শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৩১ ডিসেম্বর ২০১৭
প্রথম পাতা » চট্টগ্রাম » চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠিত
প্রথম পাতা » চট্টগ্রাম » চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠিত
৫০৯ বার পঠিত
রবিবার ● ৩১ ডিসেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠিত

---প্রেস বিজ্ঞপ্তি :: (১৭ পৌষ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.৩৪মি.) চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি সভাপতি দিদার আশরাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর নূর এর সঞ্চালণায় ২০১৮-২০১৯ দ্বি-বার্ষিক কমিটি গঠনকল্পে এক সভা আজ চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি কার্যালয়  কন্ফারেন্স হলে অনুষ্ঠিত হয়। বিপুল সংখ্যক মিডিয়া কর্মী ও সুধীজনদের উপস্থিতিতে উপস্থিত সদস্যদের সর্বসম্মতি ক্রমে আগামী দুই বছরের জন্য সভাপতি পদে দিদার আশরাফী এবং সাধারণ সম্পাদক পদে আলমগীর নূরকে নির্বাচিত করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা প্রেসিডিয়াম সদস্য প্রবীণ সাংবাদিক এম.কে. হুদা সভাপতি ও সাধারণ সম্পাদক এর নাম ঘোষণা করার পর সংবাদ কর্মীদের মধ্যে আনন্দ, উল্লাস ও উৎসব মূখর পরিবেশের সৃষ্টি হয়। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিলো অভিমানী পুরাতন সদস্যদের পুষ্পমাল্য দিয়ে বরণ করে নেওয়া।
নবগঠিত কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন, সহ-সভাপতি-সজল চৌধুরী, মোহাম্মদ সিরাজুল হক, হারাধন চৌধুরী, আলী আহমদ শাহীন, সৈয়দ মোস্তফা আলম মাসুম, ফরিদা আক্তার, সিনিয়র যুগ্ম সম্পাদক : মাসুদ ফেরদাউস কবির, ১ম যুগ্ম সম্পাদক রিয়াজুর রহমান রিয়াজ, সহ-সম্পাদক জাবেদ রকি, রিমন মুহুরী, পারভিন আক্তার চৌধুরী, কাজী আরমান মাহমুদ, আলমগীর আলম, অর্থ সম্পাদক আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক জান্নাতুন নাঈম চৌধুরী রিকু, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন বাবলা, আলমগীর হোসেন, নুরুল ইসলাম রিপন, প্রচার সম্পাদক কামাল হোসেন, প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক দিদারুল আলম, দপ্তর সম্পাদক হারুনুর রশিদ, ক্রীড়া সম্পাদক সাইফুল আলম, সহ-ক্রীড়া সম্পাদক আমান উল্লাহ বাদশা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জাহাংগীর আলম, আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ ওসমান, সহ-আইন বিষয়ক সম্পাদক ইউছুফ আলম মাসুদ, সহ-আইন বিষয়ক সম্পাদক মাসুদ আলম বাবলু, সহ-আইন বিষয়ক সম্পাদক অক্ষয় কুমার দাশ, নারী বিষয়ক সম্পাদক রোজি চৌধুরী, সহ-প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক ইয়াসমিন আক্তার, প্রকাশনা বিষয়ক সম্পাদক রাশেদুল মাওলা, সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক সাইফুর রহমান, শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশিকা আফরিন, কল্যাণ বিষয়ক সম্পাদক জাহাংগীর আলম, আপ্যায়ন সম্পাদক এম. আর. আমীন, নির্বাহী সদস্য মহিউদ্দিন মোহাম্মদ ইকবাল, আলমগীর মানিক, ওসমান জাহাংগীর, মাওলানা চিশতী, সুমন চেধৈুরী, জয়শান্ত বড়ুয়া, সাইফুদ্দিন ফরহাদ, মো. শাহাদাত হোসেন স্বপন, হান্নান রহিম তালুকদার, শেখ মোহাম্মদ আরিফ, হাশেম তালুকদার, সমিরণ পাল, সৈয়দ মোহাম্মদ শাহজাহান, রবিউল আলম ছোটন, নজরুল ইসলাম ও আলহাজ্ব ইকবাল হোসেন সহ মোট ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষিত হয়।

