ভিসা নিষেধাজ্ঞা কার্যকরি হওয়ার দায়দায়িত্ব সরকার ও সরকারি দলের : সাইফুল হক ●   কবিতা- অঝোরে ●   রাঙামাটিতে আন্তর্জাতিক ইশারা ভাষা দিবস পালন ●   বান্দরবানে ৫ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে ৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ●   ত্রিশালে হাসপাতাল কর্মচারীদের হামলায় চার সাংবাদিক আহত ●   খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় বাগবাড়ীতে দোয়া মাহফিল ●   বান্দরবানে সনাতন ধর্মালম্বীদের সৎসঙ্গ বিহার উদ্বোধন ●   শিক্ষার্থীর মাঝে স্বপ্নের মিরসরাই’র শিক্ষা উপকরণ বিতরণ ●   বিজিবি’র আন্তঃব্যাটালিয়ন ফুটবল প্রতিযোগিতায় কাপ্তাই চ্যাম্পিয়ন ●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের “পরিচালনা বোর্ড” এর ১ম সভা অনুষ্ঠিত ●   মুরুং কমিউনিটির সাথে আলীকদম সোনা জনের মতবিনিময়
রাঙামাটি, শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ আশ্বিন ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২০ জুন ২০২৩
প্রথম পাতা » জাতীয় » সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ : ৪০ জনের বেশি আহত
প্রথম পাতা » জাতীয় » সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ : ৪০ জনের বেশি আহত
১১০ বার পঠিত
মঙ্গলবার ● ২০ জুন ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ : ৪০ জনের বেশি আহত

ছবি : সংবাদ সংক্রান্তছবি : সংবাদ সংক্রান্ত গণতন্ত্র মঞ্চের ডাকে আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে সমাবেশ শেষে সচিবালয় অভিমুখে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ভয়াবহ লোডশেডিং বন্ধ, বিদ্যুৎ সংকটের সমাধান এবং খাদ্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি কমিয়ে মানুষের জীবন রক্ষার দাবিতে এই বিক্ষোভের ডাক দেওয়া হয়েছিল।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল জিরো পয়েন্ট দিয়ে সচিবালয়ের রাস্তায় গেলে পুলিশী ব্যারিকেড এর সম্মুখীন হয়।এখানে পুলিশী বাধায় ও তারকাটায় গণতন্ত্র মঞ্চের চল্লিশ জনের বেশি নেতা- কর্মী আহত হয়।

বিক্ষোভের আগে প্রেসক্লাবের সম্মুখে মঞ্চের সমাবেশ অনুষ্ঠিত হয়। গণতন্ত্র মঞ্চের নেতা রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক এডভোকেট হাসনাত কাইয়ুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল - জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু। সমাবেশ পরিচালনা করেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ইমরান ইমন।

সমাবেশ ও বিক্ষোভে আরও অংশ নেন নাগরিক ঐক্য এর সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল - জেএসডির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামালউদ্দিন পাটোয়ারী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, রাষ্ট্র সংস্কার আন্দোলনের মিডিয়া সমন্বয়ক হাসিব উদ্দিন হাসিব,ভাসানী অনুসারী পরিষদের নেতা হাবিবুর রহমান প্রমুখ।

সমাবেশের সভাপতি এডভোকেট হাসনাত কাইয়ুম বলেন সরকারের ব্যর্থতা, সরকারের চুরি,দূর্নীতি আর মুনাফালোভী দের দৌরাত্মের কারণে আজ দেশের মানুষের চরম অসহায়। এই সরকারকে বিদায় দিতে না পারলে দেশ আরও সর্বনাশের পথে এগিয়ে যাবে।
তিনি আন্দোলনের কর্মসূচী হিসাবে আগামী ১৯ থেকে ২১ জুলাই ২০২৩ গণতন্ত্র মঞ্চের ঢাকা - চট্টগ্রাম রোডমার্চ ঘোষণা করেন। একইসাথে তিনি জেলা ও বিভাগীয় সদরে সমাবেশ,পদযাত্রা , অবস্থান ও বিক্ষোভ এর কর্মসূচীও ঘোষণা করেন।

সমাবেশে আ স ম আবদুর রব বলেন, এই সরকার ভোট ডাকাত, জনগণের অধিকার হরণকারী।এই ভোট ডাকাত সরকারকে আর দেশ চালাতে দেয়া যায় না।অনতিবিলম্বে এদেরকে পদত্যাগ করতে হবে, অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।স্বেচ্ছায় পদত্যাগ না করলে জনগণ তাদেরকে বিদায় দেবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই ভোটচোর সরকারকে কেউ আর বিশ্বাস করেনা।দেশের মানুষ এদেরকে আর দেখতে চায়না। এদেরকে কেউই আর নিতে পারছে না। এরা এখন পালিয়ে যাওয়ার পথ খুজছে।আগামী ঈদের পর এদের বিদায় না হওয়া ধারাবাহিকভাবে আন্দোলনের কর্মসূচী দেয়া হবে।

সাইফুল হক বলেন, সরকার একদিকে বলছে বিদেশি চাপের কাছে নতি স্বীকার করবে না, অথচ অন্যদিকে নিষেধাজ্ঞা আর ভিসানীতি প্রত্যাহারের জন্য দেনদরবার করছে, নিজেদের রক্ষায় আই এমএফ এর কাছে আত্মসমর্পণ করছে, ভারতের চাপের কাছে নতি স্বীকার করে রামপালে বিদ্যুৎকেন্দ্র স্থাপন করেছে, দেশের রাজনীতিতে ভারতের হস্তক্ষেপ মেনে নিয়েছে।

