শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২৬ জুন ২০২০
প্রথম পাতা » ঝালকাঠি » শুদ্ধাচার পুরষ্কার পেলেন কৃষিবিদ ফজলুল ও এনডিসি হাসান
প্রথম পাতা » ঝালকাঠি » শুদ্ধাচার পুরষ্কার পেলেন কৃষিবিদ ফজলুল ও এনডিসি হাসান
৩৮৮ বার পঠিত
শুক্রবার ● ২৬ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শুদ্ধাচার পুরষ্কার পেলেন কৃষিবিদ ফজলুল ও এনডিসি হাসান

---গাজী মো.গিয়াস উদ্দিন,ঝালকাঠি প্রতিনিধি :: কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শুদ্ধাচার পুরস্কার পেলেন ঝালকাঠির উপপরিচালক কৃষিবিদ মো. ফজলুল হক। কর্মক্ষেত্রে দক্ষতার সঙ্গে কাজ করায় তাঁকে রাষ্ট্রীয় এ সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাঠ পর্যায়ে জেলা কার্যালয়ের প্রধান হিসেবে ৬৪ জেলার মধ্যে তিনি এ পুরস্কারের জন্য নির্বাচিত হন। এ ছাড়াও ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাছানকে ‘শুদ্বাচার পুরস্কার ২০২০’ প্রদান করা হয়েছে। কর্মক্ষেত্রে দক্ষতার সঙ্গে কাজ করায় তাঁকে রাষ্ট্রীয় এ সম্মাননা দেওয়া হয়। জেলা প্রশাসক কার্যালয়ের সুগন্ধা সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁর হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মো. জোহর আলী। জেলা পর্যায়ে ৫-১০ গ্রেড কর্মকর্তাদের মধ্যে আহমেদ হাছান এ পুরস্কার অর্জন করেন। শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচত হওয়ায় খবর শুনে এক প্রতিক্রিয়ায় ঝালকাঠি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মো. ফজলুল হক বলেন, পুরস্কার পাওয়া মানে, কাজের দায়িত্ব আরো বেড়ে গেলো। এ অর্জন যেন ধরে রাখতে পারি, সেজন্য সকলের দোয়া চাচ্ছি। যারা আমাকে এই পুরস্কারে ভূষিত করলেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
উল্লেখ্য, ‘সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল’ শিরোনামে সরকারের মন্ত্রণালয়, বিভাগ বা রাষ্ট্রীয় অন্যান্য প্রতিষ্ঠানের নির্বাচিত কর্মকর্তা/কর্মচারীদের পুরস্কার প্রদানের উদ্দেশ্যে ২০১৭ সালে শুদ্ধাচার পুরস্কার নীতিমালা প্রণয়ন করে গেজেট প্রকাশ করা হয়। জানা যায়, চট্টগ্রাম বিভাগের বাঁশখালী উপজেলার সন্তান আহমেদ হাছান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিষয়ে বিবিএ এবং এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে ৩৭ তম বিসিএস পরীক্ষায় সফলতার সঙ্গে উত্তীর্ণ হয়ে যোগদেন প্রশাসন ক্যাডারে। বর্তমানে ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে নেজারত ডেপুটি কালেক্টরের (এনডিসি) পদে সুমামের সঙ্গে দায়িত্ব পালন করছেন।
করোনা সংক্রমণ পরিস্থিতি, ঘূর্নিঝড় পূর্ব ও পরবর্তী কার্যক্রমে সরকারের নির্দেশনা পালনে আহমেদ হাছানের ভূমিকা ছিলো চোখে পড়ার মত। তাকে এই পুরস্কার প্রদান করায় জেলা প্রশাসক মো. জোহর আলী এবং বাছাই কমিটি ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিনন্দন জানিয়েছে সুধীজনরা। এ ছাড়াও ঝালকাঠিতে ১১-২০ গ্রেডের মধ্যে ঝালকাঠি জেলা প্রশান কার্যালয়ের অফিস সহায়ক শাহাদাত হোসেন চৌধুরী এবং উপজেলা পর্যায়ে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদারকে এ পুরস্কার প্রদান করা হয়।

ঝালকাঠির নলছিটিতে করোনায় দলিল লেখকের মৃত্যু

ঝালকাঠি:: ঝালকাঠির নলছিটিতে করোনা আক্রান্ত হয়ে শাহজাহান মাঝি (৭০) নামে এক দলিল লেখকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তাঁর মৃত্যু হয়। শুক্রবার নলছিটিতে তাঁর দাফন সম্পন্ন হয় । এক সপ্তাহ ধরে তিনি উপজেলার মেরহার গ্রামের বাড়িতে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট ও বুকে ব্যাথায় ভুগছিলেন। স্বাস্থ্য বিভাগ তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায়। পরীক্ষায় তাঁর করোনা শনাক্ত হলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করে। সেখানে রাতে তাঁর মৃত্যু হয় বলে পরিবারের লোকজন জানিয়েছেন। শুক্রবার সকালে নলছিটির গ্রামের বাড়িতে তিন মুফতির নেতৃত্বে গঠিত সংগঠন শাবাব ফাউন্ডেশন জানাজা শেষে তাঁর লাশ দাফন করেন। এ নিয়ে ঝালকাঠি জেলায় করোনা আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮৮ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭০ জন।

ঝালকাঠিতে ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে ২১ জন আক্রান্তসহ মৃত্যু ২ : মোট আক্রান্ত ১৮৮ মোট মৃত্যু ৯

ঝালকাঠি :: ঝালকাঠি জেলায় শুক্রবার করোনাভাইরাসে ২১ জন আক্রান্ত হয়েছে । জেলায় এ পর্যন্ত ১৮৮ জন আক্রান্ত হলো। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ৭০ জন সুস্থ হয়েছেন এবং এ পর্যন্ত ৯ জন মৃত্যু বরণ করেছেন। সর্বশেষ আক্রান্ত ব্যাক্তিদের মধ্যে ঝালকাঠির নলছিটি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. শুভ বণিক ও সদর হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স সামসুন্নাহার রয়েছেন। এনিয়ে ঝালকাঠি জেলার ৪টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ৬৯ নলছিটি উপজেলায় ৫৫ জন, রাজাপুর উপজেলায় ৪২ জন ও কাঠালিয়া উপজেলায় ২২ জন। ঝালকাঠি জেলায় শুক্রবার পর্যন্ত ১৫৪৯ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানে হয়েছে এবং এর মধ্যে ১৩৬৫ জনের রিপোর্ট এসেছে, এদের মধ্যে ১৮৮ জনের রিপোর্ট পজেটিভ ও ১১৭৭ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে । জেলায় ১১০ দিনে এ পর্যন্ত ১৩০৭ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। তাদের মধ্যে ১২৫৪ জন ছাড়পত্র পেয়েছে। শুক্রবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে ছিল ৫৩ জন। ঝালকাঠির সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. আবুয়াল হাসান এ তথ্য জানিয়েছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)