শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৬ জুন ২০২০
প্রথম পাতা » কক্সবাজার » উখিয়া রোহিঙ্গাসহ এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২৮ জন : মৃত্যু-৩
প্রথম পাতা » কক্সবাজার » উখিয়া রোহিঙ্গাসহ এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২৮ জন : মৃত্যু-৩
৪৩৪ বার পঠিত
মঙ্গলবার ● ১৬ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

উখিয়া রোহিঙ্গাসহ এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২৮ জন : মৃত্যু-৩

---পলাশ বড়ুয়া, উখিয়া প্রতিনিধি :: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা এবং স্থানীয় জনগোষ্টির মাঝে দিনদিন বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। ক্যাম্প কেন্দ্রিক এনজিও কর্মীদের অবাধ বিচরণের কারণে পরজীবি এই ভাইরাসের সংক্রমণ দ্রুত হচ্ছে বলে মনে করছেন স্থানীয়রা।

এদিকে ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে করোনা সংক্রমণ রোধে ৬ জুন থেকে ১৪ দিনের জন্য উখিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিন ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডকে রেড জোন ঘোষনা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী শুধুমাত্র ফার্মেসী ছাড়া সব ধরণের দোকান ও ব্যবসা-বাণিজ্য বন্ধ রাখা হচ্ছে। সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার দুইদিন মাত্র নিত্যপণ্যের চাহিদা পূরণে হাটবাজার বসে। রেডজোন ঘোষণার পর থেকে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

রেডজোন আওতাভুক্ত কুতুপালং বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হেলাল উদ্দীন বলেন, রোহিঙ্গা ক্যাম্প অধ্যুষিত কুতুপালং বাজার এলাকায় লকডাউন চলছে। প্রতিদিন স্বেচ্ছাসেবকদের নিয়ে পাহারা দিচ্ছি।

এ প্রসঙ্গে জানতে চাইলে উখিয়া উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা রঞ্জন বড়ুয়া রাজন বলেন, উখিয়ায় এ পর্যন্ত ২২৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে । তৎমধ্যে ৫৩জন রোহিঙ্গা নাগরিক। দুইজন রোহিঙ্গাসহ ৩ জনের মৃত্যু হয়েছে। অনেক করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

তিনি এও জানান, উখিয়ায় প্রতিদিন নমুনা সংগ্রহ করা হচ্ছে। তবে রিপোর্ট পেতে অনেক সময় ৮ থেকে ১০ দিন সময় লেগে যায়৷ কারণ, কক্সবাজারের ৮ উপজেলা এবং পাশ্ববর্তী পার্বত্য বান্দরবান জেলাসহ বেশ কয়েকটি উপজেলার নমুনা পরীক্ষা করা হয় কমেকের একমাত্র পিসিআর ল্যাবে।

এ বিষয়ে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী বলেন, সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিসহ রেডজোন কার্যকর করতে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। একই সাথে লকডাউনকালীন সময়ে সরকার এবং এনজিওর পক্ষ থেকে অসহায় কর্মহীনদেরকে নগদ অর্থ এবং সহায়তা সামগ্রী বিতরণও অব্যাহত রয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)