শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন ●   রাউজানে দোল উৎসব পালিত ●   ঘোড়াঘাটে বিলুপ্তির দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু তাঁত শিল্প ●   ঝালকাঠিতে ১২০ টাকায় পুলিশ হলো ১৭ তরুণ-তরুণী ●   প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ ●   ঘোড়াঘাটে অবাধে বিক্রি হচ্ছে ফিটকিরি মেশানো ভেজাল মধু ●   মাটিরাঙ্গায় ভারতীয় চিনিসহ গ্রেফতার-২ ●   বুয়েটে ভর্তি পরীক্ষায় প্রথম রাউজানের তামিম ●   মানবিক তরুণরা দেশ ও জাতির নেতৃত্বে : মনোওর আলী ●   রাউজানে প্রবাস ফেরত যুবকের কৃষিতে বাজিমাত ●   এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান ●   তামাক নিয়ন্ত্রন আইন দ্রুত সংশোধনের প্রতিশ্রুতি স্বাস্থ্যমন্ত্রীর ●   রাউজানে নিয়ন্ত্রন হারিয়ে সিএনজি গাছে সাথে ধাক্কা আহত-৬ ●   মূল্যবোধের অবক্ষয়ের কারণ ফেসবুক ●   মাটিরাঙ্গায় চিনি বোঝাই ট্রাক জব্দ : আটক-২ ●   মুসলিম সভ্যতার প্রাচীন ঐতিহ্য রাউজানের সাহেব বিবি মসজিদ ●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
রাঙামাটি, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২০ ডিসেম্বর ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » সিএইচটি মিডিয়া এর ৮ বছর পূর্তিতে ৮ ব্যক্তিসহ ৫ সংগঠনকে সম্মাননা দেয়া হল
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » সিএইচটি মিডিয়া এর ৮ বছর পূর্তিতে ৮ ব্যক্তিসহ ৫ সংগঠনকে সম্মাননা দেয়া হল
৩৮২ বার পঠিত
মঙ্গলবার ● ২০ ডিসেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিএইচটি মিডিয়া এর ৮ বছর পূর্তিতে ৮ ব্যক্তিসহ ৫ সংগঠনকে সম্মাননা দেয়া হল

ছবি : সংবাদ সংক্রান্ত স্টাফ রিপোর্টার :: সিএইচটি মিডিয়া দেশের ঐতিহ্যবাহী পার্বত্য চট্টগ্রাম থেকে প্রকাশিত প্রথম জাতীয় অনলাইন নিউজ পোর্টাল ১৭ ডিসেম্বর-২০২২ ইংরেজি তারিখ সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৮ বছর পেরিয়ে ৯ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে ২০ ডিসেম্বর-২০২২ সকাল ১০টায় শহরের রাঙামাটি চারুকলা একাডেমীতে পিতা-মাতার প্রতি সন্তানের শ্রদ্ধা জ্ঞাপন, বাংলাদেশ হিজড়া কল্যাণ ফাউন্ডেশন, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলন, মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশ, মৌলভীবাজার চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্ট, সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ২০২২ সালের শ্রেষ্ঠ সাংবাদিককে, ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান রাখায়, পার্বত্য অঞ্চলে ৭০ দশক থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যালেরিয়া নিয়ন্ত্রণে যাঁরা অবদান রেখেছেন তাদের এবং বৈশ্বিক মহামারী করোনাকালিন সম্মুখ যোদ্ধা ও গাউসিয়া কমিটি বাংলাদেশ, রাঙামাটি পার্বত্য জেলার স্বেচ্চাসেবী সংগঠনকে সংবর্ধনা, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ডাঃ স্নেহ কান্তি চাকমা, একেএম মকছুদ আহমেদ, মো. আরফান আলী, সজল কান্তি বড়ুয়া, ডাঃ মো. সাজ্জাদ হোসাইন, শুভ্রা রানী বড়ুয়া, মুহাম্মদ আবু সৈয়দ, আবিদা সুলতানা মিতু, এডভোকেট উৎপল বিশ্বাস, ভীমপাল্লী ডেভিড রাজু, পরিমল সিং বাড়াইক, মো. আবুল কাশেম ও স্বপন কিশোর চাকমাকে সম্মননা পত্রসহ সম্মাননা স্মারক দেয়া হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর মূখ্য সম্পাদক নির্মল বড়ুয়া মিলন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।
