শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৮ আগস্ট ২০২০
প্রথম পাতা » কক্সবাজার » উখিয়ায় ৪ সন্তানের জননীর মরদেহ উদ্ধার
প্রথম পাতা » কক্সবাজার » উখিয়ায় ৪ সন্তানের জননীর মরদেহ উদ্ধার
৩৭৯ বার পঠিত
মঙ্গলবার ● ১৮ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

উখিয়ায় ৪ সন্তানের জননীর মরদেহ উদ্ধার

প্রর্তীকি ছবিউখিয়া প্রতিনিধি :: কক্সবাজারের উখিয়ায় ৪ সন্তানের জননী মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত গৃহবধুর নাম রাশেদা বেগম (২৮)। সে উখিয়া উপজেলার জালিয়াপালং পূর্ব পাইন্যাশিয়া চরপাড়া গ্রামের আবুল হাশেমের স্ত্রী। সোমবার রাতে ওই মহিলার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে পারিবারিক কলহের জের ধরে রাশেদা’র স্বামী মারধর করলে গুরুত্বর অসুস্থ হয়ে পড়ে সে। সপ্তাহখানেক অসুস্থতা ভোগ করে গতরাতে সে মৃত্যুবরণ করে। নিহত রাশেদা বেগম রামু উপজেলা খুনিয়াপালং এলাকার আলী আহমদের মেয়ে। এদিকে স্ত্রীর নিহতের ঘটনার পর থেকে স্বামী পলাতক রয়েছে বলে খবর পাওয়া গেছে।
উখিয়া থানার উপ-পরিদর্শক আলীমুর রেজা বলেন, খবর পেয়ে গতরাতে লাশ উদ্ধার করা হয়। পারিবারিক কলহের জের ধরে সে অসুস্থ পড়ে। ময়না তদন্তের রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে। এখনো মামলা হয়নি।
এ ব্যাপারে জানতে চাইলে জালিয়াপালং ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মনির আহমদ বলেন, এক মহিলার মরদেহ উদ্ধারের খবর শুনেছি। তবে চট্টগ্রামে অবস্থান করায় বিস্তারিত জানিনা।
জালিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই মহিলা দীর্ঘদিন ধরে অসুস্থ ছিল। তবে সপ্তাহখানেক আগে তার স্বামী মারধর করেছে এমনটি শুনেছি।
উখিয়া থানার ওসি নুরুল ইসলাম মজুমদার বলেন, পূর্ব পাইন্যাশিয়া এলাকা থেকে এক মহিলার লাশ উদ্ধার করা হয়েছে। অভিযোগ এবং ময়না তদন্তের রিপোর্ট পাওয়া পেলে তদন্ত পূর্বক আইনী পদক্ষেপ নেয়া হবে।
উখিয়ায় মসজিদের জমি দখলের পায়তারা করছে ভূমিদস্যু জাফর আলম
উখিয়া  :: উখিয়ায় মসজিদের নামীয় জমি দখলের পায়তারা করছে কতিপয় ভূমিদস্যূরা। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও উখিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেছে মসজিদের মতোয়াল্লী ও মৃত আবুল খায়েরের ছেলে সুলতান আহমদ।
অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১২ আগস্ট সকাল ৭টার দিকে রাজাপালং ইউনিয়নের পূর্ব হিজলিয়াপালং জামে মসজিদের নামীয় ২৫ শতক নাল জমি জবর দখল করে দালান নির্মাণের পায়তারা করে ২নং ওয়ার্ডের খালকাচা পাড়া এলাকার মৃত হাকিম আলী ছেলে জাফর আলম (৫০), ফরিদুল আলম (৫৫), জাফর আলমের স্ত্রী নুর বেগম (৪৫), জাফর আলমের মেয়ে রহিম বেগম (২১), জাফর আলমের মেয়ের জামাই মনখালীর বাসিন্দা (বর্তমানে রাজাপালং) রুহুল আমিন (৩২), রুহুল আমিনের মেয়ে আমিনা বেগম (২৬) জাফর আলমের ছেলে হুমায়ন কবির, আলী আহমদের ছেলে ছৈয়দ আলম (৩৫) সহ সংঘবদ্ধ আরো অনেকে।
গত ৫ মার্চ ১৯৮৩ সালে উত্তর পুকুরিয়া গ্রামের আলী আহমদ মুন্সীর স্ত্রী মৃত গোল চেহের উখিয়া সাব-রেজিষ্ট্রি অফিসে রেজি: দলিল নং ৯৭৪ মূলে পূর্ব হিজলিয়া জামে মসজিদের নামে জমিটি ওয়াকপ করেন বলে অভিযোগে প্রকাশ করা হয়েছে। তখন থেকে উক্ত জায়গা লাগিয়ত, শাসন সংরক্ষণ ও চাষবাদ করিয়া মসজিদের উন্নয়নে অর্থ ব্যয় করা হয় বলেও জানা গেছে।
সম্প্রতি জমির মূল্য বেড়ে যাওয়ায় ভুমিদস্যূরা সম্পূণ্য অন্যায় ভাবে জোরপূর্বক মসজিদের জায়গার উপর দালান নির্মাণ করতে গেলে বাঁধা দেওয়ায় অস্ত্রে, শস্ত্রে সজ্জিত হয়ে প্রয়োজনে খুন করার প্রকাশ্যে হুমকি দেয় বলে অভিযোগে প্রকাশ করে।
মসজিদ কমিটির সদস্য মৃত রশিদ আহমদের ছেলে ফয়েজ আহমদ বলেন, মসজিদের নামীয় জমিতে রোপিত ধানের চারা উপড়ে ফেলে জাফর গং অন্যায় ভাবে দখল করার চেষ্টা করছে। এতে মসজিদের মুসল্লীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
অভিযুক্ত জাফর আলম গংয়ের সাথে যোগাযোগ করার চেষ্টা মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আকতার বলেন, বিষয়টি অতীব স্পর্শকাতর। অভিযোগের ভিত্তিতে বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে দোষীদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়া হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)