শিরোনাম:
●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৩ অক্টোবর ২০২১
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে কৃষকদের পাওয়ার পাম্প মেশিন বিতরণ
প্রথম পাতা » ঝালকাঠি » ঝালকাঠিতে কৃষকদের পাওয়ার পাম্প মেশিন বিতরণ
৩০১ বার পঠিত
রবিবার ● ৩ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে কৃষকদের পাওয়ার পাম্প মেশিন বিতরণ

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির, ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠিতে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে ১০টি পাওয়ার পাম্প মেশিন বিতরণ করা হয়েছে।
রবিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ মেশিন বিতরণ করা হয়। সদর উপজেলার পাঁচটি ইউনিয়নে ৩০ জন কৃষককে নিয়ে গঠিত ১০টি ক্লাবে থাকবে এ মেশিন।
খড়ায় পানির অভাবে যাতে কৃষকদের চাষাবাদ বন্ধ হয়ে না যায়, তাই জলাশয় থেকে পানি তোলার জন্য পাওয়ার পাম্প দেওয়া হয়। ফলে সদর উপজেলায় তিন শতাধিক কৃষক পাওয়ার পাম্প ব্যাবহারের সুবিধা পাবেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাওয়ার পাম্প মেশিন বিতরণের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য,১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আলহাজ্ব আমির হোসেন আমু এমপি।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার,ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার,মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী,ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান আকনসহ কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ঝালকাঠিতে রাতের আঁধারে জমি দখলের চেষ্টা,পুলিশের হস্তক্ষেপে রক্ষা
ঝালকাঠি :: ঝালকাঠির রাজাপুরে রাতের আঁধারে অন্যের ঘর চুরিকরে তুলে নিয়ে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। দখলে প্রতিবাদ করায় পিটিয়ে স্ত্রী কামরুন্নাহার বেগম (৩৫)কে আহত করেছে সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে গত ৩০ সেপ্টেম্বর ভোর ৪টার দিকে উপজেলার বাইপাস মোড় (কাঠালিয়া) সড়কের পাশে।
ভুক্তভোগীর অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বাইপাস মোড় (কাঠালিয়া) সড়কের পাশে
মৃত মহসিন তালুকদারের জীবদ্দশায় ১৯৯৬ সালে তার ওয়ারিশ সেলিম তালুকদারের অংশ থেকে রাজাপুর ৪৭ নং মৌজার ১০২২ খতিয়ানের ও ১৯৯৪ সালে সাহাবুদ্দিনের নিকট হইতে ১৯৪১ নং খতিয়ানের এস এ ৪৭৮২/ ৪৭৮৫ নং দাগ থেকে ২৯ শতাংশ জমি সাব কবলা মূলে রাজাপুর সাব-রেজিস্ট্রি অফিস থেকে এরা আমাকে রেজিস্ট্রি করে দেয়।
ওই দুই দাগের জমির মধ্যে সামনে দোকান ঘর করে ভাড়া দিয়েছি,পারিবারিক কবরস্থান করেছি ও বসতঘর নির্মাণ করে পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছে। গত ৩০ সেপ্টেম্বর ভোর ৪টার দিকে ওই জমিতে দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে মো.আফজাল তালুকদারের নেতৃত্বে নাসীর হায়দার সীপন, মো.মোস্তফা হাং, মনির হাওলাদার,মো.হৃদয়,মো.দুলাল হাওলাদার,স্বপন হাওলাদার,মনির বিশ্বাস,মো.সাবু হাওলাদার,আব্দুল মজিদ মল্লিকসহ ১৫-২০ জন সন্ত্রাসীরা মো.মোস্তফা হাওলাদারের বসত ঘরের সামনের পারিবারিক কবরস্থানের মধ্যে রাস্তার পাশে একটি দোকান ঘরের কাচখুটি নিয়ে রাখে।
এতে মোস্তফা ও তার স্ত্রী কামরুন্নাহার বেগম বাধা দিলে তাদেরকে পিটিয়ে আহত করে। এ সময় মোস্তফা হাওলাদারের স্ত্রী কামরুন্নাহারের শ্লীলতাহানি করে বলে তার স্ত্রী কামরুন্নাহার বেগম অভিযোগ করেন। ঐ রাতে আশেপাশের প্রতিবেশিরা তাদের জানালাদিয়ে তাকিয়ে থাকলেও স্থানীয় সন্ত্রাসীদের হাতে দেশিও অস্ত্রসস্ত্র দেখে ভয়ে কেউ এগিয়ে আসেনি। মোস্তফা উপায়ন্ত না পেয়ে ৯৯৯ নাম্বারে কল করে পুলিশকে খবর দেয়। সাথে সাথে রাজাপুর থানার এ এস আই হাসানসহ একটি টিম ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সন্ত্রাসীরা মোস্তফার বাড়ির টিনের বেড়া ভেঙে তছনছ করে ফেলে ও উক্ত জমির উপর কিছু মেহগনি,রেন্ট্রি গাছের সাইজ করা কিছু গাছ কাটা রাখা ছিল তার অর্ধেক নিয়ে গেছে বলে অভিযোগ করেন।
অপরদিকে অভিযুক্তরা রাতের আঁধারে উক্ত কাচখুটি খিলানো তৈরি করা দোকান ঘরটিকে ঐ রাতেই আলগি গ্রামের ফারুক ফরাজির ভাঙ্গারীর ব্যবসার দোকান। সন্ত্রাসীরা চুরি করে ঠেলা গাড়িতে করে নিয়ে আসে মোস্তফার বাড়ির জমি দখল করতে। এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, জমি জমা কিছুই না এটাকে বলে জবরদখল করে কিছু টাকা হাতিয়ে নেওয়া। বছর খানেক আগে অন্য লোকের মাধ্যমে মোস্তফার কাছে ৫০হাজার টাকা দাবি করেছিল উক্ত সন্ত্রাসীরা। কিন্তু মোস্তফা টাকা না দেওয়ার কারণে রাতের আঁধারে উক্ত দখলের পাঁয়তারা করছে।
আরো প্রতি বেশিরা জানায়,অভিযুক্তরা রাতের আঁধারে ঘর তুলে মোস্তফা হাওলাদারের ভোগদখলীয় জমি দখলের পাঁয়তারা করছে। তবে স্থানীয় পুলিশ প্রশাসন সময় মত উপযুক্ত পদক্ষেপ নেওয়ার সন্ত্রাসী বাহিনীরা পালিয়েছে। এ জন্য রাজাপুর থানা পুলিশকে ধন্যবাদ জানাই ও ওসি সাহেব খুব ভালো মানুষ তাকে মনদিয়ে দোয়াকরি।
ভুক্তভোগীরা আরোজানায়,ঘটনার দিন থেকে আমরা রাতে ঘুমাই না আমাদের ঘুম হারাম হয়ে গেছে। সন্ত্রাসীদের ভয়ে আতংকের মধ্যে দিন কাটাচ্ছি। তারা পারে না এমন কোন কাজ নেই। রাতে ডাকচিৎকার দিয়ে হুমকি ধাম কি দিতেছে আমাদের খুন করে ফেলবে। তাই জেলা প্রশাসনসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছে এই ভুক্তভোগী পরিবারটি।
অভিযুক্ত মো.আফজাল তালুকদার রাতের আঁধারে ঘর তোলার কথা স্বীকার করে বলেন, আমি আমার জায়গায় ঘর তুলেছি। রাতে তুলছেন কেন? এমন প্রশ্নের কোনো উত্তর দেয়নি। রাজাপুর থানার পরিদর্শক (ওসি) মো. সহিদুল ইসলাম মুঠোফোনে বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)