শিরোনাম:
●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ
রাঙামাটি, বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৩০ নভেম্বর ২০১৬
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » পাহাড়ের মানুষের সাথে বিশ্বাস ঘাতকতা করবেন না : ওবায়দুল কাদের
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » পাহাড়ের মানুষের সাথে বিশ্বাস ঘাতকতা করবেন না : ওবায়দুল কাদের
৫৭৮ বার পঠিত
বুধবার ● ৩০ নভেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাহাড়ের মানুষের সাথে বিশ্বাস ঘাতকতা করবেন না : ওবায়দুল কাদের

---সুগত চাকমা, ষ্টাফ রিপোর্টার :: (১৬ অগ্রহায়ন ১৪২৩ বাঙলা : বাংলাদেশ সময় বিকাল ৪.২১মি.) বাংলাদেশ সরকারের সড়ক ও সেতু মন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পাহাড়ে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার স্বার্থে পাহাড়ের মানুষের সাথে বিশ্বাস ঘাতকতা করবেন না, এক শ্রেণীর লোক পার্বত্য অঞ্চলে পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে দাঙ্গা বাধানোর চেষ্টা করে।
তিনি সবাইকে উদ্দেশ্য করে বলেন, শান্তি যদি চান তবে অবৈধ অস্ত্র থেকে বেরিয়ে আসতে হবে। পার্বত্য শান্তি চুক্তির বিষয়ে ধর্য্য ধরার আহবান জানিয়ে বলেন, শান্তি চুক্তি অক্ষরে অক্ষরে বাস্তবায়ন হবে।
৩০ নভেম্বর বুধবার সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গনে রাঙামাটি জেলা আওয়ামীলীগ’র সংবর্ধনা ও কর্মীসভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের সভাপতিত্বে এসময় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।
---
সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে সারা বাংলাদেশ তথা পার্বত্য অঞ্চলের সাধারন মানুষের আপন কেউ নেই, পার্বত্য অঞ্চলের শিক্ষা, বিদ্যুৎ, মোবাইল নেটওয়ার্ক সবই আওয়ামীলীগ সরকারের আবদান। এখন প্রত্যন্ত উপজেলা বাঘাইছড়ি থেকে বসে যুক্তরাষ্ট্রে কথা বলা যায়, ঘরে বসে বিদ্যুৎ বিল পানির বিল ইত্যাদি পরিশোধ করা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগে পার্বত্য অঞ্চলে কেউ এই উন্নয়ন করেননি।
পাহাড়ের বৈচিত্র্যময় সুন্দর ও সম্প্রীতির সংস্কৃতি বিকাশ ও ভবিষ্যতের দিকে নিয়ে যেতে রাঙামাটিতে উপজাতীয় সাংস্কৃতিক ইনষ্টিটিউট এর কাজ আমরাই আওয়ামীলীগ সরকার শুরু করেছিলাম। পার্বত্য অঞ্চলের সামগ্রিক উন্নয়নের বিষয়ে তিনি বলেন, খাগড়াছড়িতে ১৮টি ব্রিজের নির্মাণ কাজ শেষ হয়েছে, ৪৩টি ব্রিজের কাজ চলছে, আগামী বছর নানিয়ারচরে ব্রিজের কাজের উদ্ভোধন করা হবে।
রাঙামাটি -মানিকছড়ি- মহালছড়ি সড়কও ভালো নেই বলে তিনি বলেন, মন্ত্রী এলে সড়কে পট্টি লাগায় আমি জানি।

তিনি প্রকৌশলীদের কাজের মান উন্নয়নের পরামর্শ দেন। রাঙামাটি- চট্টগ্রাম ও রাঙামাটি-মানিকছড়ি-মহালছড়ি সড়কের কাজ আগামী জানুয়ারীতে শুরু হবে বলে আশ্বস্থ করেন। রাঙামাটি মেডিকেল কলেজ বিষয়ে সড়ক ও সেতু মন্ত্রী বলেন, উন্নয়ন কাজে যেন কেউ বাধা সৃষ্টি না করেন। মেডিকেল কলেজ এগিয়ে নিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা বাধা সৃষ্টি না করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, সকল দলের ছেলেমেয়েরা রাঙামাটি মেডিকেল কলেজে পড়াশোনা করে।
মন্ত্রী পার্টির নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, জনগণকে ধোকা দেওয়ার ফল ভালো নয়, গ্রামে গ্রামে গিয়ে নিরীহ মানুষদের খবর নিতে হবে। রাঙামাটি শহরে বিলবোর্ড কম থাকায় সন্তোষ প্রকাশ করেন মন্ত্রী এবং রাঙামাটি শহরে যে সব স্থানে বিলবোর্ড রয়েছে সেগুলি খুলে ফেলাও পরামর্শ দেন।
এসময় মন্ত্রী আরো বলেন, বিএনপি নিজেরাই নিজেদের শত্রু, তারা শুধু নালিশ করতে জানে। বিএনপি’কে নালিশ পার্টি হিসেবেও আখ্যা দিয়ে ওবায়দুল কাদের বলেন, চেঙ্গী শঙ্খ নদীর মত বিএনপি শুকিয়ে গেছে ।
সংবর্ধনা ও কর্মীসভায় ৩৩৩ ম-৩৩ রাঙামাটি আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, কাউখালী উপজেলা চেয়ারম্যান এসএম চৌধুরী, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুসাইন চৌধুরী, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি জয়সেন তঞ্চঙ্গ্যা প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় রাঙামাটি জেলা পরিষদ সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, নিখিল কুমার চাকমা, বর্তমান রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মো. কামাল উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী সোলাইমান চৌধুরী,রাঙামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী,কৃষকলীগ,তাতীলীগ, মৎসজিবীলীগ,সেচ্ছাসেবকলীগ, জেলা ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, মহিলা লীগসহ আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের শতশত সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সংবর্ধনা ও কর্মীসভা অনুষ্ঠান সঞ্চালনা করেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বর।





চট্টগ্রাম বিভাগ এর আরও খবর

শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে  ছাই সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই
আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা
রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন
প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা
এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের
রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন
গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে
আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)