শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৩ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি আদালতে ভাইয়ের পরিবর্তে ভাই সাক্ষ্য দিতে এসে আটক
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি আদালতে ভাইয়ের পরিবর্তে ভাই সাক্ষ্য দিতে এসে আটক
৪৭৬ বার পঠিত
রবিবার ● ১৩ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠি আদালতে ভাইয়ের পরিবর্তে ভাই সাক্ষ্য দিতে এসে আটক

ছবি : সংবাদ সংক্রান্তগাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠি আদালতে ভাইয়ের পরিবর্তে ভাই সাক্ষ্য দেওয়ার অপরাধে সাক্ষী আটক আইনজীবী সহকারী পলাতক। শপথ পাঠ করে আদালতে ভাইয়ের পরিবর্তে ভাই প্রক্সি সাক্ষ্য দেওয়ায় অপরাধে ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল জজ আদালতের বিচারক বাদী হয়ে মামলা দায়ের করেন।
আদালতে স্বত্বের ঘোষনার দাবীর মামলা নং ৯৭/২০১৭ইং মামলায় গত ১০/১২/২০২০ইং তারিখ বৃহস্পতিবার দুপুর দেড়টায় রাজাপুর সিনিয়র জুডিসিয়াল আদালতে এ ঘটনা ঘটেছে। সাক্ষীর ও উক্ত মামলার মহরার বিরুদ্ধে বিচারক সারাহ ফারজানা হক বাদী হয়ে ২ জনকে আসামী করে মামলা করেছেন।
সেদিন স্বত্বের ঘোষণার মামলার শুনানির দিন ধার্য থাকায় বাদী মিজানুর রহমান আজাদের স্বাক্ষ্য প্রধানের তারিখ ছিল। আজাদ উপস্থিত না থাকায় তার পরিবর্তে ভাই মাসুদ শিকদার মহরার হারুনের পরামর্শে আদালতে সাক্ষ্য দিতে দাঁড়ালে, বিবাদী মো. এছাহাক আলীর পক্ষের বিজ্ঞ কৌসুলী মো.বাহাউদ্দিন ওলি আদালতে অনুমতি সাপেক্ষে বলেন,সাক্ষীর ডকে দাঁড়ানো ব্যক্তি আসল সাক্ষী নন। আসল সাক্ষী তারা দুজন ভাই। উক্ত মামলায় বাদীর নাম করণে তিনি মিথ্যা সাক্ষ্য প্রধান করছেন। প্রকৃত পক্ষে সাক্ষীর ডকে দাঁড়ানো ব্যক্তি হলেন মো.মাসুদ শিকদার। বিজ্ঞ আইনজীবীর প্রতিবাদে আদালত সাক্ষীর ডকে দাঁড়ানো ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করলে এক পর্যায়ে স্বীকার করেন যে তিনি ১নং বাদী সাক্ষী মো.মিজানুর রহমান আজাদ নন। এই মর্মে তিনি আদালতে জবানবন্দি প্রদান করলে আদালত তার জবানবন্দী রেকর্ড করেন।
রাজাপুর সিনিয়র জুডিসিয়াল জজ, সারাহ ফারজানা হক এর আদালতে সাক্ষীর কাঠগড়ায় দাঁড়িয়ে সে আদালতের সামনে শপথ পাঠ করে কেন মিথ্যা সাক্ষী দিলেন বিচারক জানতে চাইলে, মাসুদ শিকদার স্বীকার করেন যে,তাকে তার বিজ্ঞ আইনজীবীর মহরার মো.মামুনুর রশিদ ওরফে (হারুন) এই মিথ্যা সাক্ষ্য দেওয়ার পরামর্শ দেওয়ায় সে এই সাক্ষ্য আদালতে দিয়েছেন বলে স্বীকার করেছেন। পরবর্তীতে আদালতের পুলিশের মাধ্যমে মাসুদ শিকদারকে আটক করা হয়।
অপরদিকে ঝালকাঠির রাজাপুর উপজেলার বড় কৈবর্ত খালী গ্রামের মৃত আমজেদ খানের ছেলে হারুন আইনজীবী সহাকারী হয়ে এলাকার নিরীহ মানুষের উপর চালিছে মামলার নির্যাতন। স্বামী-স্ত্রীর মধ্যে কোন ঝগড়া হলেই হারুন স্ত্রীর পক্ষে গিয়ে স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা দিয়ে হয়রানির অভিযোগ রয়েছে। জমি জমা নিয়ে বিভিন্ন মানুষের উপর মামলা দিয়ে বছরের পর বছর আদালতে হাজিরা দিচ্ছে। এলাকা বাসীর অভিযোগ তার কাছে অনেক মাহিলারা নাকের নাক ফুল,আংটি,স্বর্ণের বালাসহ বিভিন্ন জিনিষের বন্ধক রেখে তার মামলা চালিয়ে যাচ্ছে। অনেকের ভিটে মাটি ছাড়াও করেছে এই হারুন হুজুর।
মাসুদ শিকদার ও মোহরার মামুনুর রশিদ হারুন কে দন্ডবিধির ৪১৯/৪৬৮/৪৭১/৪৬৫/৩৪ ধারার অধীন অপরাধ করেছেন বলে বিবেচিত হয়। ফলে আসামিদের বিরুদ্ধে নালিশী দরখাস্ত খানার রাজাপুর সিনিয়র জুডিসিয়াল জজ, সারাহ ফারজানা হক বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে (১) মাসুদ শিকদার, পিতা.মৃত জলিল শিকদার,সাং নিজ গালুয়া পো.কৈবর্তখালী ও (২) মো.মামুনুর রশিদ (হারুন) পিতা.মৃত আমজেদ আলী শিকদার মহরার কার্ড নং ১৫৭ জেলা আইনজীবী সমিতি, গ্রাম বড় কৈবর্তখালী উভয় থানা ও জেলা ঝালকাঠি। মামলা নং সি আর ৩৪৬/২০২০(ঝালকাঠি সদর) দায়ের করেন। ২নং আসামি মহরার হারুন পলাতক থাকায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়েছে। এই মামলায় আইনজীবীসহ ৫ জনকে সাক্ষী করা হয়েছে।
উক্ত মামলার আইনজীবী মো.বাহাউদ্দিন হাসান ওলি বলেন,আমি বিবাদী পক্ষের আইনজীবি হিসাবে ছিলাম ঐদিন মালার বাদীর সাক্ষ্য গ্রহনের শুনানির দিন ধার্য ছিল কিন্তু ১ নং সাক্ষী মো.মিজানুর রহমান আজাদের পরিবর্তে তার ভাই সাক্ষী দেওয়ার আমি আদালতে অবহিত করি। আদালত ঘটনাটি আমলে নিয়ে ঝরিতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)