শিরোনাম:
●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত
রাঙামাটি, বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৯ এপ্রিল ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » পুলিশের সহায়তায় সাজানো মামলায় এলাকায় উত্তেজনা
প্রথম পাতা » সকল বিভাগ » পুলিশের সহায়তায় সাজানো মামলায় এলাকায় উত্তেজনা
৪১৩ বার পঠিত
শনিবার ● ৯ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পুলিশের সহায়তায় সাজানো মামলায় এলাকায় উত্তেজনা

--- বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ থানার পালেরচক গ্রামের স্কুল শিক্ষক লায়েক মিয়া ও তার ভাই সেজু মিয়া সহ ৭ জনের বিরুদ্ধে একটি সাজানো মামলা দায়েরের ঘটনায় এলাকায় চরম উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

এই সাজানো মামলার ঘটনায় বিশ্বনাথ থানার এসআই মামুনুর রশিদকে দায়ী করে সিলেটের পুলিশ সুপার বরাবরে ৬ জুলাই একটি অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ সুপার অভিযোগ কারীদের বক্তব্য শুনে নিরপক্ষ তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস দেন। এ তথ্য নিশ্চিত করেছেন পালেরচক গ্রামের মাহবুব হোসেন ও নুর আলম।

গত ০১/০৪/২০২২ইং তারিখে দন্ড বিধি আইনের ৩৫৪/৩০৭/৩২৫/৩২৪/৩২৩/৪৪৮/৪২৭/১৪৩/৩৭৯/৫০৬ মামলাটি দায়ের করেছেন, পালেরচক গ্রামের মৃত সাইদুর রহমানের স্ত্রী আছিয়া বেগম।

অভিযোগে জানা যায়, গত ২৯ই মার্চ বিশ্বনাথ থানার এসআই পালেরচক গ্রামের স্কুল শিক্ষক লায়েক মিয়া ও সেজু মিয়ার বাড়িতে আছিয়া বেগমের গাছ কাটার একটি অভিযোগ তদন্তে যান। লোকজনের উপস্থিতে তদন্তকারী দারোগা গাছ কাটার কোন প্রমান পাননি। ৩১ মার্চ আছিয়া বেগমের কাজের মেয়ে রুনা বেগমকে মারপিট করে গুরতর জখম শ্লীলতাহানি সহ বিভিন্ন অভিযোগ এনে উপরোক্ত মামলাটি দায়ের করা হয়।

মামলা দায়েরের আগে রুনা বেগমকে মাথায় হাতে ব্যান্ডিস দিয়ে ছবি তোলা হয়। ঘটনার দিন বাদী ও বিবাদীদের মধ্যে কোন কথা কাটাকাটিও হয়নি। অথচ এই সাজানো মামলাটি রেকর্ড করার পর এস আই মামুনুর রশিদ ১লা এপ্রিল রাতে স্কুল শিক্ষক লায়েক ও সেজুকে গ্রেফতারের জন্য রাত আড়াইটার সময় তাদের বাড়িঘরে তল্লাশি শুরু করেন।

এ সময় মহিলা শিশুরা আতংকিত হয়ে কান্নাকাটি শুরু করলে তিনি আসামী গ্রেফতার না করে থানায় ফিরে যান। এই সাজানো মামলার খবর পেয়ে এলাকাবাসী উত্তেজিত হয়ে পড়েন এবং পুলিশ সুপারের নিকট অভিযোগ দায়ের করেন। তারা সাজানো ও মিথ্যা মামলা থেকে আসামীদের অব্যাহতি এস আই মামুনুর রশিদ ও বাদীনীর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

বলা আবশ্যক যে, মৃত সাইদুর রহমানে স্ত্রী আছিয়া বেগম সিলেট শহরে বসবাস করেন এবং এই মামলার ১ নং স্বাক্ষী রুনা বেগম তার ঘরের কাজের মেয়ে। রুনা বেগমের বাড়ি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার নিজামপুর গ্রামে। যুক্তরাজ্য প্রবাসী এহিয়া মিয়া লায়েক ও সেজুর চাচাত ভাই হয়।