জোনায়েদ সাকি বলেন, এই সরকারের চুরি দূর্নীতি,লুটপাটের কারণে আজ ভয়াবহ বিদ্যুৎ সংকট। সরকারের ঘনিষ্ঠ সিন্ডিকেটের কারণে বাজারে নৈরাজ্য। এই লুটেরা সরকারকে কোনভাবেই আর ক্ষমতায় থাকতে দেয়া যায় না। সে কারণে আজকের বিক্ষোভের পর আরও বড় কর্মসূচী দিয়ে এই সরকারকে বিদায় করা হবে। তিনি ঈদের পর বৃহত্বর আন্দোলনের প্রস্তুতি দেশবাসীর প্রতি আহবান জানান।

হাবিবুর রহমান রিজু বলেন, এই সরকারের কারণে আজ দেশের মানুষ কষ্টে আছে।মানুষের অধিকার কেড়ে নিয়ে তারা লুটেরাদের হাতে দেশের মানুষকে সপে দিয়েছে। আন্দোলনের বিজয় নিশ্চিত করে এবার আমরা ভোটের অধিকারসহ সকল অধিকার প্রতিষ্ঠা করব।

আহত নেতৃবৃন্দের তালিকা -
সচিবালয়ের সামনে বিক্ষোভ চলাকালে আহত হয়েছেন ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফ ও সংগঠননের নেতা হাসান আল মেহেদী, সজল আহমেদ, রিপন আহমেদ রণি,প্রিন্স হোসাইন ইমন,সৌরভ সেন,সানি,আবদুল্লাহ, নাগরিক ঐক্য এর রাসেল আহমেদ,শামীম আহমেদ, আবু জাঈদ,মোশাররফ হোসেন, আবদুর রাজ্জাক, আবদুর রহমান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা আকবর খান, মোতাহার হোসেন, জামাল সিকদার, আইয়ুব আলী, মোহাম্মদ আলী, মোহাম্মদ শামীম, আবদুল জব্বার, ভাসানী অনুসারী পরিষদের হাবিবুর রহমান হাবিব, আবদুল আজিজ, সাকিল আহমেদ, জেএসডির তৌফিকুজ্জামান, মোহাম্মদ মাসুদ মোহাম্মদ রানা,মোহাম্মদ মোশতাক, পারভেজ, মোহাম্মদ সুমন, গণসংহতি আন্দোলনের তৈয়ব আলী, আক্তার হোসেন,শফিক, রাসেল, জাহাঙ্গীর প্রমুখ।
আহতদের বেশ ক’জনকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।





জাতীয় এর আরও খবর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বরবার স্মরণ করা দরকার : পার্বত্য সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বরবার স্মরণ করা দরকার : পার্বত্য সচিব
জুডো খেলায় জাতীয় ও আন্তর্জাতিক পদক অর্জনের পরেও আজাদের ভাগ্যে মেলেনি রাষ্ট্রিয় স্বীকৃতি জুডো খেলায় জাতীয় ও আন্তর্জাতিক পদক অর্জনের পরেও আজাদের ভাগ্যে মেলেনি রাষ্ট্রিয় স্বীকৃতি
আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতায় বিজিবি দল চ্যাম্পিয়ন আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতায় বিজিবি দল চ্যাম্পিয়ন
আর একটি ভোট ডাকাতির জন্যই আরপিওর এই সংশোধনী : গণতন্ত্র মঞ্চ আর একটি ভোট ডাকাতির জন্যই আরপিওর এই সংশোধনী : গণতন্ত্র মঞ্চ
সরকার শান্তিপূর্ণ পথে  বিদায় না নিলে গণসংগ্রামে পথে দেশের মানুষ তাদেরকে বিদায় দেবে সরকার শান্তিপূর্ণ পথে বিদায় না নিলে গণসংগ্রামে পথে দেশের মানুষ তাদেরকে বিদায় দেবে
সরকার ও সরকারি দল বেসামাল হয়ে দেশকে ভয়ংকর বিপদের দিকে নিয়ে যাচ্ছে সরকার ও সরকারি দল বেসামাল হয়ে দেশকে ভয়ংকর বিপদের দিকে নিয়ে যাচ্ছে
আগামীকাল ২৩ মে  বেলা ১১ টায় গণতন্ত্র মঞ্চের ঢাকা দক্ষিণের পদযাত্রা আগামীকাল ২৩ মে বেলা ১১ টায় গণতন্ত্র মঞ্চের ঢাকা দক্ষিণের পদযাত্রা
জাফরুল্লাহ চৌধুরী ছিলেন এই দেশ ও জনপদের এক শ্রেষ্ঠ সন্তান জাফরুল্লাহ চৌধুরী ছিলেন এই দেশ ও জনপদের এক শ্রেষ্ঠ সন্তান
দেশের যোদ্ধা বন্ধু সবার ডা. জাফরুল্লাহ চৌধুরী আর নেই দেশের যোদ্ধা বন্ধু সবার ডা. জাফরুল্লাহ চৌধুরী আর নেই

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)