শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৩ মার্চ ২০১৮
প্রথম পাতা » ময়মনসিংহ » সবুজ হত্যার রহস্য উদ্ঘাটনের ৫ মাস ২৪ দিন পর পরিবারের কাছে কঙ্কাল হস্তান্তর
প্রথম পাতা » ময়মনসিংহ » সবুজ হত্যার রহস্য উদ্ঘাটনের ৫ মাস ২৪ দিন পর পরিবারের কাছে কঙ্কাল হস্তান্তর
৬৫৪ বার পঠিত
মঙ্গলবার ● ১৩ মার্চ ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সবুজ হত্যার রহস্য উদ্ঘাটনের ৫ মাস ২৪ দিন পর পরিবারের কাছে কঙ্কাল হস্তান্তর

---ময়মনসিংহ অফিস :: (২৯ ফাল্গুন ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১১.১৬মি.) ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সবুজ হত্যার রহস্য উদ্ঘাটনের ৫ মাস ২৪ দিন পর আদালতের নির্দেশে নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করেছে পুলিশ। গত বছরের ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় নিখোঁজ হওয়ার পর ফুলবাড়িয়া উপজেলায় ঝোপ থেকে সুটকেসে ভর্তি মুখ ঝলসানো,হাত-পা বাঁধা অজ্ঞাত লাশ উদ্ধারের পর আঞ্জুমানে মফিদুলের মাধ্যমে দাফন পরবর্তীতে হত্যা কান্ডের রহস্য উদ্ঘাটনের ৫ মাস ২৪ দিন পর মঙ্গলবার পরিবারের কাছে নিহত সবুজের লাশ(কঙ্কাল)হস্তান্তর করা হয়।

আজ ১৩ মার্চ মঙ্গলবার নগরীর ভাটিকাশরে আঞ্জুমানে মফিদুলে অজ্ঞাত হিসেবে দাফন করা লাশ নিহত সবুজের সনাক্তের পর ময়মনসিংহ আদালতের নির্দেশে উত্তোলন করে ঈশ্বরগঞ্জের নাউরী গ্রামে নিহতের পরিবারের কাছে কঙ্কাল হিসেবে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈশ্বরগঞ্জের মগটুলা ইউনিয়নের নাওরী গ্রামের নুরুল আমীন ভূঁইয়ার ছেলে সবুজ মিয়া (৩৮)’র কাছ থেকে একই উপজেলার মধুপুর গ্রামের নূর উদ্দিন ফকিরের মেয়ে লাভলী আক্তার দাদনে টাকা নেয়। প্রায় ১৩ লাখ টাকা গত ২১ সেপ্টেম্বর সবুজ মিয়াকে ফেরত দেয়ার কথা ছিলো। কিন্তু টাকার চাপে দিশেহারা লাভলী টাকা আনতে যাওয়া সবুজ মিয়াকে টাকা ফেরত না দিয়ে হত্যা করে লাশ সুটকেটে ভরে গুমের চেষ্টা করে।

এদিকে গত ২৩ সেপ্টেম্বের ফুলবাড়িয়া উপজেলার দেওখোলা ইউনিয়নের লক্ষ্মীপুর বড়ই আটা এলাকায় ফুলবাড়িয়া-ময়মনসিংহ সড়কের পাশের একটি ঝোপ থেকে সুটকেসে ভর্তি মুখ ঝলসানো,হাত-পা বাঁধা অজ্ঞাত লাশ উদ্ধার করে স্থানীয় পুলিশ।

পুলিশ নিহতের ছবি ও বিভিন্ন আলমত সংগ্রহ শেষে পরিচয় সনাক্ত না হওয়ায় ময়মনসিংহের ভাটিকাশরে দাতব্য সংস্থা আঞ্জুমানে মফিদুল ইসলামের মাধ্যমে দাফন করে।

পরে নিহতের পরিবার খোঁজ নিতে গিয়ে সবুজের পরিধেয় কাপড় ও ছবি দেয়ে লাশটি তার বলে শনাক্ত করার পর এ ঘটনায় গত ২৬ সেপ্টেম্বর নিহতের পরিবারের সদস্য মোনায়েম ভুঁইয়া বাদি হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। থানা পুলিশের মামলার প্রেক্ষিতে ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ গত ২৭ সেপ্টেম্বর দাদনের টাকা নেয়ায় জড়িত লাভলী আক্তারকে গাজীপুর থেকে গ্রেফতার করে। পরে হত্যাকান্ডের মূল হোতা লাভলীকে ময়মনসিংহ আদালতে সোপর্দের পর লাভলী আদালতে সবুজ হত্যাকান্ডের দায় স্বীকার করে স্বীকারোক্তিতে এ হত্যাকান্ডে অংশ নেয়া চারজনের নাম প্রকাশ সেইসাথে ‘দাদনের টাকার চাপে দিশেহারা হয়ে সবুজকে হত্যার লোমহর্যক বর্ণনা দেয় বলে আদালত পুলিশ সূত্র জানায়। পরে পুলিশ এ হত্যাকান্ডের সাথে জড়িত আরও তিন আসামিকে গ্রেফতার করে আদালতে হাজির করলে তারাও হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেয় বলে জানায় পুলিশ।

এ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ও ময়মনসিংহ ডিবির এসআই মো. ইখতিয়ার উদ্দিন এ তথ্য নিশ্চিত করে জানান, আসামি লাভলী ‘দাদনে নেয়া টাকার চাপে সবুজকে হত্যা করে।’ মঙ্গলবার আদালতের নির্দেশে লাশ উত্তোলনের পর পরিবারের কাছে লাশ(কঙ্কাল)হস্তান্তর করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)