বাড়ি জমির বিরুধ নিয়ে এহিয়া মিয়া তার ঘরের কাজের মেয়ে রুনাকে দিয়ে বিভিন্ন সময়ে চাচাত ভাইদের বিরুদ্ধে মিথ্যা সাজানো ও অসম্মান জনক একাধিক মামলা দায়ের করেছেন। এ নিয়ে আত্বীয়-স্বজন গ্রামবাসী বিচার বৈঠকের উদ্যোগ নিলে এহিয়া ও তার পক্ষের লোকজন বারবার অমান্য করেন।

স্থানীয় লোকজনের অভিযোগ আনিয়া তাহার কর্মকান্ডে তাদের বংশের মান সম্মান ক্ষুন্ন হচ্ছে। এসআই মামুনুর রশিদ রামপাশা ইউনিয়নের কমিউনিটি পুলিশের দায়িত্বে থাকার সুযোগে লন্ডনী এই পরিবারের সাথে সর্ম্পক গড়ে তুলে প্রতি পক্ষকে হয়রানি করছেন বলে গ্রামবাসীরা অভিযোগ করেছেন।

বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, যেকোনো ঘটনায় থানায় মামলা হতেই পারে। তবে এ মামলা সুষ্টু তদন্ত করে ব্যবস্তা নেওয়া হবে বলে তিনি আশ্বাস দেন।

বিশ্বনাথে চেরাগ আলীর পরিবারের পক্ষ থেকে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রবাসীরা দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রবাসীরা সবসময় চিন্তা করেন দেশের মানুষ ভালো থাকেন। গরিব অসহায় মানুষ যাতে দুবেলা দু মুটো খেয়ে বেঁচে থাকতে পারে তার জন্য তারা কাজ করে যাচ্ছেন। তাই আমাদের প্রবাসীরা প্রসংসার দাবিদার।

তিনি শনিবার সিলেটের বিশ্বনাথ পৌরসভার ৯নং ওয়ার্ডর ইলামের গাও গ্রামের যুক্তরাজ্য প্রবাসী বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের সদস্য আব্দুর রুসন চেরাগ আলীর বাড়ীতে তার পরিবারের উদ্যোগে রমজানের খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

প্রায় তিন শতাধিক অসহায়-দরিদ্র পরিবারের সদস্যদের মধ্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খানের সভাপতিত্বে ও যুগ্ন সাধারণ সম্পাদক আমীর আলী চেয়ারম্যানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, আবদুল আজিজ সুমন, বন ও পরিবেশ সম্পাদক হাজী আব্দুল মতিন, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, মহব্বত আলী জাহান, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল খালিক। তার পারিবারের পক্ষে বক্তব্য রাখেন মোজাহিদ আলী রিপন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সদস্য ইয়াছিন আলী, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইছাক আলী, সাধারণ সম্পাদক শেখ মোশাহিদ আলী, পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম বুলবুল, যুবলীগ নেতা জুবের মিয়া। পৌর কৃষকলীগের সদস্য মিন্টু মিয়া কৃষক প্রমুখ।

বিশ্বনাথে একজন কিডনি রোগীকে মানবিক সহায়তা করুন

বিশ্বনাথ :: বিশ্বনাথ উপজেলা কালিটেকা গ্রামের আব্দুল মতিন কিডনি রোগে আক্রান্ত হয়ে এখন মৃত্যুর পথযাত্রি। তাকে উন্নত চিকিৎসা করাতে হলে অনেক টাকার প্রয়োজন বলে চিকিসরা জানিয়েছেন। গত ৪ বছর ধরে অসুস্থ্য আব্দুল মতিন বেঁচে থাকার জন্য নিজের সহায়সম্বল বিক্রি করে দিয়েছেন।

তার একটি কিডনি প্রতিস্থাপন করা হলে তাঁকে বাঁচানো যাবে বলে চিকিৎসকরা আত্তীয়-
জনকে জানিয়েছেন। কোন উপায় না পেয়ে আব্দুল মতিন এখন সমাজের বিত্তশালীদের নিকট আবেদন জানিয়েছেন। তার ২টি চোখেও অপারেশনের প্রয়োজন। তাঁকে বাচানোর জন্য আত্নীয়-স্বজনরা অনেক চেষ্টা তদবির করছেন। কিন্তু টাকা সংগ্রহ করতে পারছেন না।

