শিরোনাম:
●   ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের পুনর্বাসন রমজানের আগে : সিসিক মেয়র ●   মিরসরাইয়ে অবৈধ ইটভাটায় অভিযান : সাড়ে নয় লক্ষ টাকা জরিমানা ●   সরকার আর মুনাফাখোর সিন্ডিকেট এখন একাকার ●   অবৈধ পানি সংযোগের বিরুদ্ধে অভিযানে সিসিক ●   ঈশ্বরগঞ্জে সড়ক দূর্ঘনায় নিহত-২ : আহত-৪ ●   মানিকছড়িতে অবৈধভাবে বালু উত্তোলনে অর্থদণ্ড ●   ব্রাদার্স এলিভেন প্রিমিয়ার লীগের ১ম আসরের ফাইনাল ●   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাঙামাটি বধির বিদ্যালয়ে আলোচনা সভা ●   সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বিএমএসএস’র শ্রদ্ধাঞ্জলি অর্পণ ●   রাবিপ্রবিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ●   খাগড়াছড়িতে ফ্রিল্যান্সিং করে সুমন এর আয় মাসে ৮ লাখ টাকা ●   খাগড়াছড়িতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত-২ ●   ঘোড়াঘাটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ●   খাগড়াছড়িতে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন পার্বত্য প্রতিমন্ত্রী ●   বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত ●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ●   গাবতলীতে অগ্নিকান্ডে ১ বৃদ্ধার মৃত্যু ●   যারা দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়, তাদেরকে রুখে দিতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   মিরসরাইয়ে ফসলের ক্ষতিকারক মীর্জা মোহাম্মদ এর বিরুদ্ধে মানববন্ধন ●   ঘোড়াঘাটে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রাপ্তদের সম্মাননা ●   ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্যে কোণঠাসা এলাকাবাসী ●   পানছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকান্ড ●   মাটিরাঙ্গায় গাঁজাসহ গ্রেপ্তার-১ ●   রাউজানে চাঁদের গাড়ি ধাক্কায় নিহত-১ ●   ঈশ্বরগঞ্জ মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা ●   ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা ●   ঘোড়াঘাটে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত ●   মানবিক কর্মকাণ্ডে প্রশংসিত ইউএনও খোরশেদ আলম চৌধুরী ●   চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ●   গাবতলীতে অটোচালক খুন : আটক-৩
রাঙামাটি, শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৭ জুলাই ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন
প্রথম পাতা » চট্টগ্রাম » লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন
৪৫৪ বার পঠিত
বৃহস্পতিবার ● ৭ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

--- আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)প্রতিনিধি :: শতভাগ বিদ্যুতায়িত উপজেলা চট্টগ্রামের মিরসরাই। এই উপজেলায় প্রায় ৫ লক্ষাধিক লোকের বসবাস, রয়েছে প্রায় ১ লক্ষ ২৭ হাজার বিদ্যুত গ্রাহক। গত কয়েকদিনের ভয়াবহ লোডশেডিংয়ে প্রচন্ড দাপদাহে বিপর্যস্ত জনজীবন। দিনে ১৫ থেকে ২০ বার লোডশেডিংয়ে বিপাকে পড়েছে এখানকার বাসিন্দারা, বিশেষ করে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীরা। ভয়াবহ এই লোডশেডিংয়ের যন্ত্রণা থেকে পরিত্রাণ চান শিক্ষার্থী, ব্যবসায়ী ও সাধারণ মানুষ। প্রচন্ড দাপদাহে অসহ্য হয়ে ক্ষোভে ফুঁসে উঠেছে সর্বস্তরের জনগণ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কষ্ট আর ক্ষোভের বহি:প্রকাশ ঘটাচ্ছে অনেকেই।

বারইয়ারহাট বাজারের নাম প্রকাশে অনিচ্ছুক ব্যবসায়ী বলেন, ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের কারণে ব্যবসা পরিচালনা করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এসএসসি পরীক্ষার্থী নুর উদ্দিন বলেন, ভয়াবহ লোডশেডিংয়ে পড়ার টেবিলে বসতে পারছিনা।

হিঙ্গুলী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা জুয়েল শীল জানান, বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ের কারণে জন্মনিবন্ধন সংশোধনসহ অন্যান্য যাবতীয় কাজে চরম সংকটে পড়তে হচ্ছে।

কাটাছড়া ইউনিয়ন পরিষদের সচিব ইয়াকুব আলী মামুন বলেন, মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ের কারণে ডেক্সটপের মাদারবোর্ড নষ্ট হয়ে গেছে। এছাড়াও ভালোভাবে কাজ করা যাচ্ছেনা, কোন কিছু এপ্রুভ দিতে হিমশিম খেতে হচ্ছে যার ফলে সেবা নিতে আসা লোকদেরকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে।

বারইয়ারহাট আইটি সেন্টারের কম্পিউটার অপারেটর আরাফাত হোসেন সোহেল জানান, ভয়াবহ বিদ্যুৎ বিভ্রাটের কারণে অনলাইনে আবেদন করা, ফটোকপিসহ সকল প্রকার কাজে চরম দুর্ভোগ আর ভোগান্তি পোহাতে হচ্ছে।

ফোরকান হোসেন নামে একজন দুঃখ প্রকাশ করে বলেন, আগে ৩ মাস বিদ্যুৎ বিল বকেয়া থাকলে সংযোগ বিচ্ছিন্ন করা হতো কিন্তু বর্তমানে কোন কারণে ১ মাস বিদ্যুৎ বিল বকেয়া থাকলে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। তারপরও লোডশেডিং কোনভাবেই মেনে নেওয়া যায়না।

পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর বারইয়ারহাট জোনাল অফিসের ডিজিএম আবু জাফর আহমেদ বলেন, মিরসরাই উপজেলায় ১ লক্ষ ২৭ হাজার গ্রাহকের মধ্যে সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় ১ লক্ষ ৮ হাজার ৪ শত ৬৫ জন্য গ্রাহকদের জন্য ২৪ মেঘাওয়াট বিদ্যুতের চাহিদা থাকলেও কর্তৃপক্ষ মাত্র ১২ মেঘাওয়াট বিদ্যুত সরবরাহ করছেন যাহা চাহিদার তুলনায় প্রায় অর্ধেক এবং বর্তমানে গ্যাস স্বল্পতার কারণে এই মূহুর্তে ১৫০০-১৭০০ মেগাওয়াট বিদ্যুৎ কম উৎপাদন হচ্ছে। তিনি আরো বলেন, ইতিমধ্যে জাতীয়ভাবে চাহিদার কথা উল্লেখ করে কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সভাপতি জাবেদ ইকবাল জানান, বর্তমানে সারা বাংলাদেশের অবস্থা একই রকম। এর মূল কারণ হচ্ছে বিদ্যুৎ চালিকা শক্তি হলো জ্বালানি। সেই গ্যাস সংকটের কারণে সাময়িক লোডশেডিং হচ্ছে। অচিরেই এর সমাধান হয়ে যাবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)