শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২৪ জুন ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ালেন শফিক চৌধুরী : বন্যা পরিস্থিতি নিয়ে আরো একাধিক সংবাদ
প্রথম পাতা » প্রধান সংবাদ » বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ালেন শফিক চৌধুরী : বন্যা পরিস্থিতি নিয়ে আরো একাধিক সংবাদ
২৪৬ বার পঠিত
শুক্রবার ● ২৪ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ালেন শফিক চৌধুরী : বন্যা পরিস্থিতি নিয়ে আরো একাধিক সংবাদ

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার বন্যা পরিস্থিতি নিয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

গতকাল বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। এসময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্তদের খোঁজ-খবর নেন এবং উপজেলায় কর্মরত সকল সাংবাদিকদের (৩২ জন) নগদ অর্থ দিয়ে তাদের পাশে দাঁড়ান।

মতবিনিময় সভায় শফিক চৌধুরী বলেন, সকল দূর্যোগকালীন সময়ে সাংবাদিকরাই সবার আগে মানবতার কল্যাণে এগিয়ে আসেন। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে তাদের কলমের মাধ্যমে দূর্যোগপূর্ণ মানুষের কথা সমাজের সামনে তুলে ধরেন। তিনি বলেন, বন্যা পরিস্থিতি ও ক্ষয়ক্ষতি দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহত্তর সিলেট পরিদর্শন করে গেছেন। তিনি নিজ মুখে সিলেটের সকল বন্যার্তদের পাশে থাকার কথাও বলে গেছেন।

এসময় বন্যার মতো দূর্যোগকালীন সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি না করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান করেন শফিক চৌধুরী। তিনি বলেন, কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে সকল ভালো ব্যবসায়ীদের সম্মান যাতে নষ্ট না হয়, সে দিকে সবাইকে খেয়াল রাখতে হবে। দূর্যোগকালীন সময়ে মানুষের সহযোগীতায় সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, মোহাম্মদ আসাদুজ্জামান, ইরন মিয়া, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সদস্য এমদাদ হোসেন, সদ্য প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খানের ছোট ভাই ফিরোজ খান, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি তজম্মুল আলী, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান, সদস্য রাজু খান, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বুলবুল, পৌর কৃষক লীগের আহবায়ক বিকাশ মালাকার, যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, জেলা শ্রমিক লীগের সদস্য শংকর দাশ শংকু, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক কবিরুল ইসলাম কবির, জেলা ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ তালুকদার প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে বন্যার্তদের মধ্যে জেলা ক্রীড়া সংস্থার রান্না করা খাবার বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে থাকা ৭ শতাধিক মানুষের মাঝে জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে পৌর শহরের রাম সুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়সহ উপজেলা ৪ টি আশ্রয় কেন্দ্রে থাকা খাবার বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে রান্না করা খাবার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম, যুগ্ম সম্পাদক হানিফ আলম চৌধুরী, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দিপাল কুমার, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সদস্য এমদাদ হোসেন, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি তজম্মুল আলী, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান, সদস্য রাজু খান, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বুলবুল, পৌর সহায়ক কমিটির সদস্য ইছহাক আলী, পৌর কৃষক লীগের আহবায়ক বিকাশ মালাকার, যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, জেলা শ্রমিক লীগের সদস্য শংকর দাশ শংকু, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক কবিরুল ইসলাম কবির, উপজেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহবুবুর রহমান জুয়েল, সহ সভাপতি আক্তার হোসেন, লোকমান মিয়া, জেলা ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ তালুকদার প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে শফিক চৌধুরী রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের বন্যার্তদের মধ্যে ব্যক্তিগত তহবিল থেকে প্রায় ১ হাজার মানুষের মাঝে রান্না করা খাবার ও প্রায় শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী এবং ৫ শতাধিক পরিবারের মধ্যে নগদ টাকা, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

