শিরোনাম:
●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২০ মে ২০১৭
প্রথম পাতা » বরগুনা » বেতাগীতে পল্লী উন্নয়ন সচিব আবদুল মালেক
প্রথম পাতা » বরগুনা » বেতাগীতে পল্লী উন্নয়ন সচিব আবদুল মালেক
৪২২ বার পঠিত
শনিবার ● ২০ মে ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বেতাগীতে পল্লী উন্নয়ন সচিব আবদুল মালেক

---বরগুনা প্রতিনিধি :: (৬ জৈষ্ঠ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৮.২১মি.) উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সচিব আবদুল মালেক এর আগমনের ফলে এখানকার জনগোষ্ঠি আনন্দে উদ্বেলিত ও আত্মহারা হয়েপড়ে। বিশেষ করে এখানকার ইতিহাসে উপজেলাবাসী প্রথম স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সচিব কাছে পেয়ে তারা খুশিতে মেতে উঠে। ক্ষনিকের জন্য হলেও উপজেলার হাজার হাজার মানুষ ফিরে পায় প্রানের স্পন্দন। আগমন স্থল পুর্ন হয়ে যায় কানায় কানায়। সেখানে ছিল না তিল ধারনের ঠাঁই। সু-বিশাল গাড়ী ও মোটরবাইকের বহর। তার সফরে শুধু বেতাগী পৌর শহরেই নয়, সমগ্র উপজেলাবাসী আনন্দের জোয়ারে ভাসে। সাধারণ মানুষের পাশাপাশি আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মিরা উৎসবের আমেজে মেতে উঠে। তারা বলেন,সচিবের আগমনে আমরা এ জনপদের মানুষ ভীষন খুশি ও আনন্দিত হয়েছি।

স্থানীয়রা জানান, বহু কাঙ্খিত দাবী, আর যে প্রত্যাশায় বুক বেঁধে ছিল এখানকার বাসিন্দারা তার সব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন এবং আনুষ্ঠানিক ঘোষনা দিয়ে সচিব সূচনা করেছেন অবহেলিত এ জনপদের উন্নয়নের নতুন দিগন্তের। এখানকার মানুষের যে সব দাবি, প্রত্যাশা ছিল স্থানীয় সরকার সচিবের সফরে আসায় তা পুরন হয়েছে। তিনি এ এলাকাবাসীকে নিরাশ করেনি এমনটাই মনে করেন তারা।

শনিবার  ২০ মে দুপুরে বেতাগী পৌরসভা চতুর্থ পরিষদের এক বছর পূর্তিতে পৌরসভা  আয়োজিত স্থানীয় খাসকাচারি মাঠে পৌর মেয়র এবিএম গোলাম কবিরের সভাপতিত্বে বর্নাঢ্য এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সচিব আবদুল মালেক এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন, উন্নয়নের গনতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র প্রধানমন্ত্রীর এ দর্শন বাস্তবায়নে এখানকার মানুষকেও উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিতে হবে। এটা দ্বিতীয় টুঙ্গী পাড়া । তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নজড় রয়েছে। পটুয়াখালী ও বরগুনার উন্নয়নে ইতোমধ্যে ৫৭৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এই এলাকার বিষয় কিছুই তাকে বলতে হয়না। তিনি নিজেই সব কিছু করেন। প্রধানমন্ত্রীর প্রতি সম্মান দেখিয়ে আপনারা যা কিছু দাবি করেছেন তার চেয়েও বেশি কিছু পূরন করা হবে।

এসময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাকসুদুর রহমান ফোরকান সহ অনন্য নেতাবৃন্দ বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেচুর রহমান, সাবেক যুগ্ম সচিব আব্দুস সালাম, বরগুনা জেলা প্রশাসক ড.মহা: বশিরুল আলম, বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক পিপিএমসহ বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক নেতা ।

পরে তিনি বঙ্গবন্ধু পৌর অডিটরিয়াম, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেষন নির্মান , উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, বিষখালীর ভাংগন রক্ষায় শহর রক্ষাবাঁধ সম্প্রসারন কাজ, উপজেলা পরিষদ ও বেতাগী সরকারি কলেজের পুকুরে পাড়ে ওয়াক ওয়ে ও শোভা বর্ধন নির্মান কাজ, বেতাগী গলর্স স্কুল এন্ড কলেজের একডেমিক ভবন , করুনা মোকামিয়া কামিল মাদ্রাসার মুক্তিযোদ্ধা এমএ মান্নান মৃধা একডেমিক ভবন, এমএ মান্নান মৃধা হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানার একডেমিক ভবনসহ ৯ টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন। তার ভিওিপ্রস্তর স্থাপন ও নির্মান কাজের উদ্বোধন করায় পৌর পরিষদ ও স্থানীয়রা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এ দিকে সচিবের আগমন উপলক্ষ্যে এ এলাকাবাসী সাজে নতুন ও বর্ণিল সাজে। উপজেলা পরিষদ,শিক্ষা প্রতিষ্ঠান নতুন করে বার্ণিশ লাগিয়ে সাজানো হয় নবরুপে। সচিবকে অভিনন্দন জানাতে নির্মিত হয় পৌরসভা, একাধিক ইউনিয়ন পরিষদ, আওয়ামী লীগ,সরকারি কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে বিবিচিনি শাহী মসজিদ থেকে মোকামিয়া পর্যন্ত ১৪ কিলোমিটার পথে ৪২ টি তোরন। শত শত রঙ-বেরঙের পোস্টার,ফেষ্টুন ও ব্যানারের চাঁদরে ছেয়ে ফেলা হয় গাছ-গাছালিসহ গোটা এলাকা। প্রায় পনের দিন ধরে চলে এর প্রস্তুতি।
তৈরি করা হয় নৌকা সাদৃশ্য সুবিশাল মঞ্চ। তাকে স্বাগত জানাতে বিবিচিনিতে পৌছে শত শত মোটরবাইকের বহর। রাস্তায় দাড়িয়ে অভ্যর্থনা জানায় বিবিচিনি স্কুল এন্ড কলেজ,ফুলতলা মাধ্যমিক বিদ্যালয়,বেতাগী পাইলট মাধ্যমিক বিদ্যালয়, বেতাগী গালর্স স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থী।

সম্মাননা দেওয়া হয় ৭২ জন অতিথিকে। এর আগে তিনি বিবিচিনি শাহী মসজিদ পরিদর্শন, নামাজ আদায় এবং বিবিচিনি ইউনিয়ন পরিষদের আয়োজনে এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন। পরে মোকামিয়া দরবার শরীফে হযরত মাওলানা হাসান উদ্দিন (রহ:) মাজার জিয়ারত ও মসজিদ পরিদর্শন ও নামাজ আদায় করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)