শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৪ জুন ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » চুয়েটে ছাত্রলীগের দু’গ্রুপ মুখোমুখী অবস্থান : ক্লাস বর্জন
প্রথম পাতা » চট্টগ্রাম » চুয়েটে ছাত্রলীগের দু’গ্রুপ মুখোমুখী অবস্থান : ক্লাস বর্জন
৪০৩ বার পঠিত
মঙ্গলবার ● ১৪ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চুয়েটে ছাত্রলীগের দু’গ্রুপ মুখোমুখী অবস্থান : ক্লাস বর্জন

--- আমির হামজা, স্টাফ রিপোর্টার :: গত ১১ জুন শনিবার রাতে চট্টগ্রাম শহরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফলের একটি অনুষ্ঠানে চুয়েটের শিক্ষার্থীদের একটি গ্রুপ যোগ দেয়। অনুষ্ঠান শেষ করে নওফেল সমর্থক গ্রুপ ৯টায় বাস ছাড়ার কথা থাকলেও ৩০মিনিট দেরীতে বাস ছাড়ে। এনিয়ে বাসে থাকা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন সমর্থক গ্রুপের সাখে বাকবিতান্ডা হয়। পরে তা ক্য্যম্পাসে মামারমারিতে রুপ নেয়। দুই পক্ষ হাতে লাঠি, রামদা নিয়ে সংর্ঘষে জড়িয়ে পড়ে। এসময় কিউকে হলের ছাদ থেকে ছোঁড়া ইটের আঘাতে যন্ত্রকৌশল বিভাগের তৌহিদুর রহমান তামিম নামে চতুর্থ বর্ষের (১৭ ব্যাচ) এক সাধারণ শিক্ষার্থী ও রামসান নামের আরেক সাধারণ শিক্ষার্থী আহত হয়। ল্যাব থেকে ফেরার পথে রাম দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত করা হয় তড়িৎ কৌশল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র রাফসানকে। দুই সাধারন শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় রবিবার দুপুরের শেষে আবারো ও দু’পক্ষ একে অপরের বিরুদ্ধে শ্লোগান ও পাল্টা শ্লোগান দিতে থাকে। এক গ্রুপ শেখ রাসেল হলে একে অপর পক্ষের রুমের তালা ভেঙ্গে ফেলে। এরপর রুমে প্রবেশ করে তাদের বিছানাপত্র রুমের বাইরে ছুঁড়ে ফেলে দিয়ে স্লোগান দিতে থাকে।
গত শনিবার রাতের ঘটনার সূত্র ধরে শেখ রাসেল হল, শহীদ তারেক হুদা হল ও শাহ হলের কিছু শিক্ষার্থী একত্রিত হয়ে ড. কিউকে হলের দিকে যায় এবং বিভিন্ন শ্লোগান দিতে থাকে।
এ ঘটনার পর থেকে চুয়েটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। ঘটনার বিষয়ে জানতে চাইলে ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক ডা. মো. রেজাউল করিম বলেন, ক্যাম্পাস বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। ক্যাম্পাসে আসার সময় দু’ছাত্রের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে তা কম্প্যাস পর্যন্ত ছড়িয়ে পড়ে। চুযেটে শিক্ষার্থীদের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনার দু’সাধারন শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদে গতকাল ১৩ জুন সোমাবার চুয়েটে সাধারন শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেন।
এ রির্পোট লেখা পষর্ন্ত চুয়েটে দু’গ্রুপ মুখোমুখী অবস্থান নিয়েছে।
এব্যাপারে রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, দু’গ্রুপের সংর্ঘষের ঘটনার পর চুয়েটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সোমবার চুয়েটে সাধারন শিক্ষার্থীরা ঘটনার প্রতিবাদে ক্লাস বর্জন করেছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)