শিরোনাম:
●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২০ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » গুনীজন » বহুগুণীদের শুভেচ্ছায় সিক্ত সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন
প্রথম পাতা » গুনীজন » বহুগুণীদের শুভেচ্ছায় সিক্ত সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন
৩৪৭ বার পঠিত
সোমবার ● ২০ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বহুগুণীদের শুভেচ্ছায় সিক্ত সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন

--- --- স্টাফ রিপোর্টার :: সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর মুখ্য সম্পাদক ও প্রকাশক নির্মল বড়ুয়া মিলনের জন্মদিন ছিল ১৬ই ডিসেম্বর। ১৯৬৫ সালের ১৬ ডিসেম্বর মানিকছড়ি রাঙামাটিতে রুহিনী বড়ুয়া ও পুষ্পরানী বড়ুয়ার ঘরে জন্মগ্রহণ করেন একাধারে ক্রীড়া সংগঠক, জুডো খোলোয়াড় বহু প্রতিভার অধিকারী গুণী সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন। ১৯৭১ সালে ১৬ ডিসম্বর বাংলাদেশের মহান বিজয়ের পর তার জন্মদিনের গুরুত্ব তাৎপর্য আরো বাড়তে থাকে। কারন ১৬ ডিসেম্বর মহেন্দ্রক্ষণটি ২ লক্ষ মা বোনের সম্ভ্রমে আর ৩০ লক্ষ শহীদের রক্তেধোয়া বাংলাদেশেরও জন্মদিন। গুরুত্বতো বহন করবেই। নিজের জন্মদিন ঘটা করে পালন না করলেও প্রতিবছর ১৬ই ডিসেম্বর দেশের শ্রেষ্ঠ সন্তান স্বাধীন বাংলাদেশের নির্মাতা বীর শহীদদের প্রতি সম্মান এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে ফুল দিয়ে নিজের জন্মদিন পালন করেন তিনি। দেশ বিদেশের জ্ঞানী গুণী শিক্ষাবিদ, রাজনীতিবিদ, ক্রীড়াবিদ, সাংবাদিক নানা পেশার সরকারী-বেসরকারীসহ বিভিন্ন উন্নয়ন সংস্থায় কর্মরত অসংখ্য গুনগ্রাহী ভক্ত জন্ম দিনের শুভেচ্ছা বার্তা পাঠান সর্বমহলের প্রিয় এই মানুষটিকে। প্রযুক্তির বদৌলতে শুভেচ্ছা বার্তা পাঠানো, শুভকামনা জানানোও অনেকটা সহজ হয়েছে। কেউ ই-মেইলে, কেউ টুইটারে, কেউ ফেসবুক ওয়ালে, ম্যাসেঞ্জারে, মোবাইলে খুদে বার্তা, আবার কেউ সরাসরি ফোন করে তার দীর্ঘায়ু কামনা করে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে জন্মদিনের শুভেচ্ছা জানান। প্রতিবছর নানা মাধ্যমের শুভেচ্ছাবার্তা বিনয়ের সাথে গ্রহণ করে ধন্যবাদ জ্ঞাপনে বিলম্বও করতেন না। এবারের জন্মদিনেও কম পরেনি জন্মদিনের শুভেচ্ছাবার্তা, কিন্তু ১৬ই ডিসেম্বর বাংলাদেশের সূর্যসন্তানদের শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের পরই ব্যস্ত হয়ে পরেন নিজের প্রকাশিত জনপ্রিয় নিউজ পোর্টাল সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৭ম বর্ষপূর্তি অনুষ্ঠান আয়োজনের জন্য। ফলে বহু শুভাকাঙ্খীর শুভেচ্ছার প্রতিত্তোর জ্ঞাপনে বিলম্ব হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুঃখ প্রকাশ করেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন বিশিষ্ট ব্যক্তি যিনি আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।
আমার সকল প্রিয়, ঘনিষ্ঠ-বন্ধুত্বপূর্ণ-অনুরাগীদের কৃতজ্ঞতা এবং অভিনন্দন
যারা আমাকে আমার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া কৃতজ্ঞাতা প্রকাশ করে তিনি নিজের পেইজবুকে লেখেন ১৬ ডিসেম্বর-২০২১ জীবনের ৫৬ বছর পূর্ণ করে ৫৭ বছরে পা দেয়ার দিন। আমার জন্মদিনে আমার বিগত বছরের বিভিন্ন সময়ের কর্মকান্ডের ছবি আমার প্রোফাইল থেকে সংগ্রহ করে ফটো গ্যালারী বানিয়ে আমাকে সারপ্রাইজ দেয়া হয়। তিনি বলেন, আমার আগামী প্রজন্ম আমার কাজের এবং ফেলে আসা দিন গুলোর মুল্যায়ন করেছে।
এজন্য সহধর্মনী শুভ্রা রানী বড়ুয়া, বড় পুত্র বিপ্লব বড়ুয়া বাপ্পি, ছোট পুত্র স্বাধীন বড়ুয়া নিশু, বড় পুত্রের পুত্রবধু লাকি রাণী বড়ুয়া, কণ্যা স্নিন্ধা বড়ুয়া, নির্ঝারা বড়ুয়া, বেয়াই-বেয়ান, সলিউশন রাঙামাটির রাশেদুল এবং প্রতিবেশী সকলকে। ধন্যবাদ ও অভিনন্দন ।
