শিরোনাম:
●   শ্রেষ্ঠ এসআই হলেন গাবতলী মডেল থানার কুদ্দুস ●   কোটা সংস্কার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের হামলায় ৬ শিক্ষার্থীর প্রাণহানি ঘটনায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নিন্দা ●   চুয়েটের বাসে হামলা, পেটানো হয়েছে শিক্ষার্থীদের ●   ঝিনাইদহে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা ●   ৩ দফা দাবীতে প্রজন্ম ৭১ এর কুষ্টিয়ায় মানববন্ধন ●   বগুড়ায় বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ ●   ঈশ্বরগঞ্জে মাদ্রাসা শিক্ষিকার আত্মহত্যা ●   রাবিপ্রবি স্থাপনা প্রকল্পের মাস্টার প্ল্যান বিষয়ক ত্রিপক্ষীয় সভা অনুষ্ঠিত ●   মোরেলগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহে লতিফিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা শ্রেষ্ঠত্ব অর্জন ●   ঘোড়াঘাটে পোনা মাছ অবমুক্তকরণ ●   কুষ্টিয়া কুমারখালীতে ৩ দিনে ৩ খুন থমথমে অবস্থা বিরাজ করছে ●   পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিচালনা বোর্ড এর ২০২৪-২০২৫ অর্থ বছরে ১ম সভা ●   বাগেরহাট পৌরসভায় অধিকাংশ গুরুত্বপূর্ণ সড়কই খানাখন্দে ভরা মানুষের ভোগান্তি চরমে ●   রাউজানে একরাতে দুই কৃষকের ৫টি গরু চুরি ●   পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপিত ●   প্রধানমন্ত্রীর অনভিপ্রেত বক্তব্য প্রত্যাহার করে নেবার আহবান ●   গাজীপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন ●   মাঝরাতে উত্তাল ঢাবি : ছাত্রলীগের চার নেতার পদত্যাগ ●   পরিচয় মিলেছে ৪শত কোটি টাকার মালিক সেই পিয়নের ●   ড. এফ দীপংকর বৌদ্ধ ভিক্ষুর ঝুলন্ত লাশ উদ্ধার : হত্যা না আত্মহত্যা ●   ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনায় বিশ্ব নেতাদের প্রতিক্রিয়া ●   নবীগঞ্জে সড়ক নির্মান কাজের অনিয়ম ●   মোরেলগঞ্জের নীলকুঠি কুঠিবাড়ীর অস্বিত্ব বিলুপ্তির পথে ●   নবীগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা ●   ঈশ্বরগঞ্জে ফুট ব্রীজের পাটাতন বিধ্বস্ত : যোগাযোগ বিচ্ছিন্ন ●   ঘোড়াঘাটে ওয়ার্ল্ড ভিশনের সমাপনী আলোচনা সভা ●   মিরসরাই প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন ●   দীর্ঘ ১৮ বছরেও চালু হয়নি মোরেলগঞ্জে পানগুছি নদীর ফেরিঘাট ●   খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারবিরোধী দিবস উদযাপন ●   রাঙামাটিতে ঐক্যবদ্ধ বড়ুয়া সমাজ গড়ে তোলার সম্ভবনার পথ দেখা দিয়েছে
রাঙামাটি, বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৩১ জুলাই ২০২৩
প্রথম পাতা » ঢাকা » সরকার ও সরকারী দলের আগুন নিয়ে খেলার অপকৌশল মানুষ এবার ধরে ফেলেছে
প্রথম পাতা » ঢাকা » সরকার ও সরকারী দলের আগুন নিয়ে খেলার অপকৌশল মানুষ এবার ধরে ফেলেছে
২৬৫ বার পঠিত
সোমবার ● ৩১ জুলাই ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সরকার ও সরকারী দলের আগুন নিয়ে খেলার অপকৌশল মানুষ এবার ধরে ফেলেছে

