শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ১০ আগস্ট ২০১৮
প্রথম পাতা » দিনাজপুর » পার্বতীপুরে জমি দখলের চেষ্টায় ১শ ৮০টি আম গাছের চারা কর্তন
প্রথম পাতা » দিনাজপুর » পার্বতীপুরে জমি দখলের চেষ্টায় ১শ ৮০টি আম গাছের চারা কর্তন
৫২৯ বার পঠিত
শুক্রবার ● ১০ আগস্ট ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পার্বতীপুরে জমি দখলের চেষ্টায় ১শ ৮০টি আম গাছের চারা কর্তন

---পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি :: (২৬ শ্রাবণ ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১১.২২মি.) দিনাজপুরের পার্বতীপুরে জমি দখলের চেষ্টাকে কেন্দ্র করে ১’শ ৮০ টি আম গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। আজ ১০ আগষ্ট সকাল সাড়ে ৯ টায় বদরগঞ্জ উপজেলার দক্ষিন বিষুপুর গ্রামে হাজী জাবেদ উদ্দীনের ছেলে মোফাজ্জোল হোসেনের পৈত্রিক সম্পত্তি ১০নং হরিরামপুর ইউনিয়নে নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। একই এলাকার মৃত নবীর হোসেনের ছেলে আবু বক্করের নেতৃত্বে ২০/৩০ জনের একটি সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে ৮৭ দাগের ১.৮১ একর জমিতে ১’শ ৮০ টি আম গাছ কেটে ফেলার নিয়ে যাওয়ার অভিযোগে পার্বতীপুর মডেল থানায় অভিযোগপত্র দায়ের করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ১.৮১ একর জমি নিয়ে উভয়ে পক্ষ দীর্ঘদিন যাবত বিরোধ চলছে আসছে এবং রেকর্ডিও সুত্রে জমি হিসেবে মালিকানা দাবী করেছে উভয় পক্ষ। এরই জের ধরে জমি দখলের চেষ্টায় এ গাছ কাটার ঘটনা ঘটে।

এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থম-থম পরিস্থিতি বিরাজ করছে। যেকোন মুহুতে বড় ধরণে দূর্ঘনা ঘটার আশংঙ্ঘা করা হচ্ছে। গাছ কাটার বিষয়ে আবু বক্কর ও মমিনুল সাথে যোগাযোগ করা হলে তারা বলেন আমার জমির ভট্টা কেটে নিয়ে গেছে এবং আমাদের বিরোধে মিথ্যা মামলা করছে। উক্ত জমির রেকর্ড অনুযায়ী আমরাও মালিক। আমাদের জমিতে আম গাছ লাগায় তারা, তাই আম গাছ কেটে ফেলেছি। পার্বতীপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)