শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২৯ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে শ্রমিকদের হামলায় ৮ বরযাত্রী আহত
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে শ্রমিকদের হামলায় ৮ বরযাত্রী আহত
৩৬৪ বার পঠিত
সোমবার ● ২৯ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে শ্রমিকদের হামলায় ৮ বরযাত্রী আহত

---সিলেট প্রতিনিধি :: (১৪ কার্তিক ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় দুপুর ১.২০মি) ৮ দফা দাবিতে সারাদেশে পরিবহন শ্রমিকদের ডাকা টানা ৪৮ ঘন্টার ধর্মঘটের প্রথম দিনে অতি উৎসাহী কিছু শ্রমিক নামধারীদের কারনে চরম ভোগান্তিতে সাধারন মানুষ। এমন এই অতি উৎসাহীদের আগ্রাসন এতই বেপরোয়া ছিল যে, রোগী বহনকারী এম্বুলেন্স, প্রাইভেট গাড়ী এমনকি স্কুলগামী বাস আটকে দেয়। এমনকি তাদের সাথে খারাপ আচরন করে।

এরকমই এক ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে শ্রমিকরা সিলেটের বি:বাজার ও বড়লেখা উপজেলার সংযোগস্থ কানলী ব্রীজ এলাকায়। উচ্ছসৃংখল শ্রমিকদের হামলায় ৮ বরযাত্রী আহত হয়েছে।

রবিবার বিকেল ৩টার দিকে উচ্ছসৃঙ্খল শ্রমিকরা বরযাত্রীগামী বহরে হামলা করে, এতে উভয় পক্ষ সংঘর্ষে জড়ীয়ে পড়ে। ফলে সংঘটিত সংঘর্ষে অন্তত ৮ জন আহত হয়েছেন। খবর পেয়ে বিয়ানীবাজার ও বড়লেখা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিভিন্ন দাবীতে সারাদেশের পরিবহন শ্রমিকরা টানা ৪৮ ঘন্টার ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের প্রথম দিন আজ (রোববার) সারাদেশের মত বিয়ানীবাজারের শ্রমিকরাও গাড়ি বন্ধ করে সকাল থেকেই ধর্মঘটে নামে। তারা বিয়ানীবাজার উপজেলার জনগুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় এবং চলাচলকারী বিভিন্ন ধরণের গাড়ী আটকাতে থাকেন। যার জন্য বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা। উপায় না পেয়ে অনেকে হেঁটেই গন্তব্যস্থলে ছুটতে থাকেন।

এদিকে বিকেল আনুমানিক ৩টার দিকে বিয়ানীবাজার-বড়লেখা উপজেলার সংযোগস্থল কানলী ব্রীজ এলাকায় অস্থায়ী অটোরিক্সা স্ট্যান্ডের চালকরা বড়লেখা উপজেলার শাহবাজপুর এলাকা থেকে ছেড়ে আসা বরযাত্রীদের গাড়ী আটকে রাখে এবং দীর্ঘক্ষণ গাড়ী আটকের পাশাপাশি বরযাত্রীদের সাথে খারাপ আচরন করার কারনে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এক পর্যায়ে বরযাত্রীদের মধ্য থেকে একজন ভিডিও করতে গেলে তাতে বাঁধা প্রদান করে এবং তাদের উপর চড়াও হয় পরিবহন শ্রমিকরা। আর এতেই সংঘর্ষ বাঁধে উভয় পক্ষের মধ্যে।

এসময় স্থানীয়রা উভয়পক্ষকে নিবৃত করার চেষ্টা করলে কোন কাজ হয়নি। যার ফলে রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা। খবর পেয়ে বিয়ানীবাজার ও বড়লেখা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে বরযাত্রী উজ্জল (২৩) জাহাঙ্গীর হোসেন (৩০) সহ অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদের বিয়ানীবাজার উপজেলা হাসপাতালে প্রেরণ করা হয়।

এবিষয়ে বিয়ানীবাজার থানার ওসি অবণী শংকর কর বলেন, যেহেতু ঘটনাস্থল আমাদের উপজেলা ও বড়লেখা উপজেলা সংযোগস্থল, সে হিসেবে আমরাও আমাদের ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।
বড়লেখা থানার ওসি মোহাম্মদ ইয়াছিন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।





সকল বিভাগ এর আরও খবর

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন
ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ
মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু
অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা
নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা
সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম
রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত
সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক
আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)