প্রসঙ্গতঃ সিআরইউ’র প্রতিষ্ঠাকালীন সময়ের কিছু মান অভিমানে দুইধারায় বিভক্ত হয়ে সংগঠনের কার্যক্রম পরিচালনা করতে গিয়ে গত দুই বছর দূরত্ব তৈরী হলেও দীর্ঘ দুই বছরেরও অধিক সময় পর দুই সিআরইউ’র সদস্যদের একত্রিকরণে সংগঠনের সদস্যদের উচ্ছ্বাস ও আনন্দের হিল্লোল পড়ে যায়। অতীত ও বর্তমান সদস্যদের একত্রীকরণ আবারও প্রমাণ করলো দিদার আশরাফী এবং আলমগীর নূর এর নেতৃত্বে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি সিআরইউ) একটি মাত্র সংগঠন যা চট্টগ্রাম এর আঞ্চলিক গণমাধ্যমকে গণমূখী করতে প্রয়াস চালিয়ে যাচ্ছে।
প্রায় দুই বছর যাবৎ দ্বি-খন্ডিত সিআরইউর একত্রিকরণ পক্রিয়ায় কথা বলতে গিয়ে প্রবীণ সাংবাদিক সংগঠনের প্রিসিডিয়াম মেম্বার এম কে হুদা আবেগ আপ্লুত হয়ে বলেন, “আমরা অতীতের সকল মান অভিমান ভুলে গিয়ে বর্তমান নব নির্বাচিত কমিটির নেতৃত্বে সিআরইউকে এই অঞ্চলের একটি শক্তিশালী গণমাধ্যম সংগঠন করতে চাই। বীর চট্টলাবাসীকে আমরা ঐক্যবদ্ধ আহ্বানে একনিষ্ঠভাবে মিডিয়া সেবা প্রদান করতে বদ্ধপরিকর।”
প্রবীণ সাংবাদিক এবং বর্তমান কমিটির নব নির্বাচিত সহ-সভাপতি সিরাজুল হক বলেন, বর্তমান কমিটির নেতৃত্বে সু-সংগঠিত গণমাধ্যম সংগঠন গড়ে তোলা সময়ের ব্যাপার মাত্র। বিশেষ করে সাধারণ সম্পাদক এর মতো একজন দক্ষ, সৃজনশীল মেধাবী সংগঠক এবং সংগঠনের জন্য নিবেদিত প্রাণ ব্যক্তিত্ব অবশ্যই আমাদের জন্য এই অঞ্চলে গণমাধ্যমের আলোকবর্তীকা উপহার দিতে পারবেন বলে আমি আশা করি”। নবনির্বাচতি সভাপতি ও পেশাদার সাংবাদিক দিদার আশরাফী বলেন, “ চিন্তা চেতনায়, ভাবনায় আমি একজন পেশাদার সংগঠক। সংগঠনই আমার জীবন, সংগঠনই আমার প্রাণ। সংগঠনের সকল সদস্যই আমার পরিবারের সদস্য। নতুন পুরাতনের মিলন মেলায় আমি আনন্দে আত্মহারা। সংগঠনের স্বার্থে আমি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে অঙ্গিকারাবদ্ধ। আমাকে পুঃনির্বাচিত করায় সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দের কাছে আমি কৃতজ্ঞ”।
নবনির্বাচিত সাধারণ সম্পাদক আলমগীর নূর বলেন, “বীর চট্টলার গণমানুষের জন্য কল্যাণমূখী আঞ্চলিক গণমাধ্যম সংগঠনকে শক্তিশালী করলে আঞ্চলিক উন্নয়নের অগ্রযাত্রা উৎকর্ষতা সাধিত হয়। বৃহত্তর চট্টলাবাসীকে গণমাধ্যম ও উন্নয়ন সাংবাদিকতা বিষয়ক সচেতন করার মাধ্যমে এই অঞ্চলের সামগ্রীক উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব। দ্বিধা বিভক্ত নিজেদের শক্তিকে দুর্বল করে তোলে। আজকের একত্রিকরণের মধ্য দিয়ে আবারও প্রমাণ করলো চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ) এই অঞ্চলের একটি শক্তিশালী গণমাধ্যম সংগঠন। দ্বি-বার্ষিক নির্বাচনে আমাকে পুনঃ নির্বাচিত করায় সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ ও কর্মকর্তাবৃন্দের কাছে কৃতজ্ঞ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আলী শাহীন, সিনিয়র যুগ্ম সম্পাদক মাসুদ ফেরদাউস কবির, ১ম যুগ্ম সম্পাদক রিয়াজুর রহমান রিয়াজ প্রমুখ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিআরইউ’র আজীবন সদস্য বিশিষ্ট শিল্পপতি সরোয়ার আলম, উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রকৌশলী আশরাফ উদ্দিন ও বিশিষ্ট্য গণমাধ্যম ব্যক্তিবর্গ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)