শিরোনাম:
●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২ ডিসেম্বর ২০১৯
প্রথম পাতা » চট্টগ্রাম » রাঙ্গুনিয়াতে মাসব্যাপী প্রাক্তন ছাত্র পরিষদের সদস্য ফরম সংগ্রহ ও জমাদান শুরু
প্রথম পাতা » চট্টগ্রাম » রাঙ্গুনিয়াতে মাসব্যাপী প্রাক্তন ছাত্র পরিষদের সদস্য ফরম সংগ্রহ ও জমাদান শুরু
৮৫২ বার পঠিত
সোমবার ● ২ ডিসেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাঙ্গুনিয়াতে মাসব্যাপী প্রাক্তন ছাত্র পরিষদের সদস্য ফরম সংগ্রহ ও জমাদান শুরু

---রাঙ্গুনিয়া প্রতিনিধি :: মহান বিজয়ের মাস ডিসেম্বর মাসকে সদস্য সংগ্রহ ও জমাদানের মাস ঘোষণা করে মাদরাসার সাবেক সকল ছাত্রদের সদস্য ফরম সংগ্রহ করে যথাযথ পূরণ করে সদস্য হওয়ার আহবান জানান পোমরা জামেউল উলুম ফাযিল মাদরাসার প্রাক্তন ছাত্র পরিষদ ।
চট্টলার ঐতিহ্যবাহী রাঙ্গুনিয়াস্থ পোমরা জামেউল উলুম ফাযিল মাদরাসার প্রাক্তন ছাত্র পরিষদের সাধারণ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সাধারণ সভায় সদস্য সংগ্রহ মাসকে সফল ও সার্থক করার জন্য সংগঠনের সাংগঠনিক সম্পাদক ছৈয়দ মুহাম্মদ জাহেদুল হক-কে সভাপতি ও প্রচার ও প্রকাশনা সম্পাদক দেলোয়ার হোসাইন -কে সদস্য সচিব করে ৫ জন বিশিষ্ট উপ-কমিটি ঘোষণা করা হয়। অন্যান্য সদস্য হলেন, আরিফুল ইসলাম, মুহাম্মদ হোসাইন কাদেরী, মুজিবুর বশর।
সভায় সভাপতি তার বক্তব্য বলেন, ১৯৩০ সালে প্রতিষ্ঠিত এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার মেধাবী শিক্ষার্থী দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ অবস্থানে থাকার পরও মাদরাসায় প্রাক্তন ছাত্র পরিষদ নামক কোন সংগঠন সক্রিয় না থাকায় প্রতিষ্ঠানের কোন অবদান রাখতে পারছে না। তাই আমরা সাবেক সকল ছাত্রদের একত্রে করার প্রয়াসে এ সংগঠনটি পূর্ণ গঠন করেছি।
সংগ্রহ সংগ্রহ ব্যাপারে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সহকারী রেজিস্ট্রার মোক্তারুল মোস্তফা টিপু জানান,গঠনতন্ত্র অনুযায়ী মাদরাসা হতে যারা ৮ ম শ্রেণি হতে ফাযিল শ্রেণি পর্যন্ত সাবেক সকল শিক্ষার্থীদের প্রাক্তন ছাত্র পরিষদের সদস্য ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ পূর্বক সদস্য হওয়ার জন্য নিম্নোক্ত ঠিকানায় যোগাযোগ করার আহবান জানান। ছৈয়দ মুহাম্মদ জাহেদুল হক (সাংগঠনিক সম্পাদক) -01875911881, মুহাম্মদ দেলোয়ার হোসাইন (তথ্য,প্রচার ও প্রকাশনা সম্পাদক) -01820039772 (বিকাশ),আরিফুল ইসলাম (দপ্তর সম্পাদক) 01865960018 বিকাশ)। তিনি আরো জানান, ব্যাংক একাউন্টের মাধ্যমে ও টাকা টাকা জমা দিতে হবে।

রাঙ্গুনিয়ায় চতুর্থবারের মত প্রাথমিকে শ্রেষ্ঠ শিক্ষক শাওন

রাঙ্গুনিয়া :: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলাধীন মরিয়ম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাস্টার মুহাম্মদ শাহ শাওন উপজেলা পর্যায়ে চতুর্থবারের মত শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (পুরুষ ) নির্বাচিত হয়েছেন।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এ রাঙ্গুনিয়া উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে পরীক্ষার পর যাচাই বাছাইয়ে শেষে তাঁকে এই নির্বাচন করে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে ঘোষনা করেন উপজেলা শিক্ষা অফিস।

গত শনিবার (৩০ নভেম্বর) বিকালে উপজেলা শিক্ষা অফিসস্থ স্বাক্ষাতে তাঁর এ অর্জন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ” আমি ক্লাসে গণিত বিষয়ে পাঠদান করি, আমি ক্লাসে শিক্ষার্থীদের সন্তানের মত দেখাশোনা করি, তাদেরকে সর্বোচ্চ পাঠদান মাধ্যমে পড়ানোর চেষ্টা করি। মরিয়ম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আমার ১৬ বছর শিক্ষা জীবনে আলহামদুল্লিহ! প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় গণিত বিষয়ে সর্বোচ্চ নম্বর পেয়ে থাকে যা বিদ্যালয়ের ফলাফলে বিশেষ অবদান রাখে। বিদ্যালয়ের সার্বিক বিবেচনা করে অাজকে আমাকে চতুর্থবারের মত আবার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক(পুরুষ) হিসেবে মনোনীত করেছে।

উল্লেখ যে, মুহাম্মদ শাহ শাওন তাঁর ২০ বছর শিক্ষা জীবনে ২০১৯ সালের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়া ছাড়াও ২০১৩,২০১৫ ও ২০১৭ সালের সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। তিনি একই উপজেলাধীন মরিয়ম নগর পূর্ব সৈয়দ বাড়ি গ্রামে মরহুম মুহাম্মদ হোসেন সন্তান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)