শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৮ আগস্ট ২০২১
প্রথম পাতা » টিকা » ডিসেম্বরের মধ্যে সকল প্রাপ্ত বয়স্ক নাগরিকদের টিকা প্রদানের দাবি বাম গণতান্ত্রিক জোটের
প্রথম পাতা » টিকা » ডিসেম্বরের মধ্যে সকল প্রাপ্ত বয়স্ক নাগরিকদের টিকা প্রদানের দাবি বাম গণতান্ত্রিক জোটের
৩৮৩ বার পঠিত
বুধবার ● ১৮ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডিসেম্বরের মধ্যে সকল প্রাপ্ত বয়স্ক নাগরিকদের টিকা প্রদানের দাবি বাম গণতান্ত্রিক জোটের

ছবি : সংবাদ সংক্রান্ত ডিসেম্বরের মধ্যে প্রাপ্ত বয়স্ক সকল নাগরিককে করোনা টিকা প্রদান নিশ্চিত করা; জেলা-উপজেলায় সকল হাসপাতালে বেড সংখ্যা, হাই ফ্লো নেজাল ক্যানুলা, আইসিইউ, ভেন্টিলেটর, ডাক্তার-নার্স-টেকনিশিয়ানসহ স্বাস্থ্যসেবা কর্মী বৃদ্ধি, কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ নিশ্চিত, ফিল্ড হাসপাতাল নির্মাণ করা; করোনাকালে সকল শ্রমজীবী মানুষকে খাদ্য ও নগদ অর্থসহায়তা, রেশন ও সুদমুক্ত ঋণ প্রদান; সকল শিল্প-শিক্ষার্থীকে করোনা টিকা দিয়ে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া; এবং করোনা মোকাবিলায় ব্যর্থ অবৈধ সরকারের পদত্যাগসহ ৫ দফা দাবিতে দেশব্যাপী বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে ঢাকায় আজ ১৭ আগস্ট ২০২১ বিকাল সাড়ে ৪টায় পল্টন মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, সিপিবি’র সহকারী সাধারণ সম্পাদক কমরেড সাজ্জাদ জহির চন্দন, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কমরেড আকম জহিরুল ইসলাম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড অধ্যাপক আব্দুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড বাচ্চু ভুইয়া, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি কমরেড হামিদুল হক।

সভা পরিচালনা করেন বিপ্লবী ওয়ার্কাস পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড আকবর খান।

সমাবেশে বক্তাগণ বলেন, সরকার ৮০ ভাগ লোককে করোনার টিকা দেওয়ার ঘোষণা দিয়েছে। কিন্তু বাস্তবায়নের কোন সুনির্দিষ্ট দিক নির্দেশনা বা রোড ম্যাপ নেই। ৮০ ভাগ লোককে দুই ডোজ টিকা দিতে কমপক্ষে ২৬ কোটি ডোজ টিকা লাগবে। কিন্তু এখনো পর্যন্ত মাত্র ৬ কোটি টিকা পাওয়ার আশ্বস পেয়েছে সরকার। বাকীটা কোথা থেকে কিভাবে আসবে তার কোন নিশ্চয়তা নাই। তাছাড়া এই আশ্বাসে করোনা মোকাবিলা করা সম্ভব নয়।
করোনার সনাক্ত ও মৃত্যুর উর্ধ্বগতি থাকলেও কোন পূর্ব প্রস্তুতি ছাড়াই সব কিছু খুলে দেওয়া হলেও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কোন রোড ম্যাপ সরকারের নেই। গত দেড় বছরে করোনা ও লক ডাউনে শ্রমজীবী মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হলেও কর্মহীন ও আয় কমে যাওয়া মানুষেকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেওয়া হয়নি।
বক্তাগণ আরও বলেন, বর্তমান সরকার বিনা ভোটে ও অবৈধভাবে ক্ষমতা দখল করে রেখেছে। সরকার দেশ পরিচালনায়, করোনা প্রতিরোধে, দেশের মানুষের স্বাস্থ্যসুবিধা নিশ্চিতে এবং টিকা সংগ্রহ, উৎপাদন ও প্রদানে চরমভাবে ব্যর্থ হয়েছে। ফলে ক্ষমতায় থাকার তার কোন নৈতিক ভিত্তি নেই।
নেতৃবৃন্দ ব্যর্থ অবৈধ সরকারের পদত্যাগ ও দেশ জাতির গণতান্ত্রিক ভবিষ্যৎ নিশ্চিত করতে ঐক্যবদ্ধ বৃহত্তর আন্দোলন গড়ে তোলার জন্য সকল বাম-প্রগতিশীল গণতান্ত্রিক দেশপ্রেমিক রাজনৈতিক দল, ব্যক্তি, গোষ্ঠীর প্রতি আহ্বান জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পুরানা পল্টন, মুক্তাঙ্গন, জিরোপয়েন্ট হয়ে পল্টন মোড়ে এসে শেয় হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)