শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২২ এপ্রিল ২০২০
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিপাকে সাধারণ মানুষ
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিপাকে সাধারণ মানুষ
৩৫৬ বার পঠিত
বুধবার ● ২২ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিপাকে সাধারণ মানুষ

---স্টাফ  রিপোর্টার:: করোনার প্রভাবে শুরুতে সিলেটের বিশ্বনাথ উপজেলায় বৃদ্ধি পায় নিত্যপণ্যের দাম। এসময় স্থানীয় প্রশাসন কঠোর হলে স্বাভাবিক হয় বাজার। এখন রমজানকে সামনে রেখে বিশ্বনাথে ফের দ্রব্যমূল্যের উর্ধ্বগতি। বিভিন্ন হারে নিত্যপণ্যের দাম বাড়িয়েছেন ব্যবসায়ীরা। সেই সাথে পাল্লা দিয়ে বাড়ছে ফল-ফসল, তরি-তরকারি ও মাছের দাম। এছাড়াও বাজারে সৃষ্টি করা হয়েছে পণ্য দ্রব্যের কৃত্রিম সংকট। করোনা সংকটে নেই রোজগার, তার উপর দ্রব্যমূুল্য বৃদ্ধিকে বিপাকে পড়েছেন ক্রেতা সাধারণ।
সরেজমিন বাজার ঘুরে দেখা গেছে, দাম বেড়েছে চাল, ডাল, পেয়াজ, আদা, রসুন, সয়াবিন তেল, মুড়ি ও আলু’র। যে চাল ক’দিন আগেও ছিলো ১৪শ টাকা, বর্তমানে তা বিক্রি হচ্ছে ২২শ টাকায়। ৬০ টাকার ডাল ৯০ টাকা, ১৪০ টাকার আদা ৩৫০ টাকা, ১৩০ টাকার রসুন ১৭০ টাকা, ৪৬০ টাকার সয়াবিন ৫৫০ টাকা, ১৮ টাকার আলু ২২ টাকা ও ৪০ টাকার মুড়ির দাম বেড়ে দাড়িয়েছে ৬০ টাকায়।
উপজেলা সদরের ক্রেতা কয়ছর আহমদ বলেন, এমনিতেই করোনার প্রভাবে নেই মানুষের আয়-রোজগার। তার উপর নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ‘মরার উপর খাড়ার ঘা’-এর শামিল।
বিশ্বনাথ পুরাতন বাজারের পাইকারী ব্যবসায়ী বেলাল আহমদ বলেন, চাহিদা বৃদ্ধি পেলেই অসাধু আড়তদার সিন্ডিকেট কৃত্রিম সংকট সৃষ্টি করে। নিজেদের ইচ্ছে মতো পণ্যদ্রব্যের দাম বাড়ায় তারা। আমরা বাধ্য হয়েই কিনি। কেনা দামের ২-৩ টাকা বেশি ধরে খুচরা ব্যবসায়ীদের সরবরাহ করি আমরা।
এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে বাজার মনিটরিং করা হচ্ছে। জেলা শহর থেকে এখানের ব্যবসায়ীরা বেশি মূুল্যে পণ্য আনছেন বলে জানিয়েছেন। বিষয়টি আমি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

বিশ্বনাথ সদর ইউনিয়নের কর্মহীন- অসহায়দের মধ্যে ৪র্থ দফা চাল বিতরণ

বিশ্বনাথ  :: করোনা ভাইরাসের সংকটময় মুহুর্ত মোকাবেলার লক্ষ্যে সরকারের উদ্যোগে সিলেটের বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের কর্মহীন-অসহায় ও দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে ৪র্থ দফায় চাল বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৃথক পৃথক স্থানে ৪র্থ দফায় ইউনিয়নের ৯ ওয়ার্ডের ৫৭০টি পরিবারের সদস্যদের মধ্যে জনপ্রতি ১০ কেজি করে সরকারি চাল বিতরণ করা হয়।
প্রধান অতিথি হিসেবে ৪র্থ দফার চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব পংকি খান। তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী পর্যায়ক্রমে সকল শ্রেণী-পেশার মানুষের মধ্যে ত্রাণ পৌঁছে দেওয়া হবে। ইতিমধ্যে সরকারের পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চাল বিতরণ করা হয়েছে। আর দেশে খাদ্যের কোন সংকট নেই, তাই করোনার এই মুহুর্তকে পুঁজি করে কেউ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করবেন না। করোনা ভাইরাস প্রতিরোধে আমাদেরকে শুধু মাত্র সকল সরকারি নির্দেশনা মেনে চলতে হবে।
পৃথক স্থানে চাল বিতরণ অনুষ্ঠানগুলোতে বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হকের সভাপতিত্বে ও সচিব বিজিত সরকারের পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলার ভারপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, প্রচার সম্পাদক নিখিল পাল, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু প্রমুখসহ ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্য-সদস্যা, রাজনীতিবিদ ও শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে ৭ শত পরিবারকে আল-ইখওয়ান ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের খাদ্যসামগ্রী প্রদান