বুধবার (২২ জুন) দিনব্যাপী তিনি (শফিক চৌধুরী) উপজেলার দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামস্থ নিজ বাড়িতে থাকা আশ্রয় কেন্দ্র, আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র, টুনু মিয়া বাড়িস্থ আশ্রয়ন কেন্দ্র, শাহ চান্দ শাহ কালু মাদ্রাসা আশ্রয় কেন্দ্র, চান্দভরাং মাদ্রাসা আশ্রয় কেন্দ্র, সাজিবাড়ি মাদ্রাসা আশ্রয় কেন্দ্র, আব্দুল খালিক বাড়িস্থ আশ্রয় কেন্দ্র, চান্দভড়াং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ আশ্রয় কেন্দ্রসহ ইউনিয়নের সবকটি আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শনকালে শফিক চৌধুরী নিজের ব্যক্তিগত তহবিল রান্না করা খাবার, খাদ্যসামগ্রী, খাবার স্যালাইন এবং পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, নগদ টাকা বিতরণ করেন।

এছাড়া গত শনিবার (১৮ জুন) থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রতিদিন এক হাজার পরিবারকে রান্না করা খাবার বিতরণ করে হচ্ছে ২৪ ঘন্টার রাজনীতিবীদের উপাধি পাওয়া জননেতা আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী পক্ষ থেকে এবং বৃহস্পতিবার (২৩ জুন) প্রতিদিন ২ হাজার মানুষের মাঝে রান্না করা খাবার বিতরন করা হবে বলে জানান শফিক চৌধুরীর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলাম কবির।

এদিকে বুধবার দুপুরে মহানগর যুবলীগের সাবেক সদস্য জহুরুল ইসলাম চৌধুরী মাছুমের পরিবারের পক্ষ থেকে উপজেলার দশঘর ইউনিয়নের মান্দারুকা, শাহবাজপুর ও ধরারাই এর ৪টি আশ্রয় কেন্দ্রে থাকা প্রায় শতাধিক পরিবারের মাঝে এক সপ্তাহের খাদ্যসামগ্রী বিতরণ করেন শফিক চৌধুরী।

দিনব্যাপী রান্না করা খাবার, খাদ্যসামগ্রী, নগদ অর্থ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সমছু মিয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, মহানগর যুবলীগের সাবেক সদস্য জহুরুল ইসলাম চৌধুরী মাছুম, শফিক চৌধুরীর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলাম কবির, দশঘর ইউনিয়ন পরিষদের মেম্বার মুহিত চৌধুরী, জেলা ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমুখসহ স্থানীয় নেতৃবৃন্দ।

বিশ্বনাথে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের খাবার বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন ইউনিয়নের (লামাকাজী, খাজাঞ্চী, বিশ্বনাথ, অলংকারী, রামপাশা) বন্যার্তদের মধ্যে রান্না করা খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান-ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের উদ্যোগে ১ হাজার ২শত বন্যার্ত মানুষের মধ্যে ওই খাবার ও পানি বিতরণ করা হয়।

রান্না করা খাবার ও বিশুদ্ধ পানি বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মানিক লাল দে, সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য সমর, সাংগঠনিক সম্পাদক শংকর দাশ শংকু, উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, সদস্য জ্যোতিশ দাশ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার রনজিত ধর রন, উপদেষ্টা মন্ডলীর সদস্য কালীনন্দন পাল চৌধুরী, উপজেলা জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক নেপাল দেব, অলংকারী ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি বিজিত সরকার, লামাকাজী ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিল্টু দাশ, বিশ্বনাথ ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুমন দেব, খাজাঞ্চী ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনজিত দাশ রঞ্জু, বিশ্বনাথ ইউনিয়ন যুব ঐক্য পরিষদের সভাপতি বিজয় চন্দ্র দে, সংগঠক অভি দেব, রাজু দাশ, তমাল দাশ প্রমুখ নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রীর পক্ষে বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আনোয়ারুজ্জামানের খাবার বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর সার্বিক সহযোগীতায় উপজেলার দৌলতপুর, দশঘর ইউনিয়নের ও পৌর শহরের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে থাকা প্রায় দুই হাজার বন্যার্তদের মাঝে ওই খাবার বিতরণ করা হয়।

রান্না করা খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য শানুর হোসাইন, সাবেক সহ প্রচার সম্পাদক বশির আহমদ, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, সদস্য জামাল উদ্দিন, উপজেলা যুবলীগের সদস্য শাহ আলম খোকন, যুবলীগ নেতা আমির আলী, হুমায়ুন রশীদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসাইন প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার ২ শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে যিন্-নুরাইন ফাউন্ডেশন। গত রোববার থেকে বুধবার পর্যন্ত বন্যায় কবলিত মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে ২০০ পরিবারের মাঝে পৌছে দেয়া হয় ওই খাদ্যসামগ্রী।

বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল জনপ্রতি চাল ৮ কেজি, সোয়াবিন ১ লিটার, পেয়াঁজ ২ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি, লবন ১ কেজি, রসুন আধা কেজি, সাবান এক পিস, লাচ্ছি এক প্যাকেট।

এছাড়া সোমবার ও মঙ্গলবার পৌর শহরের রামসুন্দর হাইস্কুলে আশ্রয় কেন্দ্রে থাকা আশ্রিতদের রান্না করা খাবার দিয়েছে যিন্-নুরাইন ফাউন্ডেশন। বিশ্বনাথ থিয়েটারের সাবেক অর্থ সম্পাদক ও যিন্-নুরাইন ফাউন্ডেশনের কর্ণধার যুক্তরাজ্য প্রবাসী ছালেহ আহমদ সুমন জানান, ইতিমধ্যে যিন্-নুরাইন ফাউন্ডেশন গরীব অসহায় মানুষদের ঘর নির্মাণ, টিওবওয়েল স্থাপন, টিন বিতরণসহ মানবিকতার কল্যাণে নানা কার্যক্রম পরিচালনা করে আসছে।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে শফিক চৌধুরী রান্না করা খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের বন্যার্তদের মধ্যে ব্যক্তিগত তহবিল থেকে প্রায় ১ হাজার মানুষের মাঝে রান্না করা খাবার ও প্রায় শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী এবং ৫ শতাধিক পরিবারের মধ্যে নগদ টাকা, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

বুধবার (২২ জুন) দিনব্যাপী তিনি (শফিক চৌধুরী) উপজেলার দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামস্থ নিজ বাড়িতে থাকা আশ্রয় কেন্দ্র, আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র, টুনু মিয়া বাড়িস্থ আশ্রয়ন কেন্দ্র, শাহ চান্দ শাহ কালু মাদ্রাসা আশ্রয় কেন্দ্র, চান্দভরাং মাদ্রাসা আশ্রয় কেন্দ্র, সাজিবাড়ি মাদ্রাসা আশ্রয় কেন্দ্র, আব্দুল খালিক বাড়িস্থ আশ্রয় কেন্দ্র, চান্দভড়াং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ আশ্রয় কেন্দ্রসহ ইউনিয়নের সবকটি আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শনকালে শফিক চৌধুরী নিজের ব্যক্তিগত তহবিল রান্না করা খাবার, খাদ্যসামগ্রী, খাবার স্যালাইন এবং পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, নগদ টাকা বিতরণ করেন।

এছাড়া গত শনিবার (১৮ জুন) থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রতিদিন এক হাজার পরিবারকে রান্না করা খাবার বিতরণ করে হচ্ছে ২৪ ঘন্টার রাজনীতিবীদের উপাধি পাওয়া জননেতা আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী পক্ষ থেকে এবং বৃহস্পতিবার (২৩ জুন) প্রতিদিন ২ হাজার মানুষের মাঝে রান্না করা খাবার বিতরন করা হবে বলে জানান শফিক চৌধুরীর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলাম কবির।

এদিকে বুধবার দুপুরে মহানগর যুবলীগের সাবেক সদস্য জহুরুল ইসলাম চৌধুরী মাছুমের পরিবারের পক্ষ থেকে উপজেলার দশঘর ইউনিয়নের মান্দারুকা, শাহবাজপুর ও ধরারাই এর ৪টি আশ্রয় কেন্দ্রে থাকা প্রায় শতাধিক পরিবারের মাঝে এক সপ্তাহের খাদ্যসামগ্রী বিতরণ করেন শফিক চৌধুরী।

দিনব্যাপী রান্না করা খাবার, খাদ্যসামগ্রী, নগদ অর্থ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সমছু মিয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, মহানগর যুবলীগের সাবেক সদস্য জহুরুল ইসলাম চৌধুরী মাছুম, শফিক চৌধুরীর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলাম কবির, দশঘর ইউনিয়ন পরিষদের মেম্বার মুহিত চৌধুরী, জেলা ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমুখসহ স্থানীয় নেতৃবৃন্দ।
বিশ্বনাথে রান্না করা ও শুকনো খাবার নিয়ে বন্যার্তদের পাশে থানা পুলিশ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার বন্যার্তদের মধ্যে গত কয়েক দিন রান্না করা ও শুকনো খাবার বিতরণ করে যাচ্ছে থানা পুলিশ। খাবার বিতরণের পাশাপাশি পানিবন্দী মানুষের জানমালের নিরাপত্তা প্রদানের লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছে থানা পুলিশ।

