শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৫ এপ্রিল ২০১৮
প্রথম পাতা » অপরাধ » বাগেরহাটে দিনমজুরের বসতবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিল প্রতিপক্ষ
প্রথম পাতা » অপরাধ » বাগেরহাটে দিনমজুরের বসতবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিল প্রতিপক্ষ
৬১৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ৫ এপ্রিল ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাগেরহাটে দিনমজুরের বসতবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দিল প্রতিপক্ষ

---বাগেরহাট অফিস : (২২ চৈত্র ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩৪মি.) বাগেরহাটের রামপালে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বসতবাড়ি থেকে উচ্ছেদ করতে দিন মজুর পরিবারের বসতবাড়ি ভাংচুর, লুটপাট ও সব গাছপাল কেটে বিরান ভূমি করে দিয়েছে প্রতিপক্ষরা। রামপাল উপজেলার মানিক নগর গ্রামের সেলিম শেখের বাড়িতে এঘটনার ৫’দিন অতিবাহিত হলেও পরিবারটি তাবু টানিয়ে মানবেতর ভাবে বসাবস করছে। বসত বাড়ি ভাংচুরের চিত্র বলে দেয় এ যেন প্রাকৃতিক দূর্যোগের চেয়েও এক ভয়াবহ দৃশ্য। তবে স্থানীয় জন প্রতিনিধি বিষয়টি দু:খজনক মন্তব্য করে জানান, বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। এই ঘটনা স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশকে জানালেও তারা কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ ক্ষতিগ্রস্থ পরিবারের।
ক্ষতিগ্রস্থ পরিবারের অভিযোগ, ক্রয়সুত্রে মালিকাধীন ২১ শতক জমিতে সেলিম শেখ ৭ বছরধরে স্ত্রী ও ৪ ছেলেকে নিয়ে বসাবস করছে। স্থানীয় মিজানুর রহমান ও শাহাদত ওই জমির মালিকানা দাবী করে কয়েকবার উচ্ছেদের চেষ্টা করে। এনিয়ে একাধিক বার শালিশ বৈঠক হলে দিনমজুর সেলিমের পক্ষে রায় আসে। এরপরও ক্ষ্যান্ত হয়নি প্রতিপক্ষরা। ৩০ মারচ শুক্রবার রাত ১টার দিকে ৪০-৫০ ভাড়াটিয়া লোক এনে বসতঘর, রান্নাঘর, গরুর গোয়ালঘর ও বাথরুমসহ সকল স্থাপনা গুড়িয়ে দেয় এবংগাছপালা কেঁটে ফেলে। ওই পরিবারের পক্ষ থেকে থানা পুলিশসহ বিভিন্ন প্রভাবশালীদের দ্বারে দ্বারে ঘুরে কোন প্রতিকার পায়নি পরিবারটি। বর্তমানে সেলিম শেখ তার স্ত্রী ও ছোট-ছোট ৪টি শিশু সন্তান নিয়ে ওই বসতভিটায় তাবু টানিয়ে মানবেতর জীবন-যাপন করছে। প্রতিপক্ষের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পাচ্ছেনা বলে জানায় এলাকাবাসি।
উজলকুড় ইউপি চেয়ারম্যান গাজী আক্তারুজ্জামান দিনজমুরের বসতঘর ভাংচুর করে গুড়িয়ে দেয়ার বিষয়টি অমানবিক ও দু:খপ্রকাশ করে বলেন, ওই জমি নিয়ে আদালতে মামলা রয়েছে। তারপরও চেষ্টা করছি স্থায়ীভাবে সমাধান করে দেয়ার।
রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ লুৎফর রহমান বলেন, ওই জমি নিয়ে আদালতে মামলা রয়েছে। তবে বসতঘর ভাংচুর করে গুড়িয়ে দেয়ার বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)