শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২৮ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে বাসিয়া নদীপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে নাগরিক সমাবেশ
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে বাসিয়া নদীপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে নাগরিক সমাবেশ
৪২৫ বার পঠিত
মঙ্গলবার ● ২৮ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে বাসিয়া নদীপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে নাগরিক সমাবেশ

--- বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথের প্রধান নদী ‘বাসিয়া’র দু’পাড়ের সকল অবৈধ স্থাপনা দ্রুত উচ্ছেদ ও শহর-নদীর ময়লা আবর্জনা অপসারণের দাবিতে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৮ ডিসেম্বর দুপুরে বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের উদ্যোগে বাসিয়া সেতুর দক্ষিণপ্রান্তে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

পরিষদের আহ্বায়ক ফজল খানের সভাপতিত্বে বাঁচাও হাওর আন্দোলনের আহ্বায়ক সাজিদুর রহমান সুহেলের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন কয়েস, বর্তমান সভাপতি তজম্মুল আলী রাজু, উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সভাপতি রাসেল আহমদ, বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার সভাপতি সিরাজুল ইসলাম, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের সদস্য সমুজ আহমদ, ফারুক আহমদ, শিক্ষক মোফাজ্জল হোসেন দূর্জয় প্রমুখ।

বক্তারা বলেন, ‘বাসিয়া নদীর দু’পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে আড়াই বছর ধরে টেন্ডারই হচ্ছে। কাজের কাজ কিছুই হচ্ছে না।

ওই নদী ও পৌরশহরের ময়লা-আবর্জনাও অপসারণ করা হচ্ছে না।

এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ময়লা-আবর্জনা অপসারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত পদক্ষেপ নিতে হবে।’

বিশ্বনাথ এইড ইউকের শীতের কম্বল বিতরণ

বিশ্বনাথ :: বিশ্বনাথ এইড ইউ.কে’র উদ্যোগে ও বিশ্বনাথ প্রেস ক্লাবের ব্যবস্থাপনায় সিলেটের বিশ্বনাথে উপজেলার শতাধিক অসহায়-গরীব পরিবারের সদস্যদের মধ্যে শীতের কম্বল বিতরণ করা হয়েছে।

সোমবার রাতে (২৭ ডিসেম্বর) প্রেস ক্লাব কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে কম্বল বিতরণ করেন বিশ্বনাথ এইড ইউ.কে’র সাধারণ সম্পাদক, ওয়ান বাংলা নিউজ ডটকম ইউ.কে’র সম্পাদক ও বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেইন কয়েছ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে বিশ্বনাথ এইড ইউ.কে সমাজের অসহায়-গরীব মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে।

আর এতে বিশ্বনাথ প্রেস ক্লাবের নেতৃবৃন্দ সার্বিক সহযোগীতা করে যাচ্ছেন। এইডের কার্যক্রম অব্যাহত রাখতে সর্বমহলের সার্বিক সহযোগীতার প্রয়োজন।

প্রেস ক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ এইড ইউকের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছিত রফি, ট্রাস্টের সিনিয়র ট্রাস্টি আবুল কালাম, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, রফিকুল ইসলাম জুবায়ের।

সভার শুরতে কোরআন তেলাওয়াত করেন প্রেস ক্লাবের সদস্য মাওলানা শহিদুর রহমান ও স্বাগত বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সদস্য অসিত রঞ্জন দেব, নূর উদ্দিন, জামাল মিয়া, মো. আবুল কাশেম, দৈনিক ভোরের ডাকের বিশ্বনাথ প্রতিনিধি আহমদ আলী হিরণ, সংগঠক মিনহাজুর রহমান, লাল মিয়া, নাজমুল ইসলাম, তাজুল ইসলাম প্রমুখ।

বিশ্বনাথ প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি রাজু, সাধারণ সম্পাদক মিলাদ

বিশ্বনাথ :: সিলেটের ঐতিহ্যবাহী সার্বজনীন প্রতিষ্ঠান বিশ্বনাথ প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা সোমবার (২৭ ডিসেম্বর) রাতে প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

প্রেসক্লাব সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রেসক্লাব সাবেক সভাপতি ও ওয়ান বাংলা নিউজের সম্পাদক জাকির হোসেন কয়েছ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লন্ডন-বাংলা প্রেসক্লাবের সদস্য আব্দুল বাছিত রফি ও আবুল কলাম। আরও বক্তব্য রাখেন প্রেসক্লাব সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের, মিজানুর রহমান মিজান।

সাধারণ সভায় নির্বাচনের মাধ্যমে প্রেসক্লাবের ২০২১-২০২৩ সেশনের জন্য নতুন কমিটি গঠন করা হয়। ভোটের মাধ্যমে সভাপতি পদে নির্বাচিত হন তজম্মুল আলী রাজু ( দৈনিক ইত্তেফাক ও সবুজ সিলেট)। তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন প্রনঞ্জয় বৈদ্য অপু (দৈনিক উত্তরপূর্ব)।

সাধারণ সম্পাদক পদে এমদাদুর রহমান মিলাদকে (দৈনিক সিলেটের ডাক ও এনটিভি ইউরোপ) অপর প্রার্থী মোহাম্মদ আলী শিপন (দৈনিক কালের কন্ঠ ও সিলেট মিরর) সমর্থন করায় তিনি বিনা প্রতিদ্ব›দ্বীতায় তিনি নির্বাচিত হন এবং কোষাধ্যক্ষ পদে ভোটের মাধ্যমে নির্বাচিত হন জামাল মিয়া (দৈনিক আজকের পত্রিকা)। তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন নূর উদ্দিন (দৈনিক সিলেটের দিনরাত)।

এছাড়া সভায় নতুন ৩জন সদস্যকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়। সদস্যরা হলেন মুহাম্মদ নুরুল ইসলাম (দৈনিক আজকালের খবর), আহমদ আলী হিরন (দৈনিক ভোরের ডাক) ও শফিকুল ইসলাম সফিক ( ফটোগ্রাফার)।

বিশ্বনাথ প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বিশ্বনাথ :: সিলেটের ঐতিহ্যবাহী সার্বজনীন প্রতিষ্ঠান বিশ্বনাথ প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা সোমবার (২৭ ডিসেম্বর) রাতে প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

প্রেসক্লাব সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথির বক্তব্য রাখেন, প্রেসক্লাব সাবেক সভাপতি ও ওয়ান বাংলা নিউজের সম্পাদক জাকির হোসেন কয়েছ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লন্ডন-বাংলা প্রেসক্লাবের সদস্য আব্দুল বাছিত রফি ও আবুল কালাম।

আরও বক্তব্য রাখেন, প্রেসক্লাব সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের, মিজানুর রহমান মিজান।

সভায় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সহ-সভাপতি তজম্মুল আলী রাজু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন, সদস্য শহিদুর রহমান, অসিত রঞ্জন দেব, নূর উদ্দিন, জামাল মিয়া ও মো. আবুল কাশেম।





সকল বিভাগ এর আরও খবর

দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ
অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত
রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার
সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে
গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)