বিশ্বনাথ  :: করোনা ভাইরাসের সংকটময় মুহুর্ত মোকাবেলা ও পবিত্র রমজান উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথে আল-ইখওয়ান ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের উদ্যোগে গতকাল মঙ্গলবার সকাল থেকে প্রায় ৭ শতাধিক কর্মহীন-অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলার জানাইয়া গ্রামের নাজিম উদ্দিনের বাড়ি থেকে বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ৬ শত পরিবারের সদস্যকে জনপ্রতি ৮ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চানা, ১ লিটার সোয়াবিন তেল এবং আরো শতাধিক পরিবারের সদস্যদেরকে জনপ্রতি ১ বস্তা (৫০ কেজি) চাল, ২ কেজি ডাল, ২ কেজি চানা ও ৫ লিটার সোয়াবিন তেল প্রদান করা হয়।
খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন জানাইয়া গ্রামের মুরব্বী আলকাছ আলী, কালা মিয়া, আবদুল মজিদ, মখলিছ আলী, হাজী জমসিদ আলী, রজব উল্লাহ, মনোহর আলী, সংগঠক নাজিম উদ্দিন, শাহজাহান, শাহীন আলম, সুন্দর আলী রুহুল, রফিজ আলী, লাল মিয়া, আবুল মিয়া, আফছর আলী, নাজিম মিয়া, জাকির হোসেন, ইসমাঈল আলী, মারুফ আহমদ, জাহাঙ্গীর আলম, জমির আলী, ফাহিম আহমদ, আবদুস সালাম প্রমুখ।

বিশ্বনাথে ১১০টি পরিবারকে হাবিব ওয়েলফেয়ার ট্রাস্টে খাদ্যসামগ্রী প্রদান

বিশ্বনাথ  :: করোনা ভাইরাসের সংকটমহয় মুহুর্তে আর্তমানবতার সেবা ও শিক্ষার প্রসারে নিরলসভাবে বিভিন্ন কার্যক্রম পরিচালনাকারী সংগঠন ‘হাবিব ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের ১১০টি পরিবারের সদস্যদের মধ্যে খাদ্যসামগ্রী প্রদান করেছে। করোনা ভাইরাসের কারণে গৃহবন্দি এলাকার অসহায়-দরিদ্র পরিবারগুলিকে আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষ্যে রবিবার ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবদুর রউফ। সমাজসেবী আরিফ উল্লাহ সিতাব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবী মুহাম্মদ আবদুল কাইয়ুম।
হাবিব ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান ও বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক প্রভাষক, প্রবাসী, সলিসিটর আনছার হাবিব এবং তারই সহোদর সাবেক জজ প্রবাসী আবদুল মতিন ও তাদের অপর সহোদর প্রবাসী আনোয়ার হোসেনের অর্থায়নে বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল জনপ্রতি ১০ কেজি চাল, ২ কেজি মসুরী ডাল, ২ কেজি পিয়াজ, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল ও ১টি সাবান।
প্রসংগত পিতার স্মৃতির উদ্দেশ্যে সলিসিটর আনছার হাবিব ও তার ভাই-বোনদের যৌথ উদ্যোগে গঠিত এই সংগঠনটি বিগত কয়েক বছর ধরে নিজ এলাকার অসহায় মানুষদের সাহায্যের লক্ষ্যে খাদ্যসামগ্রী বিতরণ, চিকিৎসা সেবা ও শিক্ষা সহায়তাসহ নানান সেবামূলক কার্যক্রম পরিচালনা করে প্রশংসনীয় কাজ করছে।

বিশ্বনাথে প্রবাসীদের উদ্যোগে শাহজিরগাঁও গ্রামে খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: করোনা ভাইরাসের সংকটময় মুহুর্ত মোকাবেলার লক্ষ্যে সিলেটের বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের শাহজিরগাঁও গ্রামের প্রবাসীদের উদ্যোগে প্রায় ২ শতাধিক কর্মহীন-অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে শাহজিরগাঁও গ্রামের সুনু মিয়ার বাড়িতে প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া।
গ্রামের মুরব্বী সুনু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, আওয়ামী লীগ নেতা শানুর মিয়া, আবদুস সালাম, জহুর আলী মেম্বার, দুলাল মিয়া, আবদুল খালিক, যুক্তরাজ্য সেফিল যুবলীগের সাধারণ সম্পাদক খছরু মিয়া, উপজেলা যুবলীগ নেতা জাবেদ মিয়া, ফয়জুল ইসলাম জয়, সায়েদ আহমদ, ছায়াদ আহমদ, সেলিম মিয়া, নজরুল ইসলাম, কামরুল ইসলাম।

সিলেট এইডের খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ  :: করোনা ভাইরাসের সংকটময় মুহুর্ত মোকাবেলা ও পবিত্র রমজান উপলক্ষ্যে ‘সিলেট এইড’র পক্ষ থেকে ৭ শতাধিক কর্মহীন-অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সিলেটের বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলার এবং সুনামগঞ্জের জগন্নাথপুর ও হবিগঞ্জের আউশকান্দি এলাকার ৭ শতধিক অসহায় পরিবারকে ওই খাদ্যসামগ্রী প্রদান করা হয়।
বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি চানা, ১ কেজি চিনি, আধা কেজি গুড়া দুধ, আধা কেজি খেজুর ও ৫ লিটার সোয়াবিন তেল প্রদান করা হয়। অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণের জন্য গত সোমবার দুপুরে বিশ্বনাথের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সংশ্লিষ্ট এলাকার প্রতিনিধিদের হাতে খাদ্যসামগ্রী হস্তান্তর করেন সংগঠনের বাংলাদেশ প্রতিনিধি আবদুর রহমান খালেদ।
খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠক মো. শাহজাহান, নাজিম উদ্দিন, ফাহিম আহমদ, জুনেদ মিয়া, বদরুল আলম, রাসেল আহমদ, সুজেল মিয়া, মামুন আহমদ প্রমুখ। উল্লেখ্য রমজান মাস উপলক্ষ্যে ‘সিলেট এইড’ এর পক্ষ হতে বিগত কয়েক বছর যাবৎ অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণ করা হচ্ছে খাদ্যসামগ্রী।





সকল বিভাগ এর আরও খবর

উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী
উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ
আগামীতে  কারা দেশ চালাবে ? …সাইফুল হক আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক
পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ  অনুষ্ঠিত কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন
খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত
শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ
সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে  ছাই সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)