শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২২ জুন ২০১৮
প্রথম পাতা » গাজিপুর » গাজীপুরের শিশু সুমাইয়া বাঁচতে চায় : প্রয়োজন সহযোগীতা
প্রথম পাতা » গাজিপুর » গাজীপুরের শিশু সুমাইয়া বাঁচতে চায় : প্রয়োজন সহযোগীতা
৭১৭ বার পঠিত
শুক্রবার ● ২২ জুন ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাজীপুরের শিশু সুমাইয়া বাঁচতে চায় : প্রয়োজন সহযোগীতা

---মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি :: (৮ আষাঢ় ১৪২৫ বাঙলা: বাংলাদেশ বিকাল ৫.২৫মি.) জীবন যে কত কষ্টের, তা মাত্র সাত বছরেই হাড়েহাড়ে টের পাচ্ছে শিশু সুমাইয়া। সহপাঠীরা যেখানে সারাদিন খেলাধুলায় ব্যস্ত, সেখানে তার দিনগুলো কাটছে বিছানায়। একের পর এক অসুখে তার জীবনের স্বপ্নগুলো আজ অভিশপ্ত হয়ে উঠেছে। আর্থিক অবস্থা তেমন ভালো না থাকায় ইতোমধ্যে তার চিকিৎসা ব্যয়ে সর্বশান্ত হয়েছে তার পরিবার। এখন বিনা চিকিৎসায় সৃষ্টিকর্তার দিকে তাকিয়ে থাকা ছাড়া যেন আর কোন পথই যেন নেই তাদের।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের সিমলাপাড়া গ্রামের কাঠমিস্ত্রি স্বপন মিয়া ও সানজিদা খাতুনের মেয়ে সুমাইয়া (৭)। দিন আনে দিন খায় এই পরিবারটি। সরকারি খাস জমিতে তাদের বসবাস।

সুমাইয়া সিমলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। অসুস্থতার জন্য গত ছয়মাস ধরে বিদ্যালয়ে যাওয়া বন্ধ রয়েছে।

তার পরিবারের সদস্যরা জানান, নয় মাস আগে সুমাইয়ার পেটে ব্যথা হয়। প্রথমে তাকে মাওনা চৌরাস্তার হাসপাতালে চিকিৎসা করালে পেটে টিউমার ধরা পড়ে। পরে অস্ত্রোপচারের পরামর্শ দিলে ময়মনসিংহের একটি হাসপাতালে নেয়া হয় তাকে। সেখানে টিউমারসহ একটি কিডনি অপসারণ করে তারা।

অস্ত্রোপচারের কাটা ঘা-গুলো যখন শুকিয়ে আসছিল, সুমাইয়া ও তার পরিবারের চোখে মুখে ছিল আনন্দের অশ্রু। ঠিক তখনই আবার পেটে ব্যথা শুরু হয়। আবার ধারদেনা করে শরণাপন্ন হতে হলো চিকিৎসকের। আবার শুরু হলো পরীক্ষা-নিরীক্ষা, এবার যেন মাথায় আকাশ ভেঙে পড়ার উপক্রম। এবার সুমাইয়া লিভার ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসকের পরামর্শ মতে, দ্রুত শুরু করতে হবে চিকিৎসা, অন্যথায় নিয়তিকেই বরণ করার ডাক। অর্থের যোগান অসম্ভব, বিধায় আশাহত হয়ে পরিবারটি আশ্রয় নেয় নিজ বাড়িতে। গত তিন মাস ধরে বিনা চিকিৎসায় শেষ পরিণতির দিকে অগ্রগামী সুমাইয়া।

সুমাইয়ার মা সানজিদা আক্তার জানান, মেয়ের যন্ত্রণায় কাতর হয়ে কান্নায় মাঝে মধ্যে নিজেকে আর ঠিক রাখতে পারি না। মা মেয়ে দুজন একসাথে কান্না করি। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছি না, তাই নিজের জীবনের বিনিময়ে সৃষ্টিকর্তার কাছে মেয়ের জীবন চেয়েছি।

সুমাইয়ার বাবা স্বপন মিয়া জানান, সামান্য বেতনে অন্যের দোকানে কাঠমিস্ত্রির কাজ করে কোন মতে সংসার চালাই। মেয়ের প্রথমবার চিকিৎসায় সর্বশান্ত হয়ে ঋণগ্রস্ত হয়ে পড়েছি। পূর্বের চিকিৎসার ঋণেই শোধ দিতে পারিনি নতুনভাবে চিকিৎসা ব্যয়ের যোগান দেয়ার কোন ব্যবস্থা নেই। চিকিৎসকরা জানান, দ্রুত চিকিৎসা শুরু করতে না পারলে মৃত্যুকেই মেনে নিতে হবে। চোখের সামনে তরতাজা সাত বছরের একটি প্রাণ হেরে যাবে এটাও নিজের মনকে মানাতে পারছি না। এখন সৃষ্টিকর্তার দিকে চেয়ে কান্নাকাটি করা ছাড়া আর কোন উপায় যে নেই।

শিমলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম জানান, সুমাইয়া আমাদের বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির একজন মেধাবী শিক্ষার্থী ছিল। অসুস্থ হওয়ার পর আমরা বিভিন্ন সময় তার পরিবারটির খোঁজখবর নিয়েছি, হতদরিদ্র বিধায় এখন বিনা চিকিৎসায় দিন কাটছে সাত বছর বয়সী এই মেয়েটির। সকলের সহযোগিতায় মেয়েটির চিকিৎসার ব্যবস্থা করা হলে হয়তো সুস্থ হয়ে আবার ফিরে আসতে পারবে বিদ্যালয়ের আঙিনায়।

সাহায্য পাঠানো বা যোগাযোগের ঠিকানা সুমাইয়া আক্তার ,পিতা- স্বপন মিস্ত্রী, মাতা- সানজিদা খাতুন, গ্র্রাম- সিমলা পাড়া, পোঃ- মাওনা বাজার, থানা- শ্রীপুর, জেলা- গাজীপুর । ফোন ও স্বপন মিস্ত্রীর বিকাশ পার্সনাল নাম্বার:-০১৬৮২-৪০৫৬১৩।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)