শিরোনাম:
●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
রাঙামাটি, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১৩ জুলাই ২০২০
প্রথম পাতা » ঝালকাঠি » ১৪ দলের মুখপাত্র হওয়ায় ঝালকাঠিতে আমুর জন্য দোয়া
প্রথম পাতা » ঝালকাঠি » ১৪ দলের মুখপাত্র হওয়ায় ঝালকাঠিতে আমুর জন্য দোয়া
৪০১ বার পঠিত
সোমবার ● ১৩ জুলাই ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১৪ দলের মুখপাত্র হওয়ায় ঝালকাঠিতে আমুর জন্য দোয়া

---গাজী মো.গিয়াস উদ্দিন,ঝালকাঠি :: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, সাবেক শিল্পমন্ত্রী ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমুকে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র নির্বাচিত হওয়ায় ঝালকাঠি পৌরসভায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা ১২টায় পৌরসভার বঙ্গবন্ধু কর্নারে এ অনুষ্ঠানের আয়োজন করেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। দোয়া মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমির হোসেন আমুর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করা হয়। এছাড়াও বাংলাদেশ থেকে করোনাভাইস মুক্তির জন্যও দোয়া করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোক্তার হোসেন। দোয়ায় অংশ নেন ঝালকাঠি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি লিয়াকত আলী তালুকদার, প্যানেল মেয়র মাহাবুবুজ্জামান স্বপন, কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরুন কর্মকার, কাউন্সিলর ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা দোয়া মোনাজাতে অংশ নেন।

ঝালকাঠিতে করোনা উপসর্গ নিয়ে পল্লী চিকিৎসকসহ দুইজনের মৃত্যু

ঝালকাঠি :: ঝালকাঠির নলছিটিতে করোনা উপসর্গ নিয়ে পল্লী চিকিৎসকসহ দুইজনের মৃত্যু হয়েছে। রবিবার রাতে তাদের মৃত্যু হয়।
মৃতের পরিবার জানায়, গত ৫ দিন ধরে জ্বর, বুকেব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে নলছিটি শহরতলীর খোঁজাখালী গ্রামের বাড়িতে বসেই চিকিৎসা নিচ্ছিলেন পল্লী চিকিৎসক জয়নাল আবেদীন (৬০)। রবিবার সন্ধ্যায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাতে বাড়িতেই মারা যান। তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে জ্বর, বুকেব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে গত ৫ জুলাই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয় নলছিটির কপালবেড়া গ্রামের সৈলাবুনিয়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবদুল লতিফ কিদার (৭০)। রবিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনজন মুফতির নেতৃত্বে গঠিত শাবাব ফাউন্ডেশন নামে একটি সেচ্ছাসেবী সংগঠন তাদের জানাজা ও লাশ দাফন করে বলে জানিয়েছেন মুফতি হানযালা নোমানী।

