শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৯ জুলাই ২০২৩
প্রথম পাতা » সকল বিভাগ » নির্বাচন ফলাফলে কারচুপির অভিযোগ : ভোট পুন:গণনার দাবি
প্রথম পাতা » সকল বিভাগ » নির্বাচন ফলাফলে কারচুপির অভিযোগ : ভোট পুন:গণনার দাবি
১৬৮ বার পঠিত
বুধবার ● ১৯ জুলাই ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নির্বাচন ফলাফলে কারচুপির অভিযোগ : ভোট পুন:গণনার দাবি

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে ১৭ জুলাই অনুষ্ঠিত হলো ৫ ইউনিয়নের নির্বাচন। এরমধ্যে উপজেলার ৪নং রামপাশা ইউনিয়ন নির্বাচনের ভোট গণনায় ও ফলাফল প্রকাশে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে নির্বাচন কমিশনের কাছে ভোট পুন:গণনার দাবি জানালেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বশির আহমদ।

তিনি সোমবার রাতে ভোট ফলাফল ঘোষণার পর ফলাফল প্রত্যাখ্যান করে তাৎক্ষণিক ভাবে বিশ্বনাথ প্রেসক্লাবে এসে সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ তুলে ধরেন। তবে এখানে যদি কোন প্রতিকার না পেলে তিনি আইনের আশ্রয় নিবেন বলে জানান।

এসময় তিনি বলেন, ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মধ্যে ৭টি ওয়ার্ডের ফলাফল সন্ধ্যা ৭টার মধ্যে ঘোষণা করা হয়। কিন্তু রহস্যজনক কারণে ১ ও ২নং ওয়ার্ডের ফলাফল দিতে বিলম্ব করা হয়।

এর মধ্যে আমতৈল সরকারী প্রাথমিক বিদ্যালয় (নতুন ভবন) ও আমতৈল সরকারী প্রাথমিক বিদ্যালয় (পুরাতন ভবন) এই দুই সেন্টারের ভোট জালিয়াতি করে তিন ঘন্টা পর ফলাফল দেয়া হয়।

তিনি আরও জানান, ৭ সেন্টারে আমার বিজয় নিশ্চিত দেখে আমতৈলের ঘোড়া ও আনারস প্রতীকের দুই স্বতন্ত্র প্রার্থীর ভোট সমন্বয় করে আমাকে ভোটে হারানো হয়। এমনকি আমার দেয়া এজেন্টদের সাথেও তারা আতাঁত করে নেন।

ভোট গণনায় ও ফলাফল প্রকাশে ব্যাপক অনিয়ম ও কারচুপির আশ্রয় নেয়া হয়েছে। এই দুই সেন্টারে তিনি এগিয়ে থাকার পরেও পরিকল্পিতভাবে ফলাফল পাল্টিয়ে তাকে পরাজিত ঘোষণা করা হয়েছে।

এ ধরনের অনিয়ম ও কারচুপির প্রতিকারে প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের সহায়তা চেয়ে ভোট পুন:গণনার জন্য অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, এই দুই সেন্টারে আনারস ও ঘোড়া প্রতীকের ভোট পুন:গণনা করলেই আসল তথ্য বেরিয়ে আসবে এবং আমার বিজয় নিশ্চিত হবে।

তিনি আরও বলেন, ভোট পুনরায় গণনার দাবি জানিয়েছি। আমরা একটাই ইচ্ছা, পুনরায় ভোট গণনা করা হউক। যদি এক ভোটেও আমি পরাজিত হয়, কোনো আক্ষেপ থাকবে না।

উল্লেখ্য, সোমবার রামপাশা ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ইমাম উদ্দিন ‘আনারস’ প্রতীকে ৫ হাজার ৮৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বশির আহমদ ‘চশমা’ প্রতীকে ৫ হাজার ৭৮০ ভোট পান। ভোটের ব্যবধান ১০৬। আর আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী আজিজুর রহমান ‘ঘোড়া’ প্রতীকে ৩ হাজার ৪৫৬টি ভোট পান।





সকল বিভাগ এর আরও খবর

লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত
রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু
২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ
ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড
প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল
লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা
রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী
সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ
নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)