শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৭ মে ২০২০
প্রথম পাতা » ঢাকা বিভাগ » শপিংমলসহ গার্মেন্টস চালু করা জনস্বাস্থ্যের বিরুদ্ধেই অবস্থান নেয়ার সামিল : মাহমুদ হোসেন
প্রথম পাতা » ঢাকা বিভাগ » শপিংমলসহ গার্মেন্টস চালু করা জনস্বাস্থ্যের বিরুদ্ধেই অবস্থান নেয়ার সামিল : মাহমুদ হোসেন
৬৪২ বার পঠিত
রবিবার ● ১৭ মে ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শপিংমলসহ গার্মেন্টস চালু করা জনস্বাস্থ্যের বিরুদ্ধেই অবস্থান নেয়ার সামিল : মাহমুদ হোসেন

---সংবাদ বিজ্ঞপ্তি :: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি জননেতা কমরেড মাহমুদ হোসেন বলেছেন এশিয়ার মধ্যে বাংলাদেশেই করোনা সংক্রমনের হার সবচেয়ে বেশী। দেশে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা তাছাড়া করোনা পরীক্ষা ও চিকিৎসার ব্যবস্থায় এখনও গুরুতর বেহাল দশা বিদ্যমান, ফলে সাধারণ মানুষ দূরের কথা সমাজ ও সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও করোনার উপযুক্ত চিকিৎসার অভাবে মৃত্যুবরণ করছেন। এমতাবস্থায় লকডাউন শিথিল করে ঈদের অজুহাতে শপিংমলসহ গার্মেন্টসের মতো শ্রমঘন প্রতিষ্ঠানসমূহ চালু করা জনস্বাস্থ্যের বিরুদ্ধেই অবস্থান নেয়ার সামিল।

মাহমুদ হোসেন বলেছেন জনগণের টেক্স খাজনা ভেট ও বিভিন্ন করের টাকা হতে চলমান খাদ্য সংকট মোকাবিলায় সরকার যে নতুন করে ৫০ লক্ষ গরীব ও নিন্ম আয়ের লোককে অন্তর্ভূক্ত করছেন তাও অনিয়ম ও দুর্নীতি-দলীয়করণের কারণে নতুন সংকট তৈরী করছে। এবং সরকারী দলের নেতাকর্মীরা ত্রানের চাল তেল চুরির মতো এই টাকাও চুরির এক ঘৃণ্য খেলায় মেতে উঠেছে। ফলে অধিকাংশ শ্রমজীবী মেহনতী মানুষ এখনও এই তালিকার বাইরেই রয়ে গেছেন।

তিনি অবিলম্বে করোনা দুর্যোগ মোকাবেলায় শপিংমলসহ গার্মেন্টসের মতো শ্রমঘন প্রতিষ্ঠানসমূহ বন্ধ করে লকডাউন জোরদার করার আহবান করেন। এবং স্বাস্থ্য ব্যবস্থার বেহাল পরিস্থিতির অবসান, অনিয়ম, দুর্নীতি ও দলবাজি বন্ধ করে করোনায় ক্ষতিগ্রস্থ ন্যূনতম ২ কোটি পরিবারের কাছে খাদ্য ও অর্থ পৌঁছানোর দাবি জানান।

শহরের নাগবাড়ীতে আজ ১৭ মে রবিবার সকালে করোনার কারণে কর্মহীন অসহায় শ্রমজীবী মেহনতী মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণকালে মাহমুদ হোসেন এসব কথা বলেন।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির পক্ষ থেকে এই ঈদ সামগ্রী বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, সমম্পাদক মন্ডলীর অন্যতমনেতা শ্রমিকনেতা সাইফুল ইসলাম, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি সুমন হাওলাদার, শ্রমিকনেতা হেলীম সরদার, মোহাম্মদ আলী ও আবু সাইদ প্রমূখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)