শিরোনাম:
●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ
রাঙামাটি, বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ১৪ মে ২০২০
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি জেলা খদ্যনিয়ন্ত্রক ছালামের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠি জেলা খদ্যনিয়ন্ত্রক ছালামের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
৬৪৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৪ মে ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠি জেলা খদ্যনিয়ন্ত্রক ছালামের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

---গাজী মো. গিয়াস উদ্দিন, ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠি জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) কর্মকর্তা আব্দুল ছালামের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগের কোনো অন্ত নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষও জানে এসব অভিযোগ। তারপরও কোনো এক অদৃশ্য খুঁটির জোরে তিনি রয়েছেন বহাল তবিয়তে।
অফিসূত্রে পাওয়া, জেলা খাদ্য নিয়ন্ত্রক(ভারপ্রাপ্ত) মোঃ আব্দুস সালাম ঝালকাঠি সদর উপজেলার খাদ্য নিয়ন্ত্রকের পদ প্রায় এক বছর যাবত শূণ্য থাকার পর গত ২০১৯ সালের মার্চ মাসে যোগদান করেন।
কিছুদিন পরেই ঝালকাঠি জেলা খাদ্য নিয়ন্ত্রকের (ভারপ্রাপ্ত) দায়িত্ব পায়। দায়িত্ব গ্রহণের পরেই তিনি বেপরোয়া হয়ে যায়। সে খাদ্য গুদামে চাকুরি করে হঠাৎ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হয়েছে,তারপর আবার জেলা খাদ্যনিয়ন্ত্রকের (ভারপ্রাপ্ত) দায়িত্ব পাওয়ার পর তার চোখ উপড়ে উঠেযায়। কয়েকদিনের মাধ্যে জেলা খাদ্য নিয়ন্ত্রকের ঠিকাদার,ডিলার ও চালকল মালিকদের নিয়ে এক জরুরি বৈঠক করেন সালাম। বৈঠকে আব্দুস সালাম বলেন,আমি আপনাদের জেলার খাদ্য নিয়ন্ত্রক(ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব নিয়েছি,আমার পার্সেন্টটিজ দিয়ে আপনারা কাজ করবেন।
কয়েকদিন পর জেলা শহরের বিভিন্ন ওএমএস ডিলারের বিক্রয় কেন্দ্রে আটা বিক্রয় কার্যক্রম পরির্দশনে গিয়ে তাদের নিকট হইতে মাসিক হারে ৩ (তিন হাজার টাকা) ঘুষ দাবী করেন ও টাকা না দিলে তাদের ডিলার শিপ বাতিল করা হবে।
গত ২০১৯ সালে বোরো সংগ্রহ মৌসুমে চালকল মালিকদের সাথে চুক্তির সময় প্রতি কেজিতে ১টাকা হারে প্রায় ১৫ (পনেরো লক্ষ টাকা) গ্রহন করেন।
এছাড়াও কৃষকের ধান সংগ্রহের সময় ডব্লিউকিউএসসি স্বাক্ষর করার সময় প্রতি কেজি ধানে ১ টাকা হারে লক্ষ লক্ষ টাকা অবৈধ ভাবে হাতিয়ে নেয়।
সরকারের বরাদ্দ কৃত হতদরিদ্রদের ডি.ও মেম্বার চেয়ারম্যানদের কাছ থেকে গোপনে ক্রয় করে থাকেন। কারণ বর্তমানে এই খাদ্য বাহিরে নিয়ে রাখা যাবেনা। সরকারের কঠোর নজরদারি রয়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে খাদ্যগুদামের ঠিকাদারের সাথে যোগসাজসে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।
সূত্রটি আরো জানায়,জেলা (ভারপ্রাপ্ত) খাদ্য নিয়ন্ত্রক মোঃ আব্দুস সালামের বাড়ি ভোলা জেলায় হওয়ার কারনে তার মুখের ভাষা খুবই খারাপ। বিভিন্ন সময় অফিস চলাকালীন সময়ে বা গুদামের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সাথে অকথ্য,অশালীন ভাষায় গালিগালাজ করে থাকেন। এ ব্যাপারে অফিসের কর্মচারিরা তার বিরুদ্ধে অভিযোগ দিয়েছিলো। উক্ত ঘটনায় তার চাকুরি নড়েচরে বসে,উপায় না পেয়ে কর্মচারিদের হাতে পায়ে ধরে অভিযোগ প্রত্যাহার করেন।