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমদ বিপিএম (বার)’র দিক নির্দেশনায় ও সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম (এ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)’র সার্বিক তত্ত¡াবধানে গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রসহ পানিবন্দী থাকা মানুষের মধ্যে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমানের নেতৃত্বে থানা পুলিশের সদস্যরা।

বিশ্বনাথের রামপাশা ও খাজাঞ্চী ইউনিয়নে আ’লীগ নেতা গিয়াসের খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ও রামপাশা ইউনিয়নের বন্যার্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ। তিনি বুধবার (২২ জুন) ওই দুই ইউনিয়নে বন্যা দুর্গত মানুষের বিতরণের জন্য স্থানীয় ইউনিয়নের জনপ্রতিনিধিগণের কাছে খাদ্যসামগ্রী হস্তান্তর করেছেন।

খাদ্যসামগ্রী হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, ইউনিয়ন পরিষদের মেম্বার আবুল কাশেম, নজরুল ইসলাম, জামাল উদ্দিন, ফখরুল ইসলাম, বখতিয়ার আহমদ, পংকজ বিহারী দাস, মুরব্বী আয়ূব আলী, আওয়ামী লীগ নেতা ছাব্বির আহমদ, যুবলীগ নেতা দুদু মিয়া, ছাত্রলীগ নেতা লায়েক হাসান অভি প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথের বিভিন্ন ইউনিয়নে এমপি মোকাব্বির খানের খাবার বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন (লামাকাজী, খাজাঞ্চী, রামপাশা, বিশ্বনাথ) ইউনিয়নের বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেছেন স্থানীয় এমপি ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান।

পৃথক পৃথক স্থানে খাবার বিতরণকালে তিনি বলেন, বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য যা যা করণীয়, তিনি জনসাধারনের জন্য এর সবকিছুই করবেন। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও প্রবাসীদেরকে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান করেন।

খাবার বিতরণকালে এমপি মোকাব্বির খানের সাথে উপস্থিত ছিলেন ওসমমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূর উদ্দিন আহমদ নুনু, বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম মেম্বার, লামাকাজী ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ, রামপাশা ইউনিয়ন পরিষদের মেম্বার নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু, সংগঠক আব্দুস শহিদ প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে ‘হৃদয়ে বাংলাদেশ’র খাদ্যসামগ্রী ও অর্থ বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বন্যার্তদের মধ্যে নরসিংদির মাধবদী থেকে আসা ‘হৃদয়ে বাংলাদেশ’ নামে সংগঠনের উদ্যোগে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বুধবার (২২ জুন) দুপুরে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রাজাগঞ্জ বাজারে অতিথি হিসেবে খাদ্যসামগ্রী ও অর্থ বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপজেলা যুবলীগ নেতা মুহিবুর রহমান সুইটের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমান বন্দরের ইমিগ্রেশনের এএসপি আব্দুল মালিক, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন।

এসময় উপস্থিত সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমান বন্দরের ইমিগ্রেশনের ওসি মাহমুদুল হাসান, জামাল উদ্দিন, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, যুগ্ম সম্পাদক মিজাজুল হোসেন, মাধবদী থানা প্রেসক্লাব সভাপতি খন্দকার মো. শাহিন, হৃদয়ে বাংলাদেশের সভাপতি ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক আল-আমিন রহমান, সাংগঠনিক সম্পাদক আল-আমিন সরকার, কোষাধ্যক্ষ মো. ফারুক, প্রচার সম্পাদক আমির হোসেন, সদস্য হাজী রুমান, নূরে আলম, আনোয়ার মোল্লা, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের সদস্য দবির মিয়া, উপজেলা সেচ্ছাসেবক লীগ নেতা সিজিল মিয়া, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কামরান আহমদ প্রমুখ।





প্রধান সংবাদ এর আরও খবর

দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে
অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী
অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন
রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার
সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)