যারা যারা নির্মল বড়ুয়া মিলনের জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করে শুভকামনা জানিয়েছেন তাদের মধ্যে অন্যতম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বৃটিশ বাংলাদেশী বিশিষ্ট রাজনীতিবিদ ও ব্যবসায়ী মো. অহিদ উদ্দিন, বাংলাদেশ জুডো ফেডারেশনের সাধারন সম্পাদক একেএম সেলিম, বাংলাদেশ জুডো ফেডারেশনের কোষাধ্যক্ষ সাব্বির আহমেদ, দৈনিক আজকের ভোলা পত্রিকার সম্পাদক মো.শওকাত হোসেন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পাটির কেন্দ্রীয় সাধারন সম্পাদক কমরেড সাইফুল হক, নারী মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি বহ্নিশিখা জামালী, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পাটি ঢাকা মহানগরের সভাপতি আকবর খান, পাবনার অনাবিল সংবাদের প্রকাশক প্রকৌশলী রুহুল আমীন, নকশী আইপিটিভির পরিচালক মোস্তাফিজুর রহমান, নিউজটু নারায়নগঞ্জ লিমিটেড এর চেয়ারম্যান সাংবাদিক ইব্রাহীম খলিল, মৎস্য গবেষণা ইন্সষ্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আজাহার আলী, নকশাবিদ ও কবি কেজিএম সবুজ, দৈনিক নোয়াখালী প্রতিদিনের সম্পাদক ইসমাইল হোসেন সুমন, চট্টগ্রাম রিপোর্টার ইউনিটির সাধারন সম্পাদক কাজী হুমায়ুন কবির, রাঙামাটির চারণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একেএম মকছুদ আহমেদ, বিশিষ্ট নাট্যকার, লেখক ও প্রভাষক নজরুল ইসলাম তোফা, যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মো. সামসুদ্দীন চৌধুরী, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক প্রকৌশলী নুরুল আলম, বান্দরবানের বিশিষ্ট সাংবাদিক মো. আব্দুর রহিম, সাংবাদিক জাকির সেলিম, বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিশিষ্ট আইনজীবি আহম্মদ উল্লা আমান, বিশিষ্ট বাম নেতা মোমিনুল হক, সিএসবি নিউজের সম্পাদক পলাশ বড়ুয়া, জাপান ভিত্তিক আন্তর্জাতিক বৌদ্ধ ধর্মীয় সংস্থা “রিসসো কোসেই-কাই” কক্সবাজার জেলা শাখার সেক্রেটারি জেনারেল দুলাল বড়ুয়া, এমকে টিভির চেয়ারম্যান হাবিব ইফতেখার, রাঙামাটি জেলা মৎস্যজীবি লীগের সভাপতি উদয়ন বড়ুয়া, যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ রাঙামাটি জেলা কমিটির সহ সভাপতি করুণা মোহন চাকমা, রাঙামাটি জেলা জাতীয়তাবাদী দল বিএনপি’র সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক অলকপ্রিয় চৌধুরী, সিএইচটি মিডিয়া সাংবাদিক বৃন্দ, রাঙামাটি জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আব্দুর রউফ ও সহযোদ্ধা জুঁই চাকমাসহ অজশ্র গুণভক্ত তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে শুভকামনা জানান।
এসব বিষয়ে নির্মল বড়ুয়া মিলন বলেন, ভারতের সরকার বিরোধী বামপন্থীদের আন্দোলন দীর্ঘদিন যাবৎ চলছে, সম্প্রতি কৃষকদের ন্যায্য দাবি না মেনে কৃষকদের ন্যায়গত হিস্যা না দিয়ে তাদের উপর সরকারের যে দমন পীড়ন চলমান রয়েছে এসব প্রতিকার চেয়ে আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের সমালোচনা করে বেশ কয়েকবার টুইটবার্তা পাঠিয়েছি, কিন্তু যথাসময়ে জন্মদিনের শুভেচ্ছা কার্ড পাঠিয়ে তিনি রাজনৈতিক প্রজ্ঞার উচ্চতা আমার কাছে আরো বাড়িয়ে নিলেন। আসলেই নরেন্দ্র মোদি একজন মহান নেতা। যারা আমার জন্মদিনে শুভকামনা জানিয়ে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন সকলকে তো উত্তর দেওয়া সম্ভব নয়, তাই বিনয়ের সাথে অন্তর থেকে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি এবং কৃতজ্ঞতা জানাচ্ছি বলেন প্রচারবিমুখ এই মানুষটি।