রাঙামাটি জেলা লিগ্যাগ এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ, বিশেষ অতিথি হিসাবে অতিরিক্তি পুলিশ সুপার জাহিদুল ইসলাম, রাঙামাটি সরকারি কলজের বাংলা বিভাগের প্রধান মাহিউদ্দিন আহম্মদ, রাঙামাটি সিভিল সার্জনের প্রতিনিধি ডা. হিরো চন্দ।

এসময় রাঙামাটি নদী উপ কেন্দ্রের বৈজ্ঞনিক কর্মকর্তা মো. শাহীন, রাঙামাটি রিপোর্টাস্ ইউনিটির সাধারন সম্পাদক চৌধুরী হারুনুর রশীদ, সাপ্তাহিক পাহাড়ের সময় পত্রিকার সম্পাদক মিল্টন বড়ুয়া, সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ভারপ্রাপ্ত সম্পাদক বিপ্লব বড়ুয়া বাপ্পি, শিক্ষাবিদ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের গুরুত্বপূর্ণ কর্মকর্তা, সাংবাদিক ও গুণীজনরা উপস্থিত ছিলেন।

সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৮ বছর পূর্তিতে যাদের সম্মাননা দেয়া হয় তারা হলেন, সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম ২০২২ সালের শ্রেষ্ঠ রিপোর্টার নির্বাচিত হয়েছেন বিশ^নাথের (ষ্টাফ রিপোর্টার) সাংবাদিক মো. আবুল কাশেম।
পার্বত্য অঞ্চলে ৭০ দশক থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যালেরিয়া নিয়ন্ত্রণে যাঁরা অবদান রেখেছেন তাদের মধ্যে থেকে মহামারী ম্যালেরিয়া রোগীদের চিকিৎসা সেবা প্রদান করায় রাঙামাটি পার্বত্য জেলার সাবেক সিভিল সার্জন ডা. স্নেহ কান্তি চাকমা।
পার্বত্য অঞ্চলে ৭০ দশক থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যালেরিয়া নিয়ন্ত্রণে যাঁরা অবদান রেখেছেন তাদের মধ্যে থেকে মহামারী ম্যালেরিয়া রোগীদের সংবাদ সংগ্রহ, আঞ্চলিক, জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ করায় দৈনিক ইত্তেফাক পত্রিকার রাঙামাটি জেলা প্রতিনিধি, সাপ্তাহিক বনভুমি এবং দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একেএম মকছুদ আহমেদ।
পার্বত্য অঞ্চলে ৭৬ দশক থেকে ৯০ দশক পর্যন্ত ম্যালেরিয়া নিয়ন্ত্রণে যাঁরা অবদান রেখেছেন তাদের মধ্যে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের ম্যালেরিয়া প্রোগ্রামের বাড়ি-বাড়ি গিয়ে স্প্রে সেবা প্রদান করায় সাবেক ম্যালেরিয়া ইসপেক্টর মো. আরফান আলী।
পার্বত্য অঞ্চলে ৭৬ দশক থেকে ৯০ দশক পর্যন্ত ম্যালেরিয়া নিয়ন্ত্রণে যাঁরা অবদান রেখেছেন তাদের মধ্যে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের ম্যালেরিয়া রোগীদের রক্ত পরিক্ষায় সেবা প্রদান করায় সাবেক সিনিয়র মেডিকেল টেকনোলোজিষ্ট (ল্যাব) সজল কান্তি বড়ুয়া।
বৈশি^ক মহামারী করোনাকালিন সম্মুখ যোদ্ধা হিসাবে যাঁরা অবদান রেখেছেন তাদের মধ্যে অন্যতম ডা. মো. সাজ্জদ হোসাইন।
বৈশি^ক মহামারী করোনাকালিন সম্মুখ যোদ্ধা হিসাবে যাঁরা অবদান রেখেছেন তাদের মধ্যে সিনিয়র স্টাফ নার্স শুভ্রা রানী বড়ুয়া।
