শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১০ আগস্ট ২০১৯
প্রথম পাতা » সকল বিভাগ » মুক্তিযোদ্ধাদের হাতে ঈদের উপহার সামগ্রী তুলে দিলেন শফিক চৌধুরী
প্রথম পাতা » সকল বিভাগ » মুক্তিযোদ্ধাদের হাতে ঈদের উপহার সামগ্রী তুলে দিলেন শফিক চৌধুরী
৩৩১ বার পঠিত
শনিবার ● ১০ আগস্ট ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মুক্তিযোদ্ধাদের হাতে ঈদের উপহার সামগ্রী তুলে দিলেন শফিক চৌধুরী

---বিশ্বনাথ প্রতিনিধি :: ঈদুল আযহা উপলক্ষে সিলেটের বিশ্বনাথে ‘বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের’ হাতে ঈদের উপহার সামগ্রী তুলে দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। আজ শনিবার সকালে উপজেলা সদরস্থ সওজের ডাকবাংলা প্রাঙ্গনে নিজের ব্যক্তিগত পক্ষ থেকে প্রতি বারের ন্যায় ওই উপহার সামগ্রী তুলে দেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে শফিক চৌধুরী বলেন, কখনও কোন কিছুর মাধ্যমেই জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের ঋন পরিশোধ করা যাবে না। শুধু মাত্র আমরা আমাদের অবস্থান থেকে তাঁদেরকে তাঁদের প্রাপ্য সম্মানটুকু দেওয়ার চেষ্ঠা করতে পারব। জাতির জনকের কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার ৭১’র রনাঙ্গনের বীর সেনানীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। সরকারের পাশাপাশি সমাজের সকল শ্রেণী-পেশার মানুষদেরকে জাতির শ্রেষ্ট সন্তান মুক্তিযোদ্ধাদের কল্যাণে এগিয়ে আসতে হবে। আওয়ামী লীগ ছাড়া যেমন জাতির উন্নয়ন সম্ভব নয়, তেমনি বিগত সময়ে আওয়ামী লীগ ছাড়া অন্য কোন রাজনৈতিক দলই মুক্তিযোদ্ধাদেরকে তাঁদের প্রাপ্য সম্মান দেয়নি।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াহিদ আলীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার সদ্য যোগদানকারী অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা। শুরুতে কোরআন তেলাওয়াত করেন দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফ উল্লাহ সিতাব ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার রনজিত ধর রন, সাবেক কমান্ডার তৈয়ব আলী, ডেপুটি কমান্ডার আজিজুর রহমান, প্রবাসী কমিউনিটি নেতা চেরাগ আলী, মনির আলী, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান রফিক হাসান মেম্বার, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, আওয়ামী লীগ নেতা আনোয়ার মিয়া, আবদুন নূর, আবদুল মোমিন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল হান্নান বদরুল, যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইট, রাজু আহমদ খান, স্বেচ্ছাসেবক লীগ নেতা নিজাম উদ্দিন, সিজিল মিয়া, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শাহ বোরহান আহমদ রুবেল, শাহ সাইদুল ইসলাম সুজা, ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম রুকন, জাকির আহমদ, মিয়াদ আহমদ, আবিদুর রহমান আবিদ, মারুফ আহমদ, কয়েছ আহমদ, আশরাফ আহমদ প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

বিশ্বনাথে স্বেচ্ছাসেবক লীগ নেতা আনোয়ার মাহমুদ স্মরণে দোয়া মাহফিল

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার মাহমুদের ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে মরহুমের শুভাকাঙ্খীবৃন্দের উদ্যোগে শুক্রবার বাদ মাগরিব উপজেলা বিআরডিবি মিলনায়তনে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ। দোয়া পরিচালনা করেন মাওলানা আহমদ আলী হেলালী।
বিশ্বনাথ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলীর সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেনের পরিচালনায় স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, ব্যাংকার মকদ্দুছ আলী, সহকারী ভূমি কর্মকর্তা আজমল খাল, শিক্ষক গৌছ আলী, প্রবাসী আওয়ামী লীগ নেতা আবদুল আলীম রুকন, আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম, শাহনুর হোসেন জয়দু, ভাষ্কর জ্যোতি দেব, রকন মিয়া, কৃষক লীগ নেতা জামাল উদ্দিন, যুবলীগ নেতা শাহ আলম খোকন, যুবলীগ নেতা দবির মিয়া, হাবিবুর রহমান, আরশ আলী, এমদাদ হোসেন নাঈম প্রমুখ।

