শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৪ সেপ্টেম্বর ২০২৩
প্রথম পাতা » ঝালকাঠি » নলছিটিতে আদালতের নির্দেশ অমান্য করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ
প্রথম পাতা » ঝালকাঠি » নলছিটিতে আদালতের নির্দেশ অমান্য করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ
১২৪ বার পঠিত
সোমবার ● ৪ সেপ্টেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নলছিটিতে আদালতের নির্দেশ অমান্য করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

ছবি : সংবাদ সংক্রান্ত ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠির নলছিটিতে আদালতের নির্দেশ অমান্য করে সৌদি ফেরত এক ব্যক্তির রেকর্ডিয় জমিতে জোর করে পাকা দালান নির্মাণের অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। আদালতের নির্দেশনার কাগজপত্র নলছিটি থানার ওসির কাছে পৌঁছে দেওয়ার পরেও ওসি কোন ব্যবস্থা নেননি বলেও অভিযোগ উঠেছে। রবিবার দুপুরে ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে নলছিটি উপজেলার কুশঙ্গল গ্রামের ভুক্তভোগী মজিবুর রহমানের স্ত্রী মরিয়ম বেগম সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।
লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, পাশর্^বর্তী সরমহল গ্রামের ফখরুল ফরাজী ওরফে সোনা মিয়া ও তাঁর আত্মীয়-স্বজনের সাথে তাঁদের জমি নিয়ে বিরোধ দেখা দেয়। প্রতিপক্ষরা গত ১১ মে তাঁর জমিতে জোর করে পাকা স্থাপনা নির্মাণের ঘোষণা দেন। এ ঘটনায় তিনি ঝালকাঠির সহকারী জজ আদালতে মামলা করলে বিবাদীদের বিরুদ্ধে জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়। পাশাপাশি মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত জমিতে কোন স্থাপনা নির্মাণ না করার আদেশ দেওয়া হয়। প্রতিপক্ষ ফখরুল ফরাজী আদালতের আদেশের বিরুদ্ধে হাইকোর্টের সিভিল রিভিশন করেন। হাইকোর্ট ২১ আগস্ট পরবর্তী ছয় মাসের জন্য জমিতে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন। নির্দেশনার কাগজপত্র নিয়ে নলছিটি থানার ওসি মুহাম্মদ আতাউর রহমানের কাছে গেলে তিনি থানা থেকে মজিবুর রহমান ও তাঁর স্ত্রীকে মরিয়ম বেগমকে বের করে দেন। ওসি ফখরুল ফরাজীর পক্ষ নিয়ে বলেন জমিতে স্থিতিবস্থা থাকলেও নির্মাণ কাজ করতে বাধা নেই বলে মন্তব্য করেন। এর পর থেকেই ওই জমিতে আদালতের নির্দেশনা অমান্য করে পাকা দালান নির্মাণ করে যাচ্ছেন প্রতিপক্ষরা। এ অবস্থায় মজিবর রহমান অসহায় হয়ে পড়েছেন। তাঁর জামিতে পাকা স্থাপনা নির্মাণ বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে প্রতিপক্ষ ফখরুল ফরাজী বলেন, আমাদের নিজেদের জমিতে পাকা স্থাপনা নির্মাণ করা হচ্ছে। প্রতিপক্ষরা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছেন। নলছিটি থানার ওসি মোঃ আতাউর রহমান বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী বিরোধীয় জমিতে নির্মান কাজ বন্ধ রাখার জন্য চিঠি দেয়া হয়েছে। এরপরও কাজ চালিয়ে গেলে ক্ষতিগ্রস্তরা আদালতে যাবে। আদালত যে আদেশ দেবে আমরা তা পালন করা যাবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)