এছাড়া বৈশি^ক মহামারী করোনাকালিন সম্মুখ যোদ্ধা হিসাবে করোনায় মৃত ব্যক্তিদের লাশ দাফন-কাফন, লাশের সৎকার করে মহামারী মোকাবেলায় বিশেষ অবদান রাখায় গাউসিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি পার্বত্য জেলার সমন্বয়ক ইয়াসিন রানা সোহেল।
দেশ ব্যাপী হিজড়া জনগোষ্ঠীর জীবণ-মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ হিজড়া কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অন্যতম সংগঠক আবিদা সুলতানা মিতু।
দেশ ব্যাপী সংখ্যালঘু সম্প্রদায়ের জীবণ-মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশ এর সাধারন সম্পাদক এডভোকেট উৎপল বিশ্বাস।
দেশ ব্যাপী দলিত জনগোষ্ঠীর জীবণ-মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলন (বিডিআরএম) এর সংগঠনিক সম্পাদক ভীমপাল্লী ডেভিড রাজু।
দেশ ব্যাপী চা শ্রমিক সম্প্রদায়ের জীবণ-মান উন্নয়নে বিশেষ অবদান রাখায় মৌলভীবাজার চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের সভাপতি পরিমল সিং বাড়াইক-কে সম্মাননা স্মারক দেয়া হয়।
পার্বত্য অঞ্চলসহ দেশ ব্যাপী ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় রাঙামাটি জেলার সবেক ক্রীড়া অফিসার স্বপন কিশোর চাকমাসহ সকলকে সম্মাননাপত্র ও সম্মাননা স্মারক দেয়া হয়।
এবার সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৮ বছর পূর্তিতে উপরের উল্লেখিত ৮ ব্যক্তি ও ৫ সংগঠনকে এবার সম্মাননা দেয়া হয়।
সম্মাননা অনুষ্ঠানটি সঞ্চলনা করেন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর বার্তা সম্পাদক জুঁই চাকমা।

সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর মূখ্য সম্পাদক নির্মল বড়ুয়া মিলন জানান, এবার যে সকল ব্যক্তি ও সংগঠনকে সম্মাননা দেয়া হয় তার বাইরেও ব্যক্তি ও সংগঠন আছে আগামীতে তাদের আমরা সম্মাননা দেয়ার চিন্তা করেছি, যারা বিভিন্ন সময় দেশের, দেশের মানুষের এবং সমাজের উন্নয়নের জন্য অবদান রেখেছেন।
তিনি বলেন, সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম একটি অলাভজনক অনলাইন সংবাদ মাধ্যম তাই আগ্রহ থাকলেও আর্থিক সংকট আমাদের রয়েছে।
উল্লেখ্য, গত ২০২০ সালে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ৬ বছর পূর্তি অনুষ্ঠানে সাংবাদিকতায় ৫০ বছর পূর্ণ করায় পার্বত্য অঞ্চলের প্রবীন সাংবাদিক একেএম মকছুদ আহমেদ, চারুকলা শিল্পে ৫০ বছর পূর্ণ করায় রাঙামাটি চারুকলা একাডেমীর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ রতিকান্ত তঞ্চঙ্গ্যা, সমাজ সেবায় ৫০ বছর পূর্ণ করায় পার্বত্য অঞ্চলের প্রবীন ব্যক্তিত্ব কাজী নজরুল ইসলাম, গ্রামীন পর্যায়ে পল্লী চিকৎসক হিসাবে ৫০ বছর পূর্ণ করায় পার্বত্য অঞ্চলের বীরমুক্তিযোদ্ধা ডা. বাদল বরণ বড়ুয়া এবং ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালিন পাক-হানাদার বাহিনী বাংলাদেশের যে সকল ব্রিজ-কালভাট, স্থাপনাসহ সাধারন জনগণের সম্পদের ক্ষতি সাধন করেছে তার ক্ষতিপূণ চেয়ে বাংলাদেশের পক্ষে আন্তর্জাতিক আদালতে মামলা দায়ের করায় ব্রিটিশ প্রবাসী মোহাম্মদ অহিদ উদ্দিনকে গুণীজন সম্মাননা প্রদান করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)