শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২৬ সেপ্টেম্বর ২০১৯
প্রথম পাতা » পরবাস » লাশ হয়ে ব্রুনাই থেকে দেশে ফিরলেন কনু মিয়া : পরিবারের আহাজারি
প্রথম পাতা » পরবাস » লাশ হয়ে ব্রুনাই থেকে দেশে ফিরলেন কনু মিয়া : পরিবারের আহাজারি
৪৯৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৬ সেপ্টেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লাশ হয়ে ব্রুনাই থেকে দেশে ফিরলেন কনু মিয়া : পরিবারের আহাজারি

---বিশ্বনাথ প্রতিনিধি :: মধ্যপ্রাচ্যের দেশ ব্রুনাই থেকে লাশ হয়ে দেশে ফিরলেন সিলেটের বিশ্বনাথের কনু মিয়া (৩৫)। সেদেশে নিহতের এক সপ্তাহ পর আজ বৃহস্পতিবার সকালে নিজ বাড়িতে আসে তার মৃতদেহ।
তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের দ্বিপবন্দ বিলপার (গোবিন্দনগর) গ্রামের মৃত ময়নার ছেলে।
গতকাল বুধবার মধ্য রাতে মালেশিয়ার বিমানের একটি ফ্লাইটে তাঁর মরদেহ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। বিমানবন্দরে কনু মিয়ার স্বজনরা তাঁর লাশ গ্রহণ করেন।
সরেজমিন বৃহস্পতিবার সকালে নিহত কনু মিয়ার বাড়িতে গিয়ে দেখা যায়, ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাড়িতে লাশ আসার অপেক্ষায় স্বজনরা। এমন খবরে এলাকার লোকজন তাঁর বাড়িতে ছুটে আসেন। কখন আসবে লাশ। এর অপেক্ষায় এলাকার লোকজন। সকাল সোয়া ১০টা। কনু মিয়ার লাশ বহণকারী গাড়ি বাড়িতে প্রবেশ করছে।
লাশ গাড়ি থেকে নামানোর সঙ্গে সঙ্গে পরিবারের আহাজারিতে আকাশ-বাতাস ভারি হয়ে পড়েন। কয়েকবার জ্ঞানহীন হয়ে পড়েন কনু মিয়ার বৃদ্ধা মা সমছু বিবি ও স্ত্রী লাভলী বেগম। সকলের কান্নাকাটিতে ভারী হয়ে উঠেছে আশপাশ পরিবেশ। পরিবারের সদস্যদেরকে সান্ত্বনা দেওয়ার ভাষা হারিয়ে ফেলেছেন পাড়া-প্রতিবেশি ও আত্মীয়-স্বজনরা। কনু মিয়ার মৃতদেহ বাড়িতে আসার খবর স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা করা হলে তাকে শেষে বারের মতো এক নজর দেখতে লোকজন ভিড় করেন তাঁর বাড়িতে। এ সময় এলাকায় নেমে আসা শোকের ছায়া। তিন ভাই ও দুই বোনের মধ্যে ভাইদের মধ্যে সবার ছোট কনু মিয়া।
জানা গেছে, কনু মিয়া প্রায় ৬ মাস পূর্বে জীবিকার তাগিদে ব্রুনাইয়ে পাড়ি জমান। সেখানে তিনি ভবন নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করে আসছিলেন। গত ১৭ সেপ্টেবর ব্রুনাইয়ে তিনতলা নির্মাণাধীন ভবনে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিলেন। কাজের সময় অসাবধানতাবশত পা পিছলে তিনতলার ভবনের ছাদ থেকে নিচে পড়ে যান। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ওই দেশের হাসপাতালে ভর্তি করা হয়। আহত অবস্থায় তার মাথায় অস্ত্রোপচার করা হয়েছিল। কিন্তু বাংলাদেশ সময় গত ১৮ সেপ্টেবর রাত ২টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত কনু মিয়ার এক ছেলে, দুই মেয়ে সন্তান রয়েছে।
এ ব্যাপারে কনু মিয়া স্ত্রী লাভলী বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, অনেক স্বপ্ন নিয়ে বিদেশের মাটিতে গিয়েছিল স্বামী। কিন্তু আমাদের সকল স্বপ্ন ভেঙে গিয়েছে। স্বামী লাশ হয়ে দেশে আসবেন কখনও কল্পনা করিনি।
কনু মিয়ার চাচাতো ভাই ও খাজাঞ্চি ইউপি সদস্য সিরাজ মিয়া জানান, সম্প্রতি তার চাচাতো ভাই বাংলাদেশ ত্যাগ করে মধ্যপ্রাচ্যের ব্রুনাইয়ে যান। সেখানে তিনতলা ভবন থেকে পড়ে আহত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। বুধবার মধ্যরাতে মালেশিয়ার একটি বিমানে দেশে তাঁর লাশ আসে। আমরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁর লাশ গ্রহণ করি। বৃহস্পতিবার বাদ যোহর কনু মিয়ার জানাযার নামাজ শেষে নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে তিনি জানান।





পরবাস এর আরও খবর

জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ
এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান এমপি হাবিব এর আপেল রিয়েল এস্টেটে দোয়া অনুষ্ঠানে যোগদান
আরব আমিরাতে আরও এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু আরব আমিরাতে আরও এক রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু
আমিরাতে রাউজানের প্রবাসী যুবকের মৃত্যু আমিরাতে রাউজানের প্রবাসী যুবকের মৃত্যু
সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবকে রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের পক্ষ থেকে অভিন্দন সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবকে রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের পক্ষ থেকে অভিন্দন
মক্কায় দুর্ঘটনায় রাউজানের প্রবাসীর স্ত্রী কন্যার মৃত্যু মক্কায় দুর্ঘটনায় রাউজানের প্রবাসীর স্ত্রী কন্যার মৃত্যু
ইরাক প্রবাসী ফাহিমের ১ মাস ধরে হদিস নেই ইরাক প্রবাসী ফাহিমের ১ মাস ধরে হদিস নেই
রাউজানের প্রবাসী সোলাইমানের লাশ আসছে রাউজানের প্রবাসী সোলাইমানের লাশ আসছে
রেমিট্যান্স যোদ্ধা জয়নালের মৃত্যু রেমিট্যান্স যোদ্ধা জয়নালের মৃত্যু
নেপালে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূতের সাথে সফররত বৌদ্ধদের শুভেচ্ছা বিনিময় নেপালে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূতের সাথে সফররত বৌদ্ধদের শুভেচ্ছা বিনিময়

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)