শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৭ মার্চ ২০২৪
প্রথম পাতা » দিনাজপুর » ঘোড়াঘাটে টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ
প্রথম পাতা » দিনাজপুর » ঘোড়াঘাটে টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ
৭২ বার পঠিত
বৃহস্পতিবার ● ৭ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঘোড়াঘাটে টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

--- ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি :: দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভাধীন নয়াপাড়া জামে মসজিদের টিআর প্রকল্পের টাকা আত্মসতের অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট মসজিদ কমিটির ১০ জন স্বাক্ষরিত একটি অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০২৩-২৪ অর্থবছরে ঘোড়াঘাট পৌরসভাধীন নয়াপাড়া জামে মসজিদের নামে টিআর প্রকল্পের জন্য কয়েক লাখ টাকা বরাদ্দ আসে। ঘোড়াঘাট পৌর কাউন্সিলর ও নয়াপাড়া জামে মসজিদের সাধারন সম্পাদক আব্দুস সোবাহান মসজিদ কমিটির রেজুলেশন ছাড়াই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাথে যোগসাজশ করে বরাদ্দকৃত টাকা গোপনে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। এছাড়াও পৌরসভা থেকে বরাদ্দকৃত টাকার মধ্য থেকে মসজিদে ১ লাখ টাকা দিয়ে আর কোনো হিসাব নিকাশ দেওয়া হয়নি। অভিযোগে উল্লেখ করা হয়েছে উত্তোলনকৃত টাকার মধ্যে ৩ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে খোঁজ নিয়ে জানা গেছে, ঘোড়াঘাট পৌরসভাধীন ইদগাহ মাঠে মিনার নির্মাণে একটি প্রকল্প বাবদ টিআর থেকে টাকা দেওয়া হয়েছে। এছাড়া অফিস থেকে আর কোনো তথ্য সরবরাহ করতে অস্বীকৃতি জানানো হয়। অপরদিকে প্রকল্পের বিষয়ে পৌর মেয়র আব্দুস সাত্তার মিলনের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন এবং জানান টিআর প্রকল্প থেকে টাকা এসেছে তবে কাগজপত্র যাচাই বাছাই না করে কিছু বলা যাবে না।

মসজিদ কমিটির সভাপতি রফিকুল আলম জানান, উপজেলা থেকে বরাদ্দকৃত ৩ লাখ ৫৪ হাজার ও পৌরসভা থেকে বরাদ্ধ ১ লাখ ৫০ হাজার টাকার মধ্যে ১ লাখ টাকা মসজিদে দেওয়া হয়েছে। বাকি টাকার কোনো হিসাব দেওয়া হয়নি। এ নিয়ে মসজিদ কমিটির ১০ জন স্বাক্ষরিত একটি অভিযোগ পত্র দিনাজপুর-৬ আসনে সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দেওয়া হয়েছে। কিন্তু অভিযোগের বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহন করা হয়নি।

অভিযোগের বিষয়ে কথা হলে মসজিদ কমিটির সাধারন সম্পাদক ও ঘোড়াঘাট পৌর কাউন্সিলর আব্দুস সোবাহান জানান, উত্তোলনকৃত টাকা ইদগাহ মাঠ ও কবরস্থানের জন্য ব্যয় করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে জানান, অভিযোগের ব্যাপারে মাঠ পর্যায়ে উপস্থিত হয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘোড়াঘাটে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

ঘোড়াঘাট :: দিনাজপুরের ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ সহ নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা ও পৌর আওয়ামীলীগ, উপজেলা প্রশাসন, ঘোড়াঘাট থানা পুলিশ, ফায়ার সার্ভিস, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন সহ নানা শ্রেণী পেশার মানুষ। এর আগে উপজেলা প্রশাসন ও ঘোড়াঘাট সরকারি কলেজের উদ্দোগে উপজেলা চত্বরে একটি র‌্যালি বের হয়।

পরে সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. রফিকুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তৌহিদুল আনোয়ার, ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার জগদীশ চন্দ্র রায়, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ সভাপতি মনোরঞ্জন মোহন্ত ভুট্টু প্রমুখ। শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)