ছবি : সংবাদ সংক্রান্ত আজ সকালে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ২৯ জুলাই বিরোধী দলের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে পুলিশী ছত্রছায়ায় বিরোধী দলীয় নেতা কর্মীদের উপর প্রকাশ্যেই সন্ত্রাসী কায়দায় উপর্যপুরি হামলা আক্রমণ চালায়।পুলিশ এদের কাউকেই গ্রেফতার করেনি,বরং বিএনপি ও গণতন্ত্র মঞ্চসহ বিরোধী দলসমূহের শতাধিক নেতা কর্মীদের গ্রেফতার করে, পুলিশ ও সরকার দলীয় সন্ত্রাসীর তান্ডবে আহত হয় কয়েকশত নেতাএ-ধরনের কর্মী। পুলিশ এখন উল্টো বিরোধী নেতা কর্মীদের বিরুদ্ধে একের পর এক হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করে শত শত নেতা কর্মীকে জেলে পাঠাচ্ছে।
নেতৃবৃন্দ বলেন, পুলিশের উপস্থিতিতে পরিকল্পিতভাবে বাসে আগুন দেয়া হয়।গণমাধ্যমে এসব খবরাদি বিস্তারিত প্রকাশ পেয়েছে। এখন বিএনপিসহ বিরোধীদের দমন করার অজুহাত হিসাবে বাসে আগুন দেয়ার এসব ঘটনাকে ব্যবহার করা হচ্ছে।কিন্তু দেশের মানুষ সরকারের এইসব অপকৌশল এবার ধরে ফেলেছে্।
নেতৃবৃন্দ বলেন, হামলা, আক্রমণ, গ্রেফতার, নিপীড়ন ও রাষ্ট্রীয় ও সরকার দলীয়দের পরিকল্পিত নাশকতা দিয়ে সরকার গদি রক্ষা করতে পারবেনা। নেতৃবৃন্দ বলেন,এই সরকারকে বিদায় দিতে মানুষ রাস্তায় নেমে এসেছে। তারা চলমান চলমান গণসংগ্রামকে গণঅভ্যুত্থানের পথে নিয়ে যেতে দেশবাসীর প্রতি আহবান জানান।
পুরানা পল্টনে রাষ্ট্র সংস্কার আন্দোলন এর সমন্বয়কারী এডভোকেট হাসনাত কাইয়ুম এর সভাপতিত্বে লঅনুষ্ঠিত এই সমাবেশে বক্তব্য রাখেন মঞ্চের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল - জেএসডির সাধারণ সম্পাদক শহীদউদ্দিন মাহমুদ স্বপন, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক আবুল হাসান রুবেল। সমাবেশ পরিচালনা করেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ইমরান ঈমন।
বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্য এর সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, জেএসডির কেন্দ্রীয় নেতা এডভোকেট বেলায়েত হোসেন, রাষ্ট সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় নেতা ফরিদুল হক প্রমুখ।
সমাবেশ সাইফুল হক বলেন, সরকারী দলের বিক্ষোভ গণ তামাশার জন্ম দিয়েছে। মনে হয় দেশের মানুষের বিরুদ্ধেই তারা বিক্ষোভ করছে।তিনি বলেন, সরকার ও সরকারি দল পুরোপুরি দেউলিয়া বলেই তাদেরকে বিরোধীদলের লেজুড়বৃত্তি করতে হচ্ছে, বিরোধী দলের পিছনে পিছনে হাটতে হচ্ছে।তিনি বলেন,সরকার ও সরকারি দল যেভাবে আগুন নিয়ে খেলছে, এই আগুনেই হয়তো তাদেরকে পুড়ে মরতে হবে।
শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, কোন উসকানি ছাড়াই আমাকে ও গনতন্ত্র মঞ্চের নেতাদের গ্রেফতার করা হয়েছিল।অথচ শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলাকারী সরকারি দলের কোন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়নি।তিনি বলেন, যত বাধা আর হামলা আক্রমণ আসুক না কেন দেশের মানুষ এবার এই সরকারকে বিদায় দিয়েই ঘরে ফিরবে।
এডভোকেট হাসনাত কাইয়ুম বলেন, এই সরকার এখন পুলিশ নির্ভর হয়ে দমন নিপীড়ন চালিয়ে ক্ষমতা ধরে রাখার অপচেষ্টায় লিপ্ত। এরা মুখে গণতন্ত্র আর সংবিধানের কথা বললেও বাস্তবে তারা মানুষের ভোটের অধিকারসহ সক্ল গণতান্ত্রিক অধিকারের বিরুদ্ধেই অবস্থান নিয়েছে। সে কারণে এই সরকারকে বিদায় দিতেই আমরা ১ দফা ও ৩১ দফা সংস্কার প্রস্তাবের ভিত্তিতে পরিবর্তনের ডাক দিয়েছি।