৯ শিক্ষকের বিরুদ্ধে শ্রান্তি বিনোদন ভাতার নামে চার লাখ টাকা আত্মসাতের অভিযোগ

ঝালকাঠি :: ঝালকাঠির কাঠালিয়া উপজেলার ৯ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শ্রান্তি বিনোদন ভাতার নামে সরকারের চার লাখ ২৩ হাজার ৬৭০ টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা না নিয়ে শুধু শোকজ করে দায়িত্ব শেষ করেছেন। জানা গেছে এ অনিয়ম সংক্রান্ত সকল কাগজপত্র শিক্ষা ও হিসাব রক্ষণ অফিস থেকে গায়েব করে ফেলা হয়েছে। তবে ওই শিক্ষকদের ব্যাংক হিসাবে এ আত্মসাতের প্রমান রয়ে গেছে। অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৯-২০২০ অর্থ বছরে কাঠালিয়ার ১৮নং উত্তর আউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মেহেদি হাসান, ৫৯নং বাশঁবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোঃ মিজানুর রহমান, ৩০নং মধ্যআউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জেসমিন আক্তার মুকুল, ১২নং ছিটকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খাদিজা আক্তার, ৪০ নং আউরা-জয়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অজিত কুমার নাথ, ১২৮ নং চেচরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেলিনা খানম, ১০ নং পশ্চিম মহিষকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনিল কৃষ্ণ দাস, ১১৭ নং ছোনাউঠা সরকারি প্রাথমিক বিদ্যালয় মুকুল আক্তার ও ১১ নং বাশঁবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শাহারুম মিয়া, শ্রান্তি বিনোদন ভাতার নামে অবৈধভাবে সরকারি ৪,২৩,৬৭০/- টাকা উঠিয়ে আত্মসাৎ করেন। উল্লেখ্য যে, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা নিয়মানুযায়ী ৩ বছরে একবার ১৫ দিন ছুটি ভোগকালীন সময়ে মূলবেতনের সমপরিমান টাকা শ্রান্তি বিনোদন ভাতা হিসেবে উত্তোলণ করতে পারবেন। উল্লেখিত শিক্ষকরা ২০১৯ সালের আগষ্ট ও সেপ্টেম্বর মাসে কেহ ২ বার, কেহ ৩ তিনবার করে শ্রান্তি বিনোদন ভাতা উত্তোলণ করে নিয়েছেন। পরবর্তীতে তাঁরা অনিয়মের প্রমান লোপাট করতে শিক্ষা অফিস ও হিসাব রক্ষণ অফিস থেকে এ সংক্রান্ত সকল কাগজপত্র গায়েব করে ফেলেন। পরে তাদের ব্যাংক হিসাব বিবরণীর মাধ্যমে এ অর্থ আত্মসাৎ এর প্রমান মেলায় গত ১৬ই জুন ২০২০ উপজেলা শিক্ষা অফিসার মোঃ নাছির উদ্দিন খলিফা শেষ কার্য দিবসে (বদলি হওয়ার কারণে) ওই শিক্ষকদের কারণ দর্শানো নোটিশ দেন। পরে অদৃশ কারনে আর কোনো অগ্রগতি নেই অনিয়মের তদন্তে। এ বিষয় কাঠালিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মোজাম্মেল বলেন, “অভিযুক্ত শিক্ষকরা কারণ দর্শানো নোটিশের সন্তোষ জনক জবাব দিতে পারেননি। তাই অল্প সময়ের মধ্যে আত্মসাৎকৃত সরকারি টাকা কোষাগারে জমা দেয়ার জন্য নোটিশ দেয়া হবে এবং পরবর্তীতে শাস্তি মূলক ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে সুপারিশ করা হবে”। এ ব্যাপারে ঝালকাঠি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম বলেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মোস্তফা কামালকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। করোনার কারণে তদন্তে বিলম্ব হচ্ছে। তবে তদন্ত রিপোর্ট পেলে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে”।

ঝালকাঠির মুক্তিযোদ্ধা অ্যাডভোটে আনিচ সিকদারের মৃত্যু

ঝালকাঠি :: ঝালকাঠির মুক্তিযোদ্ধা ও প্রবীণ আইনজীবী আনিচ উদ্দিন সিকদার (৬৭) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার রাত ১২টায় শহরের মধ্য চাঁদকাঠির বাসায় স্ট্রোক করে তিনি মারা যান। তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আনিচ উদ্দিন সিকদার ঝালকাঠি জেলা জাতীয় পার্টির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। সোমবার জোহর বাদ কেন্দ্রীয় ঈদগা ময়দানে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। পরে জানাজা শেষে তাঁর মৃতদেহ পৌর কবরস্থানে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন জেলা জাতীয় পার্টির সভাপতি আনোয়ার হোসেন আনু ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাহবুবুর রহমান।

