শিরোনাম:
●   জামায়াতের সরিষাতেই ভুত ●   জয়পুরহাটে পিতলের মূর্তিসহ এক চোরাকারবারি আটক ●   ভালুকায় পুকুর খননের সময় মাটির নীচ থেকে ২৬ কেজি ওজনের কষ্টি পাথরের ত্রিমূর্তি উদ্ধার ●   বাসিয়া নদীটি খননের ১ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে খনন কাজটি পুরোটাই জলে ●   ঘুমের ইনজেকশন পুশ করে ৭ম শ্রেনীর ছাত্রীকে ধর্ষন করলো গ্রাম্য চিকিৎসক সাইফুল ●   গাইবান্ধায় ইরি-বোরো ক্ষেতে কৃষকের সোনালি স্বপ্নের হাতছানি ●   বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লার মনগড়া বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকরা ●   গফরগাঁওয়ে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ-৫ : আহত-১১ ●   ভাত না খাওয়ায় মায়ের এক থাপ্পড়ে ৫ বছরের মেয়ের মৃত্যু : মা আটক ●   কাউখালীতে ৭ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক-১ ●   সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই ●   র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী মহিউদ্দিন নিহত ●   ব্যারিষ্টার আমিনুল হকের মৃত্যুতে ফারুক চৌধুরীর শোক ●   শ্রীলংকায় গির্জায় হামলায় মৃতের সংখ্যা ২০৭ ছাড়িয়েছে ●   চট্টগ্রামে মানবাধিকার ফাউন্ডেশনের মানববন্ধন ●   রবিদাস সম্প্রদায়ের জমি জবর দখলের অপচেষ্টা ●   ময়মনসিংহে অটোরিকশা-ট্রাক সংঘর্ষে নিহত-৪, আহত-৪ ●   মাদকের বিষয়ে কোন ছাড় নয় : আরএমপি কমিশনার ●   ঝিনাইদহে আ’লীগ কর্মীকে কুপিয়ে হত্যা ●   আত্রাইয়ে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের ভুমিকা নিয়ে জনমনে প্রশ্ন ●   বিশ্বনাথে মেলার নামে লটারি বাণিজ্য ●   লামায় শাক-সবজি ক্ষতের আড়ালে গাঁজা চাষ ●   লামায় পিকআপ দূর্ঘটনায় আহত শিশুর মৃত্যু ●   মেয়েকে ধর্ষণের ভিডিও বাবাকে দেখিয়ে ধর্ষকের হুমকী : ধর্ষিতার আত্মহত্যার চেষ্টা ●   দেশে ১৫ দিনে ৩৯ ধর্ষণ ●   সুন্দরবনে ৯ ফুট লম্বা অজগর অবমুক্ত ●   দরিদ্র মায়ের আশা পূরণ হলো হোটেল বয় গৌর চন্দ্র স্কুলে ●   প্রলোভনে তামাক চাষ, আর্থিক লোকসানের মুখে চাষীরা ●   রাজশাহীতে ইয়াবাসহ কারারক্ষী গ্রেপ্তার ●   দীঘিনালায় সম্প্রীতি মেলার নামে অশ্লীল জুয়া-হাউজীর আসর
রাঙামাটি, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১১ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » ঢাকা » ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ দেশের মানুষ বরদাশত করবে না : বাম গণতান্ত্রিক জোট
প্রথম পাতা » ঢাকা » ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ দেশের মানুষ বরদাশত করবে না : বাম গণতান্ত্রিক জোট
২০৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ১১ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘ডিজিটাল নিরাপত্তা আইন’ দেশের মানুষ বরদাশত করবে না : বাম গণতান্ত্রিক জোট

---প্রেস বিজ্ঞপ্তি :: বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাসদ (মার্কসবাদী)-এর সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক আজ ৯ অক্টোবর এক যুক্ত বিবৃতিতে বিতর্কিত কালো আইন ‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ মাননীয় রাষ্ট্রপতি স্বাক্ষর করায় তীব্র ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, সরকারের মতো রাষ্ট্রপতিও এই আইন নিয়ে গণমাধ্যমসহ দেশবাসীর প্রবল আপত্তি ও ক্ষোভের গভীরতা বুঝতে ব্যর্থ হয়েছেন। আমরা প্রত্যাশা করেছিলাম রাষ্ট্রের অভিভাবক হিসেবে মাননীয় রাষ্ট্রপতি মানুষের মনের ভাষা বিবেচনায় নিয়ে তাঁর নৈতিক ক্ষমতাবলে এই কালো আইনে স্বাক্ষর না করে তিনি ফেরত পাঠাতে পারতেন। কিন্তু তিনি দেশবাসীকে চরমভাবে হতাশ করেছেন। যা কোনোভাবেই প্রত্যাশিত না।

বাম গণতান্ত্রিক জোট নেতৃবৃন্দ ‘ডিজিটাল নিরাপত্তা আইন’কে নাগরিকদের অবশিষ্ট বাক্ স্বাধীনতা হরণকারী হিসেবে আখ্যায়িত করে বলেন, এই আইনে পুলিশকে যে ক্ষমতা দেওয়া হয়েছে তা অবিশ্বাস্য। আইনের কতিপয় ধারা স্পষ্টতই সংবিধান পরিপন্থী। জনগণের কোনো অংশের মতামতকে আমলে না নিয়ে যেভাবে এই আইন পাশ করা হলো তা একদিকে সরকারের চ‚ড়ান্ত স্বেচ্ছাচারীতার বহিঃপ্রকাশ। আর অন্যদিকে সরকারের দুর্নীতি আর দুষ্কর্মকে ঢেকে রাখার উদ্দেশ্যেই যে করা হয়েছে তাও অত্যন্ত স্পষ্ট। দেশের মানুষ কোনোভাবেই তাদের নাগরিক স্বাধীনতা হরণকারী এই আইনকে বরদাশত করবে না।

বিবৃতিতে নেতৃবৃন্দ ক্ষোভের সঙ্গে উল্লেখ করেন যে, সম্পাদক পরিষদের সঙ্গে তিন মন্ত্রীর বৈঠকের পর বিলটি আবার মন্ত্রী পরিষদে উত্থাপিত হওয়ার কথা বলা হয়েছিল। বিস্ময়করভাবে মন্ত্রী পরিষদের সভায় বিলটি উত্থাপিত বা আলোচিতও হলো না; আইনে কোনো সংশোধনীও আনা হলো না; বিতর্কিত ধারাগুলোকে বাদও দেওয়া হলো না।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)