তিনি আগামীকাল বিভাগীয় শহরসহ জেলাস্তরে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ সফল করারও আহবান জানান।
শহীদুল্লাহ্ কায়সার বলেন, অতীতের স্বৈরশাসকেরা যেভাবে বিদায় নিয়েছে বর্তমান স্বৈরশাসকদেরকেও জনগণ সেভাবে বিদায় দেবে।তিনি পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক করে গণবিরোধী সরকারের সহযোগী না হবার আহবান জানান। তিনি সবাইকে জনগণের কাতারে দাঁড়ানোর আহবান জানান।
শহীদউদ্দিন মাহমুদ স্বপন বলেন , বিরোধী দলসমূহের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও সরকার দলীয়দের হামলা আক্রমণ রাষ্ট্রীয় সন্ত্রাসেরই নমুনা। নিজেদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে আতংক থেকেই তারা দমন নিপীড়ন ও সন্ত্রাসের পথ গ্রহণ করেছে।এসব মোকাবেলা করেই দেশের মানুষ এবার নিজের অধিকার ও মুক্তি অর্জন করবে।

আবুল হাসান রুবেল বলেন, জনগণের ভোটের অধিকার হরনকারী এই সরকার গণ আন্দোলনকে ভয় পেতে শুরু করেছে।নিজেদের ভয় তারা জনগণের মধ্যে ছড়িয়ে দেবার চেষ্টা করছে। শান্তিপূর্ণ আন্দোলনেই তারা বেসামাল হয়ে উঠছে।দেশের মানুষ এবার পরিবর্তনের যে আকাঙ্ক্ষা নিয়ে রাজপথে নেমেছে এবার তারা তা বাস্তবায়িত করবে।
নেতৃবৃন্দ গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় নেতা ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহবায়ক ডঃ আবু ইউসুফ সেলিমের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা জানান এবং অনতিবিলম্বে তার মুক্তি দাবি করেন।
বিক্ষোভ সমাবেশ শেষে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিল রাজপথ প্রদক্ষিণ করে বিজয়নগরে শ্রমভবনের সামনে এসে শেষ হয়।





ঢাকা এর আরও খবর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২৬ বছর পূর্তি উদযাপিত
প্রধানমন্ত্রীর অনভিপ্রেত বক্তব্য প্রত্যাহার করে নেবার আহবান প্রধানমন্ত্রীর অনভিপ্রেত বক্তব্য প্রত্যাহার করে নেবার আহবান
মাঝরাতে উত্তাল ঢাবি : ছাত্রলীগের চার নেতার পদত্যাগ মাঝরাতে উত্তাল ঢাবি : ছাত্রলীগের চার নেতার পদত্যাগ
পরিচয় মিলেছে ৪শত কোটি টাকার মালিক সেই পিয়নের পরিচয় মিলেছে ৪শত কোটি টাকার মালিক সেই পিয়নের
কোটা বিরোধী  আন্দোলন দমনে নিপীড়নের চিন্তা পরিস্থিতিকে জটিল করবে কোটা বিরোধী আন্দোলন দমনে নিপীড়নের চিন্তা পরিস্থিতিকে জটিল করবে
কোটা সংস্কার কোন আইনী বিষয় নয়, এটা মূলগতভাবেই রাজনৈতিক সিদ্ধান্তের বিষয় কোটা সংস্কার কোন আইনী বিষয় নয়, এটা মূলগতভাবেই রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়
সদ্য পাশ হওয়া বাজেটে মানুষের কষ্ট লাঘবের কোন বার্তা নেই সদ্য পাশ হওয়া বাজেটে মানুষের কষ্ট লাঘবের কোন বার্তা নেই
বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের মিলন মেলা বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের মিলন মেলা
শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ
আইন সংশোধন যত বিলম্ব হবে, তামাকজনিত মৃত্যু ততই বাড়বে আইন সংশোধন যত বিলম্ব হবে, তামাকজনিত মৃত্যু ততই বাড়বে

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)