বিশ্বানাথের প্রবাসি ভাই-বোন সহ মানবতার কল্যাণে গঠিত সকল সংঘটনের নিকট ও আবেদন করেছেন। তাঁকে সবাই সহায়তা করে বাঁচাবেন এই বুকভরা আসা নিয়ে সংবাদপত্রের মাধ্যমে মানবতার সেবকদের নিকট আবেদন করেছেন। তার স্ত্রী শেলিনা বেগমের বিশ্বনাথ ডাচ বাংলা ব্যাংক, একাউন্ট নংঃ ১৩১১০১৫২৪৯৭ এবং মোবাইল ও বিকাশ নম্বর ০১৩০৩২৫৫৪৯০।

মিলাদের বিরুদ্ধে বিএনপি নেতার অভিযোগ দায়ের বিশ্বনাথে সাংবাদিকদের জরুরী সভা, নিন্দা

বিশ্বনাথ :: এনটিভি ইউরোপ ও দৈনিক সিলেটের ডাকের বিশ্বনাথ প্রতিনিধি এবং বিশ্বনাথ নিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক এমদাদুর রহমান মিলাদকে অভিযুক্ত করে সিলেটের আদালতে বিশ্বনাথ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়া কর্তৃক দায়েরকৃত অভিযোগের প্রতিবাদে বিশ্বনাথে কর্মরত সকল সাংবাদিকদের যৌথ জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে বিশ্বনাথ প্রেস ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রবীণ সাংবাদিক মিজানুর রহমান মিজান। সভায় বিএনপি নেতা কর্তৃক আদালতে দায়ের করা অভিযোগে সাংবাদিক এমদাদুর রহমান মিলাদকে অভিযুক্ত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাংবাদিক নেতৃবৃন্দ।

এছাড়া এ ঘটনায় সাংবাদিকদের পরবর্তী করণীয় নির্ধারণে আগামী ১৯ এপ্রিল মঙ্গলবার পুনঃরায় সভা আহবান করা হয়েছে।

দৈনিক আমাদের সময় প্রতিনিধি আব্বাস হোসেন ইমরান ও দৈনিক শুভ প্রতিদিনের সহকারী বার্তা সম্পাদক নবীন সোহেলের সঞ্চালনায় জরুরী সভায় অংশ নেন মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক রফিকুল ইসলাম জুবায়ের, সাপ্তাহিক বিশ্বনাথবার্তা সম্পাদক মোসাদ্দিক হোসেন সাজুল, দৈনিক ইত্তেফাক ও সবুজ সিলেট প্রতিনিধি তজম্মুল আলী রাজু, দৈনিক সমকাল ও চ্যানেল এস-ইউকে প্রতিনিধি জাহাঙ্গীর আলম খায়ের, দৈনিক উত্তরপূর্ব প্রতিনিধি প্রনঞ্জয় বৈদ্য অপু, দৈনিক যুগান্তর ও যুগভেরী প্রতিনিধি আশিক আলী, মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট প্রতিনিধি শহিদুর রহমান, দৈনিক সিলেটের ডাক ও এনটিভি ইউরোপ প্রতিনিধি এমদাদুর রহমান মিলাদ, দৈনিক সিলেটবাণী প্রতিনিধি অসিত রঞ্জন দেব, দৈনিক গণমুক্তি প্রতিনিধি রোহেল উদ্দিন, দৈনিক কালেরকণ্ঠ ও সিলেট মিরর প্রতিনিধি মোহাম্মদ আলী শিপন, দৈনিক সিলেটের দিনরাত প্রতিনিধি নুর উদ্দিন, দৈনিক আজকের পত্রিকা প্রতিনিধি জামাল মিয়া, দৈনিক যায়যায়দিন ও একাত্তরের কথা প্রতিনিধি কামাল মুন্না, দৈনিক ভোরের কুমিল্লা প্রতিনিধি মো.আবুল কাশেম, দৈনিক ইনকিলাব প্রতিনিধি আবদুস সালাম, দৈনিক আজকালের খবর প্রতিনিধি নুরুল ইসলাম, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি আহমদ আলী হিরন প্রমুখ।





সকল বিভাগ এর আরও খবর

উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
রাউজানে কালবৈশাখীর তান্ডব রাউজানে কালবৈশাখীর তান্ডব
৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত
ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন
খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং
নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র
জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর
রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)