শিরোনাম:
●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪
রাঙামাটি, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১১ জানুয়ারী ২০১৮
প্রথম পাতা » ময়মনসিংহ » এক মাস পর ডিএনএ টেষ্টের মাধ্যমে মায়ের কোলে কন্যা শিশু
প্রথম পাতা » ময়মনসিংহ » এক মাস পর ডিএনএ টেষ্টের মাধ্যমে মায়ের কোলে কন্যা শিশু
৫৯৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ১১ জানুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এক মাস পর ডিএনএ টেষ্টের মাধ্যমে মায়ের কোলে কন্যা শিশু

---ময়মনসিংহ অফিস :: (২৮ পৌষ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.৪২মি.) ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে বাচ্চা বদল বিতর্কের এক মাস পর ডিএনএ টেষ্টের মাধ্যমে প্রকৃত বাবা মায়ের কাছে তুলে দেয়া হয়েছে আলোচিত কন্যা শিশুকে।

আজ ১১ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের নবজাতক ওয়ার্ডে পুলিশ, কর্তব্যরত চিকিৎসক ও নার্সের উপস্থিতিতে বাবা মায়ের কাছে কন্যা শিশুটিকে তুলে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

দীর্ঘ এক মাস ধরে শিশুটির মা পাপিয়া আক্তার নানা দ্বিধা দ্বন্ধে থাকলেও পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হয়ে এক মাস পর নিজ কন্যা শিশুকে কোলে পেয়ে খুশি। সেইসাথে হাসপাতালের নবজাতক ওয়ার্ডের বিভাগীয় প্রধানসহ স্থানীয় পুলিশ কর্মকর্তারাও এতে স্বস্তি প্রকাশ করেছেন।

মমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ন ও কন্যা শিশুর মা পাপিয়া আক্তার জানান, গাইনী লেবার ওয়ার্ডে প্রসবের সময় কর্তব্যরত চিকিৎসকের লেখায় ভুল ও গাফিলতিতে এমনটি হয়েছে।

জানা যায়, ময়মনসিংহ সদরের বাদেকল্পা গ্রামের মনোয়ার হোসেন মনুর স্ত্রী পাপিয়া আক্তার গত বছরের ১০ ডিসেম্বর ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনী লেবার ওয়ার্ডে নরম্যাল সন্তান প্রসব করে। এসময় বলা হয় শিশুটি ছেলে। পাপিয়ার ভর্তির টিকেটেও শিশুটির পরিচয় লেখা হয় ছেলে শিশু হিসেবে। জন্ম নেবার পর থেকেই শিশুটি শ্বাসকষ্টসহ কান্না না করায় ওইদিনই নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়। কিন্তু গত ১৮ ডিসেম্বর বিকেলে ছুটি দেয়ার সময় মেয়ে শিশুকে মা পাপিয়া আক্তার কোলে তুলে দেয়ায় ছেলে শিশুর দাবি করলে এতে বিপত্তি দেখা দেয়। পরে আদালতের মাধ্যমে প্রকৃত অবস্থা সনাক্তে ডিএনএ টেষ্টের উদ্যোগ নেয় হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ। এক মাস পর ডিএনএ টেষ্টের পর নিশ্চিত হওয়ার পরই পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ আদালতের নির্দেশে মা পাপিয়ার কাছে তুলে দেয় কন্যা শিশুকে।

এদিকে কন্যা শিশুকে কোলে পেয়ে আবেগে মা পাপিয়া জানান, গাইনী ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসকদের ভুলে এমনটি হয়েছে। তারপরও তিনি সন্তানকে ফিরে পেয়ে আনন্দিত।

মমেক হাসপাতালের নবজাতক ওয়ার্ডের প্রধান ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আনোয়ার হোসেন জানান, হাসপাতালের নবজাতক ওয়ার্ডে কোন কারসাজি ছিল না তারপরও এটি প্রমাণিত হওয়ায় তিনিও গর্ববোধ করছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাপসাতালের উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ন মজুমদার জানান, ডিএনএ টেষ্টের মাধ্যমেই এ জটিলতার অবসান হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)