তিনি দাপ্তরিক কাজ-কর্মের ক্ষেত্রে অযোগ্য। তার অফিসের সহকারী কম্পিউটার কাম মূদ্রাক্ষরিক মোঃ আনছার উদ্দিনের পরামর্শে অফিসিয়াল চিঠিপত্রে স্বাক্ষর করেন। এছাড়াও গুরুত্বপূর্ন কোন সিন্ধান্ত নেয়ার ক্ষেত্রেও আনছারের কাছে পরামর্শ করে নেয়।
এই আনছার উদ্দিন এর পূর্বে বরগুনা জেলায় কর্মকালীন সময়ে ঠিকাদার নিয়োগের ক্ষেত্রে প্রায় ১০ লক্ষ টাকা ঘুষ নিয়ে দূর্ণীতি করে ঠিকাদার নিয়োগ দেয়ার ফলে বরগুনা জেলার দরপত্রে অংশগ্রহণকারিীদের অফিযোগের ভিত্তিতে পরিচালক প্রসাশন বিভাগ,খাদ্য অধিদপ্ত,ঢাকা‘র টেলিফোনিক নির্দেশ মোতাবেক সে সময়ের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক,বরিশালে তাকে শাস্তিস্বরুপ বরগুনা থেকে ঝালকাঠি জেলায় বদলি করে। কিন্তু ঝালকাঠি জেলায় যোগদানের পর আনছার উদ্দিন আরো বেপরোয়া হয়েপড়ে।
সমপ্রতি, ২৩/০৩/২০২০ইং তারিখ ঝালকাঠি জেলা খাদ্য গুদামের কর্মকর্তা (ওসিএলএসডি) গাজী মাজাহারুল আনোয়ারের গুদামে ঝালকাঠির জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) সদর উপজেলা নির্বাহী অফিসার ও ১জন (নির্বাহী ম্যাজিষ্ট্রেট) সমন্বয়ে তদন্তকালে ঝালকাঠি গ্রেড-১ এলএসডিতে প্রায় ৩৫০ মেঃ টন ধান ও চালের ঘাটতি পাওয়া যায়। সরকারি সম্পত্তি তছরূপ ও জালিয়াতির এত বড় ধরনের বিষয়ে এখনও কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। যাহার আনুমানিক মূল্য ৯১.০০০০০/-( একানব্বই লক্ষ টাকা)।
বোরো সংগ্রহ অভিযানে ধান ক্রয়ে ব্যাপক দুর্নীতি, সরাসরি কৃষকের কাছ থেকে ধান না কিনে ব্যবসায়ীদের কাছ থেকে ধান ক্রয়, ধানের টাকা কৃষকের নামে প্রদান না করে একই ওজন মান মজুদ সনদ ৪-৫ জন কৃষকের নামে বিল প্রদান করে। মিল চাতাল ও বয়লার নেই এমন অস্তিত্বহীন মিলের নামে চাল ক্রয়, খাদ্যবান্ধব কর্মসূচির চাল গুদাম থেকে প্রদান না করার অভিযোগ পাওয়া গেছে।
এব্যাপারে জেলা খাদ্যনিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত)মোঃ আব্দুস সালামের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমারা মিলারদের সাথে চুক্তি করে ধান দিয়েছি। তারা আমাদের চাল দিয়েছে। চাল দেওয়ার আগেই বিল দিলেন কিভাবে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেনি। তিনি আরো বলেন,আমার ব্যাপারে আমার কর্মকর্তারা জানে,অতএব আপনারা কোন নিউজ করলে সমস্য নেই।





ঝালকাঠি এর আরও খবর

দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা
ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল
ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী
রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি
ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা
ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু
প্রধানমন্ত্রী যুবসমাজের দক্ষতা উন্নয়নে নানামুখি উদ্যোগ গ্রহণ করেছেন : আমু প্রধানমন্ত্রী যুবসমাজের দক্ষতা উন্নয়নে নানামুখি উদ্যোগ গ্রহণ করেছেন : আমু
হারিয়ে যাওয়া ১১টি মোবাইল উদ্ধার করে মালিককে হাতে তুলে দিলো পুলিশ হারিয়ে যাওয়া ১১টি মোবাইল উদ্ধার করে মালিককে হাতে তুলে দিলো পুলিশ
ঝালকাঠিতে আওয়ামীলীগ নেতা খুন ঝালকাঠিতে আওয়ামীলীগ নেতা খুন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)