উল্লেখ্য, নির্মল বড়ুয়া মিলন খেলাধুলার পাশাপাশি ১৯৯৪ সালে দৈনিক করতোয়া পত্রিকায় সাংবাদিকতা শুরু করে পরে দৈনিক আজকের ভোলা পত্রিকায় একাধারে স্টাফ রিপোর্টার, সার্কুলেশন ম্যানেজার ও সম্পাদক মন্ডলীর সদস্য হিসেবে কাজ করেন। ১৯৯৭ সালে পার্বত্য চুক্তির পর নিজ জন্মভুমি রাঙামাটিতে ফিরে মনযোগ দেন পার্বত্য এলাকার ক্রীড়া উন্নয়নে, পাশাপাশি বিভিন্ন সময়সাময়িক বিষয় নিয়ে বিশ্লেষণধর্মী কলাম লিখতেন। তার লেখা দৈনিক বাংলা বাজার, রাঙামাটির দৈনিক রাঙামাটি ও দৈনিক গিরিদর্পণ পত্রিকায় প্রকাশ হতো। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ ঘোষনার পর তিনি আবার নেমে পরেন ডিজিটাল যোগাযোগ ব্যবস্থা ও ডিজিটাল তথ্যপ্রবাহের উন্নয়নে। তারই ফলশ্রুতিতে অনলাইন গণমাধ্যমের উন্নয়নের জন্য প্রতিষ্ঠা করেন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম নামের অনলাইন নিউজ পোর্টাল। বর্তমানে তিনি পাঠকপ্রিয় নিউজ পোর্টাল সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর মুখ্য সম্পাদক ও প্রকাশকসহ বিভিন্ন সামাজিক ও ক্রীড়া সংগঠকের দায়িত্ব পালন করছেন।
পার্বত্য অঞ্চলের মুল সমস্যা হচ্ছে ভুমি সমস্যা যা আজ পর্যন্ত সমধান হয়নি এবং বর্তমান সরকারের নীতি নির্ধারকদের পার্বত্য অঞ্চল নিয়ে মনোভাব, দৃষ্টি পরিবর্তন না হলে পার্বত্য অঞ্চলের ভুমি সমস্যা সমধান হওয়ার সম্ভবনা নাই।
পার্বত্য অঞ্চলে বসবাসরত সকল জনগোষ্ঠীর স্বার্থ সংরক্ষণ করে এবং সকল সুবিধাভোগী প্রতিষ্ঠান বা প্রশাসনকে সমভাবে মর্যাদা দিয়ের কথা লেখেন।
সর্বশেষ “পার্বত্য চুক্তির ২৪ বছর : ২৪ বছরে পার্বত্য চট্টগ্রামের জনগণ কি পেলেন” শিরোণামে জাতীয় পত্রিকা দৈনিক গণকণ্ঠ, আঞ্চলিক পত্রিকা দৈনিক গিরিদর্পণসহ অসংখ্য অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়।
সিইচটি মিডিয়া পরিবারের পক্ষ থেকে সৎ সাহসী সাংবাদিক ও গবেষক নিরঅহংকার পরউপকারীর মানুষটির প্রতি পরম শ্রদ্ধা আর জন্মদিনের শুভেচ্ছা।





গুনীজন এর আরও খবর

সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর আজ ৪৭ তম মৃত্যুবার্ষিকী সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর আজ ৪৭ তম মৃত্যুবার্ষিকী
সাংবাদিক একেএম মকছুদ আহমেদ : বাঘ-ভাল্লুক ভরা পাহাড়ে পথ চলায় অতিক্রম করেছে ৫৪ বছর সাংবাদিক একেএম মকছুদ আহমেদ : বাঘ-ভাল্লুক ভরা পাহাড়ে পথ চলায় অতিক্রম করেছে ৫৪ বছর
তিলোকানন্দ মহাথের মহোদয়ের মহাপরিনির্বাণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর শোক তিলোকানন্দ মহাথের মহোদয়ের মহাপরিনির্বাণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর শোক
১৫ নভেম্বর একেএম মকছুদ আহমেদ এর সাংবাদিকতা জীবনে ৫৫ বছরে পর্দাপণ ১৫ নভেম্বর একেএম মকছুদ আহমেদ এর সাংবাদিকতা জীবনে ৫৫ বছরে পর্দাপণ
কবি আসাদ চৌধুরীর মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক কবি আসাদ চৌধুরীর মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক
বামপন্থী নেতা হামিদুল হক আর নেই : বিপ্লবী  ওয়ার্কার্স পার্টির শোক বামপন্থী নেতা হামিদুল হক আর নেই : বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক
মুক্তিযুদ্ধের সংগঠক সিরাজুল আলম খান এর  মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক মুক্তিযুদ্ধের সংগঠক সিরাজুল আলম খান এর মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শোক
জাফরুল্লাহ চৌধুরী ছিলেন এই দেশ ও জনপদের এক শ্রেষ্ঠ সন্তান জাফরুল্লাহ চৌধুরী ছিলেন এই দেশ ও জনপদের এক শ্রেষ্ঠ সন্তান
দেশের যোদ্ধা বন্ধু সবার ডা. জাফরুল্লাহ চৌধুরী আর নেই দেশের যোদ্ধা বন্ধু সবার ডা. জাফরুল্লাহ চৌধুরী আর নেই
ডা. জাফরুল্লাহ চৌধুরী গুরুতর অসুস্থ ডা. জাফরুল্লাহ চৌধুরী গুরুতর অসুস্থ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)