ক্বারী মোহাম্মদ জহুর উদ্দিন ফাউন্ডেশন’র ঈদ উপহার বিতরণ

বিশ্বনাথ প্রতিনিধি :: ঈদুল আযহা উপলক্ষে সিলেটের বিশ্বনাথে ‘আলহাজ্ব ক্বারী মোহাম্মদ জহুর উদ্দিন ফাউন্ডেশনের’ উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রায়পুর গ্রামের প্রবাসী হুসাইন আহমদের বাড়িতে ইউনিয়নের অসহায়-দরিদ্র পরিবারের ৫৫ জন মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়। ইউনিয়নের রায়পুর, টিমাইঘর, এওলারপাড়, নোয়ারাই, মদনপুর, কুমারপাড়া ও প্রতাবপুর গ্রামের ৫৫ জন নারী-পুরুষের মাঝে বুরকা-পাঞ্জাবী এবং প্রত্যেককে নগদ ৫শত টাকা করে বিতরণ করা হয়।
মাওলানা মোবাশ্বির আলীর সভাপতিত্বে ও মুহিবুর রহমান মিলাদের পরিচালনায় ঈদ উপহার বিতরণী ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় ওয়ার্ডের সাবেক মেম্বার গয়াছ উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লী চিকিৎসক হানিফ আলী, রায়পুর জামে মসজিদের ইমাম মাওলানা আহমদ আলী, সমাজসেবক ইমাদ উদ্দিন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আবুল লেইছ ও স্বাগত বক্তব্য রাখেন মানিক মিয়া।

বিশ্বনাথে যুবলীগের ১৯ বছরেও সম্মেলন হয়নি

বিশ্বনাথ প্রতিনিধি :: আহ্বায়ক কমিটির মেয়াদ ছিল ৩ মাস। কিন্তু প্রায় ৭ বছর পেরিয়ে যাওয়ার পরও সেই আহ্বায়ক কমিটি দিয়েই খুঁড়িয়ে চলছে সিলেটের বিশ্বনাথ উপজেলা যুবলীগ। সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কোনো তোড়জোড় নেই আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের। র্দীঘ ১৯ বছরেও হয়নি সম্মেলন। তবে কবে হবে উপজেলা যুবলীগের সম্মেলন এখনও বলা মুশকিল। সম্প্রতি জেলা যুবলীগের কমিটি গঠন করা হয়েছে। আগষ্ট মাসের পর উপজেলা যুবলীগের সম্মেলন হওয়ার আভাস পাওয়া যাচ্ছে। পূর্ণাঙ্গ কমিটি না থাকায় বর্তমানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগে একধরনের স্থবিরতা বিরাজ করছে। হতাশায় আচ্ছন্ন হয়ে পড়ছেন নেতাকর্মীরা। বর্তমানে উপজেলা যুবলীগ দুটি ভাগে বিভক্ত। সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একাদশ সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী বলয়ে যুবলীগের এক গ্রুপ ও অপর গ্রুপ যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী বলয়ে রয়েছেন।
নতুন কমিটি গঠন না হওয়ায় একদিকে যেমন সৃষ্টি হয়নি নতুন নেতৃত্ব, অন্যদিকে অনেকটা ঝিমিয়ে পড়ে সাংগঠনিক কার্যক্রম। রাজপথে যুবলীগের গুরুত্ব অনুধাবন করে দ্রুত উপজলো যুবলীগের কমিটি ঘোষণা করতে জেলা যুবলীগ নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন সাধারণ নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, ১৯৯৮ সালের প্রথম দিকে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এ কমিটিতে মঈনুল হোসেন আগুরকে সভাপতি ও মাহবুবুর রহমান লিলুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এর পর থেকে সম্মেলন হয়নি প্রায় ১৬ বছরেও। ২০১০ সালে কমিটি ভেঙে জেলা যুবলীগ নেতা শেখ আজাদ, মাসুদ আহমদ ও রুনু কান্ত দে’কে দায়িত্ব দেওয়া হয় বিশ্বনাথ যুবলীগের। তারা ২০১৩ সালে সম্মেলনের লক্ষ্যে নতুন আহ্বায়ক কমিটি গঠন করেন। কমিটিতে মকদ্দছ আলীকে আহ্বায়ক, আশিক আলী ও আলতাব হোসেনকে যুগ্ম-আহ্বায়ক করা হয়। বর্তমানে যুবলীগের আহবায়ক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক পদেও রয়েছেন।

উপজেলা যুবলীগের ১৫ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয় ২০১২ সালের মে মাসে। এই কমিটির মেয়াদ ছিল ৩ মাস। এ সময়ের মধ্যেই সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার দায়িত্ব ছিল আহ্বায়ক কমিটির। কিন্তু ৩ মাসের স্থলে প্রায় ৭ বছর পেরিয়ে যাওয়ার পরও সম্মেলনের মুখ দেখেননি উপজেলা যুবলীগ নেতাকর্মীরা। পূর্ণাঙ্গ কমিটিও তাই ঘোষিত হয়নি।

তৃণমূল যুবলীগ নেতাকর্মীরা জানান, যুবলীগকে আরো শক্তিশালী করতে হলে নতুন কমিটির বিকল্প নেই। তাদের দাবি, যারা মাঠে রাজনীতি করেন, তাদের নিয়েই যেন বিশ্বনাথ যুবলীগের কমিটি গঠন করা হয়।

সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ বলেন, জেলা যুবলীগের পূর্নাঙ্গ কমিটি গঠন এবং আগষ্ট মাসের পর উপজেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের মাধ্যমে উপজেলার কমিটিগুলো গঠন করা হবে বলে তিনি জানান।





সকল বিভাগ এর আরও খবর

লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত
রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু
২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ
ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড
প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল
লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা
রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী
সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ
নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)