ঝালকাঠি ইসলামী ব্যাংকের ৮ কর্মকর্তা করোনা আক্রান্ত

ঝালকাঠি :: ইসলামী ব্যাংক ঝালকাঠি শাখায় ৮জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আরো তিন কর্মকর্তার শরীরে করোনা উপসর্গ থাকায় নমুনা দিয়েছেন এখন পর্যন্ত টেস্ট রিপোর্ট আসেনি। এছাড়াও কয়েকজনের শরীরে করোনা উপসর্গ লক্ষ্য করা গেছে। এমন অবস্থায় ঝালকাঠি ইসলামী ব্যাংকের কার্যক্রম স্বাভাবিক থাকায় চরম ঝুকিতে লেনদেন করছেন গ্রাহকরা। সেই সাথে অন্যান্য কর্মকর্তারা ও কর্মচারীরা আক্রান্ত হবার আশঙ্কায় রয়েছেন।
ব্যাংকের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা গেছে, ইসলামী ব্যাংক ঝালকাঠি শাখার ব্যবস্থাপক মোঃ খলিলুর রহমান করোনা আক্রান্ত হওয়ায় তিনি ছুটি নিয়ে হোমআইসোলেশনে আছেন। ভারপ্রাপ্ত ব্যবস্থাপক কাজী মিজানুর রহমান প্রাথমিকভাবে ব্যবস্থাপক মোঃ খলিলুর রহমানসহ ৬জন আক্রান্ত হবার বিষয়টি জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে গত ৮জুন অফিসিয়াল চিঠি দিয়ে অবহিত করেছেন। চিঠিতে উল্লেখ করা হয়, শাখা ব্যবস্থাপকসহ ৬জন কর্মকর্তা কোভিড-১৯ (করোনা) আক্রান্ত হয়েছেন। আক্রান্ত কর্মকর্তাগণ নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন। এছাড়া শাখার ৯জন কর্মকর্তা অসুস্থ কিন্তু সিলিয়াল জটিলতায় তারা টেস্ট করাতে পারছেন না। অনেক কর্মকর্তা অসুস্থতা নিয়ে অফিস করছেন। গ্রাহকদের স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মেনে ব্যাংকিং লেনদেন করা সম্ভব হচ্ছে না। চিঠিতে উল্লেখিত আক্রান্তরা হলেন- ব্যবস্থাপক মোঃ খলিলু রহমান, অফিসার মোঃ কামরুল হাসান, মোঃ নাসরি উদ্দিন, মোঃ জাহিদুল ইসলাম, মোঃ সাইদুল ইসলাম ও মোঃ সোহেল মুন্সি।
সোমবার দুপুরে ব্যাংকে গিয়ে দেখাগেছে, কর্মকর্তা সঙ্কটে গ্রাহকদের ব্যাংকিং সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা সংক্রমণের ভয়ে চরম ঝুকি নিয়ে গ্রাহকদের ব্যাংকিং সেবা দিচ্ছেন। ব্যাংকের কর্মকর্তাদের অধিকাংশ আক্রান্ত হবার খবর শুনে গ্রাহকরাও আতঙ্কগ্রস্ত হয়ে দ্রুত প্রয়োজনীয় কার্য সম্পাদন করে স্থান ত্যাগ করে বাইরে এসে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন।
ভারপ্রাপ্ত ব্যবস্থাপক কাজী মিজানুর রহমান জানান, গত ৮ জুলাই পর্যন্ত আমাদের ব্যবস্থাপকসহ ৬জন কর্মকর্তা করোনা আক্রান্ত ছিলেন। আজ সোমবার দুপুর পর্যন্ত ওই ৬জন সহ আরো ২জন করোনা আক্রান্ত হয়েছেন। তারা হলেন মোঃ রফিকুল ইসলাম ও মোঃ আব্দুল কুদ্দুস। আরো ৩জন কর্মকর্তার দেহে করোনা উপসর্গ দৃশ্যমান হওয়ায় তারা নমুনা দিয়েছেন এখনও রিপোর্ট আসেনি। এছাড়াও বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর মধ্যে উপসর্গ লক্ষ্য করা যাচ্ছে। এ ক্রান্তিকালে কতজন আক্রান্ত হয়, ব্যাংকিং সেবা কিভাবে প্রদান করবো এনিয়ে আশঙ্কা ও উদ্বেগ প্রকাশ করেছেন।
তিনি আরো জানান, আমরা জেলা প্রশাসক (ডিসি) মহোদয় এবং সিভিল সার্জনকে চিঠি দিয়ে লিখিতভাবে অবগত করেছিলাম ৫দিন আগে গত ৮জুলাই। এরপর জেলা প্রশাসক মোঃ জোহর আলী ব্যাংক ব্যবস্থাপক খলিলুর রহমান’র সাথে ফোনে কথা বলে জানিয়েছেন আপনার উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে জনবল সরবরাহ করে ব্যাংকিং সেবা স্বাভাবিক রাখতে ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন ।
ঝালকাঠি সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান জানান, ইসলামী ব্যাংক ব্যবস্থাপকের করোনা সংক্রমণের বিষয়টি আমাদের জানা আছে। এছাড়া অন্যান্যদের তথ্য আমাদের কাছে নেই। কোথা থেকে তারা নমুনা পরীক্ষা করিয়েছেন তাও জানি না।





ঝালকাঠি এর আরও খবর

দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা
ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল
ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী
রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি
ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা
ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু
প্রধানমন্ত্রী যুবসমাজের দক্ষতা উন্নয়নে নানামুখি উদ্যোগ গ্রহণ করেছেন : আমু প্রধানমন্ত্রী যুবসমাজের দক্ষতা উন্নয়নে নানামুখি উদ্যোগ গ্রহণ করেছেন : আমু
হারিয়ে যাওয়া ১১টি মোবাইল উদ্ধার করে মালিককে হাতে তুলে দিলো পুলিশ হারিয়ে যাওয়া ১১টি মোবাইল উদ্ধার করে মালিককে হাতে তুলে দিলো পুলিশ
ঝালকাঠিতে আওয়ামীলীগ নেতা খুন ঝালকাঠিতে আওয়ামীলীগ নেতা খুন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)