শিরোনাম:
●   ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের পুনর্বাসন রমজানের আগে : সিসিক মেয়র ●   মিরসরাইয়ে অবৈধ ইটভাটায় অভিযান : সাড়ে নয় লক্ষ টাকা জরিমানা ●   সরকার আর মুনাফাখোর সিন্ডিকেট এখন একাকার ●   অবৈধ পানি সংযোগের বিরুদ্ধে অভিযানে সিসিক ●   ঈশ্বরগঞ্জে সড়ক দূর্ঘনায় নিহত-২ : আহত-৪ ●   মানিকছড়িতে অবৈধভাবে বালু উত্তোলনে অর্থদণ্ড ●   ব্রাদার্স এলিভেন প্রিমিয়ার লীগের ১ম আসরের ফাইনাল ●   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাঙামাটি বধির বিদ্যালয়ে আলোচনা সভা ●   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিএমএসএস’র শ্রদ্ধাঞ্জলি অর্পণ ●   রাবিপ্রবিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ●   খাগড়াছড়িতে ফ্রিল্যান্সিং করে সুমন এর আয় মাসে ৮ লাখ টাকা ●   খাগড়াছড়িতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত-২ ●   ঘোড়াঘাটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ●   খাগড়াছড়িতে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন পার্বত্য প্রতিমন্ত্রী ●   বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত ●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ●   গাবতলীতে অগ্নিকান্ডে ১ বৃদ্ধার মৃত্যু ●   যারা দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়, তাদেরকে রুখে দিতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   মিরসরাইয়ে ফসলের ক্ষতিকারক মীর্জা মোহাম্মদ এর বিরুদ্ধে মানববন্ধন ●   ঘোড়াঘাটে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রাপ্তদের সম্মাননা ●   ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্যে কোণঠাসা এলাকাবাসী ●   পানছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ড ●   মাটিরাঙ্গায় গাঁজাসহ গ্রেপ্তার-১ ●   রাউজানে চাঁদের গাড়ি ধাক্কায় নিহত-১ ●   ঈশ্বরগঞ্জ মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা ●   ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা ●   ঘোড়াঘাটে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত ●   মানবিক কর্মকাণ্ডে প্রশংসিত ইউএনও খোরশেদ আলম চৌধুরী ●   চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ●   গাবতলীতে অটোচালক খুন : আটক-৩
রাঙামাটি, শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৫ ডিসেম্বর ২০২৩
প্রথম পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে ২ ইটভাটায় লাখ টাকা জরিমানা
প্রথম পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়িতে ২ ইটভাটায় লাখ টাকা জরিমানা
৯৮ বার পঠিত
মঙ্গলবার ● ৫ ডিসেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খাগড়াছড়িতে ২ ইটভাটায় লাখ টাকা জরিমানা

ছবি : সংবাদ সংক্রান্ত খাগড়াছড়ি প্রতিনিধি :: পার্বত্য খাগড়াছড়ি জেলা সদরের কমলছড়িতে অবৈধভাবে গড়ে ওঠা ২ইট ভাটায় অভিযান চালিয়ে ১লাখ টাকা জরিমানা ও জ্বালানি কাঠ জব্দ করেছেন উপজেলা প্রশাসন।
সোমবার(৪ ডিসেম্বর)সকাল থেকে দুপর পর্যন্ত অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে উঠা ইটভাটায় কাঠ পোড়ানোর অপরাধে ২ইট ভাটার মালিককে এ অর্থদন্ড প্রদান করেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ এরফান উদ্দিন।
মেসার্স এবিসি ইটভাটার মালিক মোঃ লাতু এবং আরশি ইটভাটার মালিক মোঃ হারুন মিয়ার ইট ভাটায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশন (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ এরফান উদ্দিন। এসময় পুলিশসহ বিজিতলা বনবিভাগের রেঞ্চার নিয়াজি উপস্থিত ছিলেন।
উপজেলা সহকারি ভূমি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ এরফান উদ্দিন বলেন, খাগড়াছড়ি জেলা সদরের ২ইটভাটায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা জব্দকৃত জ্বালানি কাঠ রেঞ্জ অফিসার ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বারকে নিলামের মাধ্যমে বিক্রয়পূর্বক প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করার নির্দেশ দেয়া হয়েছে।

খাগড়াছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১২পরিবারকে প্রশাসনের আর্থিক সহযোগিতা প্রদান

খাগড়াছড়ি :: খাগড়াছড়ির জেলা সদরের পুরাতন জিপ স্টেশন শহীদ কাদের সড়ক এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান পুড়ে যাওয়ায় ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে আর্থিক সাহায্য প্রদান করেন জেলা প্রশাসন।
রবিবার(৩ ডিসেম্বর) ভোর ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
পুড়ে যাওয়া দোকানের মধ্যে ৬/৭টি কাঠের, দরজার, ১টি কীটনাশকের গোডাউন ও অন্যান্য দোকান রয়েছে। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে। এই ক্ষয়ক্ষতিতে ব্যবসায়ীরা মানসিকভাবে ভেঙে পড়েছে। কারণ অনেক ব্যবসা প্রতিষ্ঠান লোনের টাকা দিয়ে পরিচালনা করে আসছে।
ফায়ার সার্ভিস জানায়, ভোর ৪টার দিকে পুরাতন জিপ স্টেশনের দোকানগুলোতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় আধা ঘণ্টা চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কীভাবে আগুনের সূত্রপাত তা জানা যায়নি।
এদিকে, সকাল ১০টায় অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম, সহকারী কমিশনার(ভূমি) মো. এরফান উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনির হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম।
পরে সদর উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রশাসকের নির্দেশনায়, দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশিকা-২০২/১২ মোতাবেক
ক্ষতিগ্রস্ত ১২টি পরিবারের প্রতিটি পরিবারকে নগদ ৭হাজার ৫০০টাকা এবং ৩০কেজি করে চাউল বিতরণ ও এদের মধ্যে ২দোকান মালিককে ২বান্ডিল করে ঢেউটিন বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলমসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।
সদর উপজেলা চেয়ারম্যান বলেন, উপজেলা নির্বাহী অফিসার সরজমিনে অনুসন্ধান করে ক্ষয়ক্ষতির পরিমাণ কি হতে পারে সেই ব্যাপারে অবগত করার জন্য বলেন।
এদিকে, প্রশাসন জরুরী ভিত্তিতে ক্ষতিগ্রস্থদের মাঝে তাৎক্ষণিক সহযোগিতা করায় উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে, ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)